ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পেতে পারেন চাহাল, ফের সুযোগ মিলতে পারে পন্থের

টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ২-তে ঘুরিয়ে-ফিরিয়ে বেশিরভাগ ক্রিকেটারকেই খেলার সুযোগ দিয়েছে ভারতীয় দল। সেমি ফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে কি দলে কোনও বদল হবে?

Web Desk - ANB | Published : Nov 10, 2022 3:46 AM IST

দীনেশ কার্তিক না ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল না তাঁদের মধ্যে যে কোনও একজনের বদলে লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল? টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারত-ইংল্যান্ড ম্যাচের আগে এই প্রশ্নগুলি ঘোরাফেরা করছে ভারতীয় শিবিরে। সুপার ১২-এ পাঁচটি ম্যাচের মধ্যে চারটিতেই খেলার সুযোগ পান অভিজ্ঞ কার্তিক। একটি ম্যাচে খেলার সুযোগ পান পন্থ। দলের তিন স্পিনারের মধ্যে দু'জনকেই খেলানো হয়েছে। চাহাল একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি। ফলে তাঁকে সরাসরি সেমি ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে সুযোগ দেওয়া হবে কি না, সে বিষয়ে সংশয় রয়েছে। কার্তিক যে চারটি ম্যাচে খেলেছেন, তার মধ্যে কোনও ম্যাচেই তিনি বড় রান পাননি। পন্থও যে ম্যাচে খেলেছেন, সেই ম্যাচে তিনি বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেননি। ফলে দুই উইকেটকিপারই ব্যাট হাতে দলকে ভরসা দিতে পারছেন না। দুই স্পিনার অশ্বিন ও অক্ষর অনেক রান দিয়েছেন। বিশেষ করে অক্ষর এখনও পর্যন্ত বিশেষ কার্যকরী হয়ে উঠতে পারেননি। সেই কারণেই চাহালকে সুযোগ দেওয়ার কথা উঠছে।

এবারের টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের ব্যাটিং লাইনআপ নিয়ে অবশ্য বোলিং বিভাগের মতো কোনও সমস্যা নেই। ওপেনার কে এল রাহুল ফর্মে ফিরেছেন। বিরাট কোহলি তো প্রথম ম্যাচ থেকেই অসাধারণ ব্যাটিং করছেন। মিডল অর্ডারে দলের প্রধান ভরসা এই মুহূর্তে টি-২০ ফর্ম্যাটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার সূর্যকুমার যাদব। অধিনায়ক রোহিত শর্মা ও অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া ধারাবাহিকভাবে ভাল খেলতে পারছেন না। কিন্তু তাঁরা যে কোনও দিন ভাল খেলতে পারেন। ফলে ব্যাটিং নিয়ে বিশেষ চিন্তার কিছু নেই।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতীয় দলে থাকতে পারেন কে এল রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব,হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি ও আর্শদীপ সিং।

এই ম্যাচের আগে চোটের জন্য ইংল্যান্ড শিবির বেকায়দায়। ভারতের বিরুদ্ধে সম্ভবত খেলতে পারবেন না পেসার মার্ক উড ও ব্যাটার ডেভিড মালান। তাঁদের পরিবর্তে ক্রিস জর্ডান ও ফিল সল্ট দলে আসতে পারেন। তবে ইংল্যান্ডের হয়ে যাঁরাই খেলুন না কেন, ভারতীয় দল চ্যালেঞ্জ ছুড়ে দিতে তৈরি। অনুশীলনে রোহিত ও বিরাট হাল্কা চোট পেয়েছিলেন, তবে তাঁদের খেলা নিয়ে কোনও সংশয় নেই।

আরও পড়ুন-

অ্যাডিলেডে বৃষ্টির পূর্বাভাস নেই, পুরো ম্যাচই হবে, জানাল আবহাওয়া দফতর

টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারতকে চাইছেন পাকিস্তানের মেন্টর ম্যাথু হেডেন

১৫ বছর আগের স্মৃতি উস্কে টি-২০ বিশ্বকাপ ফাইনালে ভারত-পাক লড়াইয়ের সম্ভাবনা

Read more Articles on
Share this article
click me!