সূর্যকুমারের তাণ্ডবে ছারখার জিম্বাবোয়ে, অর্ধশতরান রাহুলেরও, বড় স্কোর ভারতের

জিম্বাবোয়ের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে বড় রান করল ভারতীয় দল। এই ম্যাচেও দুর্দান্ত ব্যাটিং করলেন ওপেনার কে এল রাহুল।

Web Desk - ANB | Published : Nov 6, 2022 9:55 AM IST / Updated: Nov 06 2022, 03:38 PM IST

এবারের টি-২০ বিশ্বকাপের প্রথম ৩ ম্যাচে বড় রান না পাওয়ায় সমালোচনার মুখে পড়েছিলেন ওপেনার কে এল রাহুল। বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ফর্মে ফেরেন তিনি। রবিবার জিম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচেও অসাধারণ ব্যাটিং করলেন রাহুল। এদিন তিনি ৩৫ বলে ৫১ রান করেন। রাহুলের ইনিংসে ছিল ৩টি করে বাউন্ডারি ও ছক্কা। তবে রাহুল দুর্দান্ত ব্যাটিং করলেও, এদিন বড় রান পেলেন না রোহিত শর্মা ও বিরাট কোহলি। রোহিত ১৫ রান করে আউট হয়ে যান। বিরাট করেন ২৬ রান। বিরাট-রাহুল জুটিতে ৬০ রান যোগ হয়। কিন্তু বিরাট ফিরে যাওয়ার পরেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে ভারতীয় দল। অরধশতরান পূর্ণ করার পরেই ফিরে যান রাহুল। এবারের টি-২০ বিশ্বকাপে এদিনই প্রথম খেলার সুযোগ পেলেন ঋষভ পন্থ। কিন্তু তিনি বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারলেন না। মাত্র ৩ রান করেই আউট হয়ে যান পন্থ। শন উইলিয়ামসের বলে অসাধারণ ক্যাচ নিয়ে পন্থকে ফেরান রায়ান বার্ল। সেই সময় মনে হচ্ছিল ভারতীয় দল বোধহয় খুব বেশি রান করতে পারবে না। 

টি-২০ ফর্ম্যাটে এখন বিশ্বের অন্যতম সেরা ব্যাটার সূর্যকুমার যাদব ক্রিজে থিতু হওয়ার পর ম্যাচের রং বদলে দেন। তাঁর ঝোড়ো ব্যাটিংয়ে দিশেহারা হয়ে যান জিম্বাবোয়ের বোলাররা। সূর্যকুমার ২৫ বলে ৬১ রান করে অপরাজিত থাকেন। তিনি ৬টি বাউন্ডারি ও ৪টি ছক্কা মারেন। সূর্যকুমারের জন্যই বড় স্কোর করতে সক্ষম হয় ভারতীয় দল। 

তবে এদিন সূর্যকুমার অসাধারণ ইনিংস খেললেও, ভাল খেলতে পারলেন না হার্দিক পান্ডিয়া। ১৮ রান করে আউট হন হার্দিক। তিনি ১৮ বলে ১৮ রান করেন। টি-২০ ম্যাচে লোয়ার অর্ডারে ব্যাটিং করতে নেমে ১৮ বলে ১৮ রান কোনওভাবেই গ্রহণযোগ্য নয়। তবে পান্ডিয়া দ্রুত রান করতে না পারলেও, সূর্যকুমারের জন্য ভারতীয় দল ৫ উইকেটে ১৮৬ রান করতে পারল। 

এই ম্যাচে ভারতের জয় এখন সময়ের অপেক্ষা। এই ম্যাচ জিতলে টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ২ থেকে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানাধিকারী দল হিসেবে বৃহস্পতিবার দ্বিতীয় সেমি ফাইনালে সুপার ১২ গ্রুপ ১-এর দ্বিতীয় স্থানাধিকারী ইংল্যান্ডের বিরুদ্ধে খেলবে ভারতীয় দল। তার আগে বুধবার প্রথম সেমি ফাইনালে নিউজিল্যান্ড-পাকিস্তান লড়াই হবে। ফাইনালে ভারত-পাক লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

আরও পড়ুন-

বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে পাকিস্তান

সিডনির হোটেলে ধর্ষণের অভিযোগ, গ্রেফতার শ্রীলঙ্কার ক্রিকেটার দানুশকা গুণতিলকা

রুদ্ধশ্বাস ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিল নেদারল্যান্ডস, সেমি ফাইনালে ভারত

Read more Articles on
Share this article
click me!