বিরাট কোহলি ভাল খেললেই ভারতীয় দল বিশ্বকাপ জিতবে, মত রিকি পন্টিংয়ের

এবারের টি-২০ বিশ্বকাপে অসাধারণ ফর্মে বিরাট কোহলি। তাঁকেই ভারতীয় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার বলে অভিহিত করলেন রিকি পন্টিং।

Web Desk - ANB | Published : Nov 4, 2022 4:48 AM IST / Updated: Nov 04 2022, 10:42 AM IST

চলতি টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে যাওয়া এখনও নিশ্চিত হয়নি, তবে শেষ চারের পথে অনেকটা এগিয়ে গিয়েছে ভারতীয় দল। রবিবার সুপার ১২ গ্রুপ ২-এর শেষ ম্যাচে জিম্বাবোয়েকে হারালেই গ্রুপের শীর্ষ স্থানাধিকারী দল হিসেবে সেমি ফাইনালে চলে যাবে ভারতীয় দল। এবারের টি-২০ বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার ভারত। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংও সেটাই মনে করছেন। তবে তাঁর মতে, ভারতকে যদি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে হয়, তাহলে বিরাট কোহলিকে ভাল খেলে যেতে হবে। বিরাট ভাল খেললেই ভারতীয় দল বিশ্বকাপ জিততে পারে। অন্য কোনও ক্রিকেটারের বিরাটের মতো অভিজ্ঞতা নেই। টি-২০ ফর্ম্যাটে চ্যাম্পিয়ন হতে গেলে অভিজ্ঞতা সবচেয়ে জরুরি। বিরাটের সেই অভিজ্ঞতা আছে। তাছাড়া তিনি ভালভাবেই জানেন, এই ফর্ম্যাটে কীভাবে খেলতে হয়। তাঁর মতো দক্ষ ক্রিকেটারও খুব কমই আছেন। বিরাট এখন দুর্দান্ত ফর্মে আছেন। সেই কারণেই ভারতীয় দলের জন্য তাঁর ভাল খেলা জরুরি।

বিরাটের প্রশংসা করে পন্টিং বলেছেন, “আমি গত কয়েকমাস ধরেই বলে আসছি, এরকম বড় টুর্নামেন্টে ভারতীয় দলের জন্য খুব জরুরি ক্রিকেটার হল বিরাট। এরকম বড় টুর্নামেন্টে খেলতে এলে দলে অভিজ্ঞ তারকা খেলোয়াড়কে দরকার। যে মুহূর্তে বড় খেলোয়াড়দের জ্বলে ওঠা জরুরি, তারা ঠিক সেটাই করে। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচে আমরা সেটা দেখেছি। ভারতকে ম্যাচ জিততে হলে বড় খেলোায়াড়দের ভাল খেলা জরুরি।”

পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে ভারতীয় দল শুরুতেই পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। কিন্তু বিরাট শেষপর্যন্ত ক্রিজে থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ৮২ রানে অপরাজিত থাকেন। সেই ম্যাচের কথা উল্লেখ করে পন্টিং বলেছেন, “ভারতীয় দলের অন্য কোনও খেলোয়াড় এরকম কঠিন পরিস্থিতি থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারত কি না, সে বিষয়ে আমার যথেষ্ট সন্দেহ আছে। অভিজ্ঞ, ধুরন্ধর মস্তিষ্কের ক্রিকেটাররাই টি-২০ ফর্ম্যাটে ম্যাচ জেতাতে পারে। অতীতেও অভিজ্ঞ ক্রিকেটাররাই ম্যাচ জিতিয়েছে। ভারতীয় দলে বিরাটের মতো দক্ষ ও অভিজ্ঞ ক্রিকেটার আর কেউ নেই।”

পন্টিং আরও বলেছেন, “ভারতীয় দল এবারের টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত সেরা ক্রিকেট খেলতে পারেনি। তবে বিরাট অসাধারণ খেলছে। ও এই প্রতিযোগিতার ইতিহাসে সবচেয়ে বেশি রান করেছে। ভারতীয় দলকে যদি এই প্রতিযোগিতায় এগোতে হয় এবং চ্যাম্পিয়ন হতে হয়, তাহলে বিরাটকে ভাল খেলে যেতে হবে।”

আরও পড়ুন-

'ভারতকে হারালেই তোমাদের কাউকে বিয়ে করব', জিম্বাবোয়ের ক্রিকেটারদের উদ্দেশ্যে বার্তা পাক অভিনেত্রীর

বৃষ্টির পর খেলা শুরু হতেই পথ হারাল বাংলাদেশ, অ্যাডিলেডে দুরন্ত জয় ভারতের

৪ ম্যাচে ৬ পয়েন্ট, গ্রুপ শীর্ষে থেকে সেমি ফাইনালে যেতে পারবে ভারত?

Read more Articles on
Share this article
click me!