টি-২০ বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের দৌড়ে বিরাট কোহলি, সূর্যকুমার যাদব

টি-২০ বিশ্বকাপের সেমি ফাইনালে ইংল্যান্ডের কাছে ভারতীয় দল হেরে গেলেও, দুর্দান্ত পারফরম্যান্সের জন্য প্রশংসিত হচ্ছেন বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়ারা।

 

Web Desk - ANB | Published : Nov 11, 2022 11:51 AM IST

এবারের টি-২০ বিশ্বকাপের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে ভারতের দুই ব্যাটার বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। শুক্রবার আইসিসি-র পক্ষ থেকে সম্ভাব্য সেরা ক্রিকেটারদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় বিরাট ও সূর্যকুমার ছাড়াও আছেন ওয়ানিন্দু হাসারঙ্গা, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, জস বাটলার, স্যাম কারান, সিকন্দর রাজা ও অ্যালেক্স হেলস। এই প্রতিযোগিতায় সর্বোচ্চ রান সংগ্রহকারীদের মধ্যে অন্যতম বিরাট ও সূর্যকুমার। সেমি ফাইনালেও অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন বিরাট। কিন্তু তারপরেও ইংল্যান্ডের কাছে হেরে গিয়েছে ভারতীয় দল। হেলস ও বাটলারের অসাধারণ ইনিংসের সুবাদে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দিয়েছে ইংল্যান্ড। ৪ ওভার বাকি থাকতেই ১৭০ রান তুলে ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড। হেলস ৮৬ ও বাটলার ৮০ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন হেলস। ইংল্যান্ড এই ম্যাচ জিতে ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে। রবিবার মেলবোর্নে টি-২০ বিশ্বকাপ ফাইনাল। ভারতীয় দল ফাইনালে উঠতে না পারলেও, অসাধারণ পারফরম্যান্সের সুবাদে এই প্রতিযোগিতার সেরা ক্রিকেটার নির্বাচিত হতে পারেন বিরাট।

এবারের টি-২০ বিশ্বকাপে সুপার ১২ গ্রুপ ২ থেকেই ছিটকে গিয়েছে জিম্বাবোয়ে। ৫ ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে সবার শেষে থেকে বিদায় নিতে হয়েছে জিম্বাবোয়েকে। তবে তার আগে গ্রুপ পর্যায়ে ভাল পারফরম্যান্স দেখায় জিম্বাবোয়ে। তারা গ্রুপ বি-র শীর্ষে ছিল। গ্রুপ পর্যায় ও সুপার ১২-এ দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন সিকন্দর রাজা। তিনি এ বছর ৭টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। এবারের টি-২০ বিশ্বকাপে ৩টি ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন রাজা। ফলে তিনিও সেরা ক্রিকেটারের দৌড়ে আছেন।

শ্রীলঙ্কার লেগ-স্পিনার হাসারঙ্গাও এবারের টি-২০ বিশ্বকাপে বেশ ভাল পারফরম্যান্স দেখিয়েছেন। তিনি গ্রুপ ও সুপার ১২ মিলিয়ে ৮ ম্যাচ খেলে ১৫ উইকেট পেয়েছেন। তাঁর একনমি রেট ৬.৪১। ইংল্যান্ডের বাঁ হাতি পেসার স্যাম কারান তাঁর দেশের প্রথম বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন। আফগানিস্তানের বিরুদ্ধে ৫ উইকেট নেন কারান। পাকিস্তানের দুই বোলার আফ্রিদি ও শাদাবও এবারের টি-২০ বিশ্বকাপে বেশ ভাল পারফরম্যান্স দেখিয়েছেন। ফাইনালেও তাঁরা ভাল পারফরম্যান্স দেখাতে তৈরি।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম সুপার ১২ গ্রুপ ২-এর কোনও ম্যাচেই বড় রান পাননি। কিন্তু তিনি সেমি ফাইনালে বেশ ভাল পারফরম্যান্স দেখিয়েছেন। ফাইনালেও বড় রান করে দলকে জেতাতে মরিয়া তিনি। হেলস, বাটলারও তাঁদের দলকে চ্যাম্পিয়ন করতে তৈরি।

আরও পড়ুন-

ভারতীয় ক্রিকেটাররা বিদেশের লিগে খেললে রঞ্জি ট্রফি গুরুত্ব হারাবে, মন্তব্য দ্রাবিড়ের

নিউজিল্যান্ড সফরে রাহুল দ্রাবিড়কে বিশ্রাম, ভারতীয় দলের কোচ ভিভিএস লক্ষ্মণ

ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জার হার, টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় ভারতের

Share this article
click me!