T-20 World Cup: সুপার এইটের লড়াইতে সামনে এবার বাংলাদেশ, কতটা তৈরি টিম ইন্ডিয়া?

টি-২০ বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) মঞ্চে এবার সামনে বাংলাদেশ (Bangladesh)। সুপার এইটে (Super Eight) নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার, অ্যান্টিগুয়াতে বাংলাদেশের মুখোমুখি ভারত (India vs Bangladesh T20 World Cup)।

Subhankar Das | Published : Jun 22, 2024 5:28 AM IST

টি-২০ বিশ্বকাপের (T-20 Cricket World Cup 2024) মঞ্চে এবার সামনে বাংলাদেশ (Bangladesh)। সুপার এইটে (Super Eight) নিজেদের দ্বিতীয় ম্যাচে শনিবার, অ্যান্টিগুয়াতে বাংলাদেশের মুখোমুখি ভারত (India vs Bangladesh T20 World Cup)।

ম‌্যাচের আগের দিন ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) জন্য ছিল ঐচ্ছ্বিক প্র্যাকটিস। তাছাড়া ভারতীয় ক্রিকেটারদের লাগেজ পৌঁছতেও বেশ দেরি হয়েছে। একে তো গুরুত্বপূর্ণ ম‌্যাচ, তার ওপর আবার যাতায়াতের ধকল। কিন্তু সকালের অনুশীলনে বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা (Rohit Sharma), রবীন্দ্র জাদেজারা (Ravindra Jadeja) প্রত্যেকেই চলে আসেন।

Latest Videos

কিন্তু এখনও অবধি কিং কোহলিকে ফর্মে পাওয়া যায়নি। যে বিষয়টি বেশ ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে। এদিন অনুশীলনে, নেটে সবার আগে ব‌্যাট করতে ঢুকলেন তিনিই। সঙ্গে ছিলেন রবীন্দ্র জাদেজা। রোহিত এবং দলের কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) আবার গেলেন মাঠ কর্মীদের সঙ্গে কথা বলতে।

উইকেট শুরু থেকেই ছিল ঢাকা। তবে শোনা যাচ্ছে, এখানেও পিচ বেশ ব‌্যাটিং ফ্রেন্ডলিই হতে চলেছে। স্লো-পিচ, তাই অ্যান্টিগুয়াতেও স্পিনাররা সাহায‌্য পেতে পারেন। সেক্ষেত্রে টিম ইন্ডিয়ার বোলিং অ‌্যাটাকে পরিবর্তন হওয়ার সম্ভাবনা খুব কম। সম্ভবত তিন স্পিনারের ওপর ভরসা করেই বাংলাদেশের (Bangladesh) বিরুদ্ধে নামতে চলেছে ভারত (India)।

অন্যদিকে, ভারতীয় দলের জার্সিতে প্রথম বিশ্বকাপ খেলছেন শিবম দুবে (Shivam Dube)। কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্র ম্যাচ ছাড়া আর অন‌্য কোনও ম‌্যাচেই সেভাবে রান পাননি তিনি। এমনকি দলের গুরুত্বপূর্ণ সময়ে আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে আউট হয়ে যান দুবে। ফলে, বাংলাদেশের বিরুদ্ধে সঞ্জু স‌্যামসনকে (Sanju Samson) প্রথম একাদশে খেলানো হতে পারে।

কারণ, পরের ম‌্যাচটিই রয়েছে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে। যদি টিম ম‌্যানেজমেন্ট মনে করে যে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে স্যামসনকে খেলাবে তাহলে বাংলাদেশ ম্যাচেও তাঁকে প্রথম একাদশে আনা হতে পারে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

অন্যদিকে, গত ম্যাচে অজিদের কাছে পরাজিত হয়েছে বাংলাদেশ। ফলে, ভারতের বিরুদ্ধে হারলে কার্যত বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে যাবে তাদের। তবে ভারত তাদের সেরা পারফরম্যান্সকেই ধরে রাখতে চাইছে। আর বাংলাদেশের বিরুদ্ধে জিতলে শেষ চারে যাওয়া পাকা হয়ে যাবে রোহিতদের।

আরও পড়ুনঃ

T-20 World Cup: সুপার এইটের ম্যাচে দারুণ ছন্দে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ডের বিরুদ্ধে ৭ রানে জয়

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার সাগর দত্ত হাসপাতালে, আহত ২ চিকিৎসক | Sagar Dutta Hospital
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি