টি-২০ বিশ্বকাপ শুরুর আগেই বিস্ফোরক বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত

আর মাত্র কয়েকদিন পরই শুরু হচ্ছে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। আর এই মেগা প্রতিযোগিতার আগেই বোমা ফাটালেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

Subhankar Das | Published : May 28, 2024 6:05 PM IST

আর মাত্র কয়েকদিন পরই শুরু হচ্ছে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। আর এই মেগা প্রতিযোগিতার আগেই বোমা ফাটালেন বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

প্রসঙ্গত, এখনও পর্যন্ত একবারও টি-২০ বিশ্বকাপের নকআউট পর্বে পৌঁছতে পারেনি বাংলাদেশ। বার বার ব্যর্থ হয় দল। কিন্তু কেন? আর এই প্রসঙ্গেই, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বিস্ফোরক দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

উল্লেখ্য, আগামী ২ জুন থেকে শুরু হচ্ছে ২২ গজের মহাযুদ্ধ। আর বাংলাদেশ আগামী ৮ জুন শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলতে নামবে। তার আগে দল ইতিমধ্যেই পৌঁছে গেছে আমেরিকায়। বিশ্বকাপের আগে দল নিয়ে রীতিমতো উদ্বেগে রয়েছেন সে দেশের ক্রিকেটপ্রেমীরা। কিন্তু এর জন্য দায়ী আসলে পিচ। একটি সাক্ষাৎকারে নাজমুল জানিয়েছেন, “প্রথমত আমাদের ভালো পিচে খেলা উচিৎ। অনেকের হয়ত মনে হতে পারে যে আমরা অজুহাত দিচ্ছি। কিন্তু বাস্তব এটাই। আমরা খুব কম ভালো পিচে খেলার সুযোগ পেয়েছি।”

দলের একাধিক ব্যাটারের খারাপ পারফরম্যান্সের জন্য খারাপ পিচকেই দায়ী করেছেন তিনি। আর এই পিচ তৈরির দায়িত্বে থাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। স্বাভাবিকভাবেই এই দায় তাদের ওপরই বর্তায়। বাংলাদেশ ব্যাটারদের স্ট্রাইক রেটের অবস্থাও তথৈবচ। শান্ত বলছেন, “আগামী ছয় মাসের মধ্যে কোনও কিছুই পরিবর্তন করা সম্ভব নয়। কমপক্ষে দুই বছর যদি ধারাবাহিকভাবে আমরা ভালো এবং উন্নতমানের পিচে খেলার সুযোগ পাই, তবেই একমাত্র স্ট্রাইক রেট উন্নত হতে পারে। তাও বেশকিছু বড় দলের বিরুদ্ধে জয় পেয়েছি আমরা।”

তবে এতকিছুর পরও আসন্ন টি-২০ বিশ্বকাপে ভালো ফল করার বিষয়ে আশাবাদী তিনি। তাঁর মতে, “বেশ কয়েকটা ম্যাচে আমরা ভালোই খেলেছি। বিশ্বকাপে যদি সেই খেলা ধরে রাখতে পারি এবং সঠিক পরিকল্পনা করে ভালো ক্রিকেট উপহার দিতে পারি, তাহলে ভালো ফল হওয়া উচিৎ।”

সবমিলিয়ে, টি-২০ বিশ্বকাপকে কেন্দ্র করে যেন ক্রমশই চড়ছে পারদ। এখন দেখার বিষয় এটিই যে, শেষ অবধি বাংলাদেশ ভালো ক্রিকেট উপহার দিতে পারে কিনা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'সুজিত চোর আর আপনি সাধু এটা হতে পারে না' মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর
NEET Scam: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষার প্রশ্নফাঁসকাণ্ডে মহরাষ্ট্র থেকে প্রথম গ্রেফতার
Kolkata Hawker Eviction: হকার জোন তৈরি করতে ৩ মাস সময় প্রশাসনকে!
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari
Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান