মাথার উপর দিয়ে বিরাটের অবিশ্বাস্য শটে ব্যক্তিগতভাবে আঘাত পেয়েছিলেন, জানালেন হ্যারিস রউফ

গত বছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলি যে ইনিংস খেলেছিলেন, সেটা নিয়ে এখনও ক্রিকেটদুনিয়ায় আলোচনা চলছে। ভারতের কাছে সেই হারের ক্ষত এখনও পাকিস্তানকে আঘাত করে চলেছে।

Web Desk - ANB | Published : Jan 8, 2023 5:42 PM IST / Updated: Jan 08 2023, 11:44 PM IST

টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে বিরাট কোহলির রেকর্ড বরাবরই ভালো। তবে গত বছর মেলবোর্নে তিনি যে ইনিংস খেলেছিলেন, সেটা তাঁর জীবনের অন্যতম সেরা। রান তাড়া করতে নেমে শুরুতে পরপর উইকেট হারিয়ে ভারতীয় দল চাপে পড়ে গিয়েছিল। সেই অবস্থায় হার্দিক পান্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে অসাধারণ ইনিংস খেলে ভারতীয় দলকে জেতান বিরাট। ৫৩ বলে ৮২ রান করে অপরাজিত থাকেন এই তারকা ব্যাটার। এই ইনিংসে তাঁর সেরা শট ছিল পাকিস্তানের পেসার হ্যারিস রউফের বলে ওভার-বাউন্ডারি। সোজা বোলারের মাথার উপর দিয়ে সাইট স্ক্রিনের কাছে বল পাঠিয়ে দেন বিরাট। তাঁর এই শট দেখে হতবাক হয়ে যায় পাকিস্তান শিবির। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও বোলার রউফ যেন বিশ্বাসই করতে পারছিলেন না। এই অবিশ্বাস্য শটই পাকিস্তানের মনোবল ভেঙে দেয়। এরপর আর ম্যাচ জিততে কোনও সমস্যা হয়নি ভারতের। এই ম্যাচের পর কেটে গিয়েছে কয়েক মাস। কিন্তু এখনও বিরাটের সেই শটের কথা ভুলতে পারছেন না রউফ। তিনি নিজেই সে কথা জানিয়েছেন।

পাকিস্তানের একটি জনপ্রিয় অনুষ্ঠানে রউফ বলেছেন, 'আমার সেই বলে যখন বিরাট কোহলি ওভার-বাউন্ডারি মারে, তখন আমি সত্যিই আহত হয়েছিলাম। আমি কোনও কথা বলিনি ঠিকই কিন্তু আমি ব্যক্তিগতভাবে আঘাত পেয়েছিলাম। আমার মনে হয়েছিল, খারাপ কিছু হয়েছে। যারা ক্রিকেট বোঝে তারা জানে বিরাট কোহলি কেমন খেলোয়াড়। ও এই শট খেলেছিল। কিন্তু আমার মনে হয় না ও এই শট আবার খেলতে পারবে। এই ধরনের শট বিরল। এরকম শট বারবার খেলা কারও পক্ষেই সম্ভব নয়। ওর টাইমিং ছিল নিখুঁত। সেই কারণেই ওভার-বাউন্ডারি মারতে পেরেছিল ও।'

টি-২০ বিশ্বকাপের সেই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ১৫৯ রান করে পাকিস্তান। ৫২ রান করে অপরাজিত থাকেন শান মাসুদ। ৫১ রান করেন ইফতিকার আহমেদ। ভারতের হয়ে ৩ উইকেট করে নেন আর্শদীপ সিং ও হার্দিক। ১ উইকেট করে নেন ভুবনেশ্বর কুমার ও মহম্মদ শামি। 

রান তাড়া করতে নেমে ৩১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারত। এরপর বিরাট ও হার্দিক দলকে জয়ের পথে নিয়ে যান। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন বিরাট।

আরও পড়ুন-

জীবনে বড় বদল এনে দিয়েছেন গুজরাট টাইটানসের কোচ আশিস নেহরা, জানালেন হার্দিক পান্ডিয়া

আবু ধাবি টি ১০ লিগে ম্যাচ গড়াপেটার অভিযোগ, তদন্ত শুরু করল আইসিসি

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্ট ম্যাচ ড্র, সুবিধা হল ভারতের?

Read more Articles on
Share this article
click me!