T-20 World Cup 2024: রবিবার ভারত-পাক মহারণ, নজর কাড়তে পারেন কোন কোন ক্রিকেটার?

আসছে মহারণ। আগামী ৯ জুন রবিবার, ভারত বনাম পাকিস্তান ম্যাচ। টি-২০ ক্রিকেট বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ ম্যাচ।

Subhankar Das | Published : Jun 8, 2024 8:10 AM IST

আসছে মহারণ। আগামী ৯ জুন রবিবার, ভারত বনাম পাকিস্তান (IND vs PAK) ম্যাচ। টি-২০ ক্রিকেট (T-20 Cricket) বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ ম্যাচ।

আর এই ম্যাচ মানেই আগ্রহ তুঙ্গে। উত্তেজনার পারদ চড়ছে ক্রমশই। দ্বিপাক্ষিক সফর বন্ধ থাকলেও, বেশ কয়েকটি প্রতিযোগিতায় মুখোমুখি হয়েছে দুই দল। আবারও রবিবার, সেই ম্যাচে নজর থাকবে গোটা ক্রিকেট বিশ্বের। কিন্তু এই ম্যাচে নজর কাড়তে পারেন কোন কোন ক্রিকেটার? চলুন দেখে নেওয়া যাক।

টি-২০ ক্রিকেটে এখনও পর্যন্ত বিরাট কোহলিকে (Virat Kohli) আউট করতে পারেননি পাক বোলার মহম্মদ আমির। সমস্ত ফরম্যাট মিলিয়ে, এখনও পর্যন্ত বিরাটকে মাত্র দুবার আউট করেছেন তিনি। কিন্তু দুবারই সেই এক দিনের ক্রিকেটে। গত ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির (Champions Trophy) ফাইনালে প্রথমবার। আর গত ২০১৯ সালে এক দিনের ক্রিকেট বিশ্বকাপে।

তাছাড়া আমিরের বিরুদ্ধে মোট ৬০ বল খেলেছেন বিরাট, করেছেন ৫৬ রান। সেইসঙ্গে, মেরেছেন সাতটি চার। কিন্তু একটিও ছয় মারতে পারেননি বিরাট। রবিবার তাই এই দুই ক্রিকেট আইকনের লড়াই নিয়ে বেশ আগ্রহ থাকবে।

এবার আসা যাক রোহিত শর্মা (Rohit Sharma) বনাম শাহিন শাহ আফ্রিদির ( Shaheen Afridi) কথায়। বাঁহাতি পেসারদের বিরুদ্ধে এমনিতেই দুর্বলতা রয়েছে ভারত অধিনায়কের। আর উল্টো দিকে যদি শাহিন শাহ আফ্রিদির মতো বোলার থাকে, তাহলে ভারতীয় সমর্থকদের চিন্তার যথেষ্ট কারণ রয়েছে।

এখনও পর্যন্ত তিন বার রোহিতকে আউট করেছেন তিনি। পাক পেসারের বিরুদ্ধে পাঁচটি চার এবং তিনটি ছক্কা মেরেছেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি বিশ্বকাপে রবিবার, ২২ গজে কি অপেক্ষা করছে সেটার উত্তর দেবে সময়। পরিসংখ্যান কি বদলাবে? দেখা যাক।

অন্যদিকে, এই মুহূর্তে দাঁড়িয়ে ভারতের অন্যতম সেরা একজন পেসারের নাম যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। কিন্তু এখনও পর্যন্ত, বাবরকে আউট করতে পারেননি তিনি। বুমরার বিরুদ্ধে বাবর আজম (Babar Azam) খেলেছেন মোট ৪৯টি বল। পাকিস্তান অধিনায়কের সংগ্রহে মাত্র ৩৫ রান। সেইসঙ্গে, মেরেছেন চারটি চার। তবে বুমরার বিরুদ্ধে রান খুব একটা বেশি না করতে পারলেও, উইকেট দেননি বাবর। তাই রবিবার, সেই কাঙ্খিত উইকেটের অপেক্ষায় বুমরা।

এখন দেখার বিষয়, শেষ অবধি ভারত পাক লড়াইতে আদৌ এই ক্রিকেটাররা নজর কাড়তে পারেন কিনা। নাকি উঠে আসবেন নতুন কোনও তারকা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন
Hawker Eviction | রাস্তা খালির সতর্কবার্তা! তড়িঘড়ি দোকান গোছাতে ব্যস্ত হকাররা