টি-২০ বিশ্বকাপে খেলবেন রোহিত শর্মা, বিরাট কোহলি? মুখ খুললেন 'হিটম্যান'

সম্প্রতি ভারতীয় দলের হয়ে ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই খেলার সুযোগ পাচ্ছেন না। তবে ভবিষ্যতের ব্যাপারে আশাবাদী ভারতের টেস্ট, ওডিআই দলের অধিনায়ক রোহিত শর্মা।

Soumya Gangully | Published : Aug 11, 2023 8:11 AM IST / Updated: Aug 11 2023, 02:30 PM IST

বিসিসিআই কর্তারা ইঙ্গিত দিয়েছেন, টি-২০ ফর্ম্যাটে আর রোহিত শর্মা, বিরাট কোহলির মতো সিনিয়র ক্রিকেটারদের সুযোগ দেওয়া হবে না। তবে সে কথা মানতে রোহিত। তাঁর দাবি, নির্বাচকরা টি-২০ ফর্ম্যাট থেকে সরিয়ে দেননি। তাঁরা নিজেরাই চাপ কমানোর জন্য টি-২০ ফর্ম্যাটে খেলছেন না। অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার কথাও উল্লেখ করেছেন রোহিত। তিনি মুম্বইয়ে এক অনুষ্ঠানে বলেছেন, 'গত বছরও আমরা একই কাজ করেছিলাম। টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে আমরা ওয়ান-ডে ক্রিকেট খেলিনি। এবারও আমরা একই কাজ করেছি। ওডিআই বিশ্বকাপ আছে। সেই কারণে আমরা টি-২০ ম্যাচ খেলছি না। সব ম্যাচ খেলে কারও পক্ষে বিশ্বকাপের জন্য তৈরি থাকা সম্ভব নয়। আমরা ২ বছর আগেই এটা ঠিক করে নিয়েছিলাম। জাদেজাও তো টি-২০ ফর্ম্যাটে খেলছে না। আপনারা কি ওকে প্রশ্ন করছেন? আমি বুঝতে পারছি, আমার আর বিরাটের না খেলা নিয়েই আলোচনা হচ্ছে। কিন্তু জাদেজাও টি-২০ ম্যাচ খেলছে না।'

রোহিত আরও বলেছেন, 'এটা বিশ্বকাপের বছর। সেই কারণে আমরা দলের সবাইকে তরতাজা অবস্থায় রাখতে চাই। ইতিমধ্যেই আমাদের দলের অনেক ক্রিকেটার চোট পেয়েছে। আমরা বিসিসিআই-এর সঙ্গে আলোচনা করেছি। দলের সবার খেয়াল রাখার কথা বলেছি। আমাদের দলের ২ জন গুরুত্বপূর্ণ ক্রিকেটার গত ২ বছরে চোটের কারণে কয়েকটি বড় টুর্নামেন্টে খেলতে পারেনি। আমরা আর সেটা চাই না।'

সরকারিভাবে এখনও ৩ ফর্ম্যাটেই ভারতের অধিনায়ক রোহিত। তবে ২০২২-এর টি-২০ বিশ্বকাপের পর থেকে এখনও পর্যন্ত টি-২০ ফর্ম্যাটে খেলেননি রোহিত ও বিরাট। টি-২০ ফর্ম্যাটে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পান্ডিয়া। তিনিই আগামী বছর ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের নেতৃত্বে থাকতে পারেন। তবে এখনও এ ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। রোহিত অবশ্য আশাবাদী, তিনি ও বিরাট টি-২০ বিশ্বকাপে খেলবেন। যদিও সেই সম্ভাবনা কম বলেই মনে করছে ক্রিকেট মহল। 

চোট সারিয়ে ফিট হয়ে উঠেছেন পেসার জসপ্রীত বুমরা। তিনি আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন। কে এল রাহুলও ফিট হয়ে উঠছেন। তিনি নিশ্চিতভাবেই ওডিআই বিশ্বকাপে খেলবেন। শ্রেয়াস আইয়ারের ফিটনেসের ব্যাপারে এখনও নির্দিষ্টভাবে কিছু জানা যায়নি। এই মিডল অর্ডার ব্যাটার কবে ফিট হয়ে জাতীয় দলে ফিরবেন, সেটা এখনই বলা যাচ্ছে না।

আরও পড়ুন-

ওডিআই বিশ্বকাপে ৪ নম্বরে ব্যাটিংয়ের জন্য সূর্যকুমারের উপর ভরসা রাখছেন ধাওয়ান

এক দশকের খরা কাটিয়ে আইসিসি টুর্নামেন্ট জিততে মরিয়া ভারত, জানালেন রোহিত

Harleen Deol : আগামী মাসে এশিয়ান গেমস, বিরাট কোহলির অনুকরণে জিমে কসরত

Read more Articles on
Share this article
click me!