Team India: হারিকেন বেরিলে বিপর্যস্ত বার্বাডোজ, লাইনে দাঁড়িয়ে কাগজের পাতায় খেতে হচ্ছে বিরাটদের!

টি-২০ বিশ্বকাপ ফাইনাল ছিল শনিবার। কিন্তু এখনও বার্বাডোজেই আটকে ভারতীয় ক্রিকেটাররা। হারিকেন বেরিলের জেরে বিপর্যস্ত ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ। এর ফলে সমস্যায় পড়েছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Jul 1, 2024 7:09 AM IST / Updated: Jul 01 2024, 01:26 PM IST

বিমানবন্দর বন্ধ। রাস্তায় লোক চলাচল নেই। দোকানপাট, রেস্তোরাঁও বন্ধ। এমনকী, হোটেলে কর্মীর সংখ্যাও কম। ফলে সমস্যায় পড়েছেন ভারতীয় ক্রিকেটাররা। তাঁরা এখনও বার্বাডোজের হোটেলেই আটকে। প্রাকৃতিক দুর্যোগের কারণে হোটেল থেকে বেরনোর উপায় নেই। হোটেলেও যে তাঁরা স্বস্তিতে আছেন এমনটা নয়। হোটেলে কর্মীর সংখ্যা অনেক কম। ফলে ঠিকমতো পরিষেবা পাচ্ছেন না বিরাট কোহলি, রোহিত শর্মারা। তাঁদের সবার সঙ্গে লাইনে দাঁড়িয়ে কাগজের প্লেটে খেতে হচ্ছে। বিমানবন্দর না খোলা পর্যন্ত বার্বাডোজ ছাড়তে পারবেন না ভারতীয় ক্রিকেটাররা। ফলে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বার্বাডোজের হোটেলেই আটকে থাকতে হচ্ছে ভারতীয় দলকে। বিসিসিআই-এর পক্ষ থেকে পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। কিন্তু প্রাকৃতিক দুর্যোগে কিছু করা সম্ভব হচ্ছে না। দক্ষিণ আফ্রিকা দল চার্টার্ড ফ্লাইটে দেশে ফিরে গিয়েছে। বার্বাডোজ বিমানবন্দর বন্ধ হওয়ার আগে ভারতীয় দলের জন্য সেরকম কোনও ব্যবস্থা করা সম্ভব হলে ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফদের দেশে ফিরিয়ে আনা সম্ভব হত। কিন্তু এখন আবহাওয়ার উন্নতি হওয়ার জন্য অপেক্ষা করা ছাড়া কোনও উপায় নেই।

মঙ্গলবারের আগে স্বাভাবিক হচ্ছে না পরিস্থিতি

রবিবার পর্যন্ত 'ক্যাটগরি ৩' পর্যায়ে ছিল হারিকেন বেরিল। কিন্তু সোমবার 'ক্যাটিগরি ৪' পর্যায়ে পৌঁছে গিয়েছে এই ঝড়। ভারতীয় সময় অনুযায়ী সোমবার রাতে বার্বাডোজে আছড়ে পড়তে পারে অত্যন্ত বিপজ্জনক ঝড়। হারিকেন বেরিল স্থলভাগে আছড়ে পড়ে কী তাণ্ডব চালাবে, সে ব্যাপারে এখনই কিছু বলা সম্ভব হচ্ছে না। তবে বিশাল ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। ফলে ঘূর্ণিঝড়ের দাপট না কমা পর্যন্ত ভারতীয় ক্রিকেটারদের পক্ষে বার্বাডোজ ছাড়া সম্ভব নয়। মঙ্গলবার পরিস্থিতির কিছুটা উন্নতি হলে উড়ান পরিষেবা শুরু হতে পারে।

বিরাটদের দেশে ফেরার অপেক্ষায় অনুরাগীরা

ভারতীয় দল ১১ বছর আইসিসি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ায় সারা দেশে উৎসবের মেজাজ দেখা যাচ্ছে। বিরাটরা দেশে ফিরলে তাঁদের অভ্যর্থনা জানাতে তৈরি অনুরাগীরা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

T20 World Cup: হারিকেনের দাপটে বার্বাডোজেই আটকে, কবে দেশে ফিরবেন রোহিতরা?

ICC Men's T20 World Cup 2024: উদারহস্ত বিসিসিআই, টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের জন্য ১২৫ কোটি টাকা পুরস্কার ঘোষণা

T20 World Cup: টি-২০ বিশ্বকাপের সেরা একাদশ বাছল আইসিসি, কতজন ভারতীয় জায়গা পেলেন?

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ED Raid in Kolkata : NEET মামলায় নিউটাউনের অ্যাপার্টমেন্টে তল্লাশি চালালো সিবিআই
Suvendu Adhikari : 'আপনি পদত্যাগ করে তৃণমূলের হয়ে ভোটে দাঁড়ান' কাকে বললেন শুভেন্দু অধিকারী?
Suvendu Adhikari : 'কৃষ্ণ কল্যাণী এবার আপনি তিহারে থাকবেন' কেন বললেন শুভেন্দু অধিকারী? দেখুন
Suvendu Adhikari Tweet : পঞ্চায়েত সমিতি অফিসেই বিডিও-র আইবুড়ো ভাত, ভিডিও টুইট করে নিন্দা শুভেন্দুর
Nawsad Siddique : 'তৃণমূল ভাবে তাঁরা বিচারব্যবস্থা ও আইনের ঊর্ধ্বে' চোপড়ার ঘটনায় মন্তব্য নৌশাদের