টেস্ট ক্রিকেটের সেরা বিজ্ঞাপন, এজবাস্টন টেস্ট ম্যাচ দেখে উচ্ছ্বসিত ক্রিকেট দুনিয়া

অ্যাশেজের লড়াই সবসময়ই উত্তেজক। মঙ্গলবার এজবাস্টন টেস্ট ম্যাচের পঞ্চম দিন উত্তেজক সমাপ্তি দেখা গেল। টেস্ট ক্রিকেট কতটা আকর্ষণীয় হয়ে উঠতে পারে, সেটা দেখিয়ে দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। ইংল্যান্ডের ‘ব্যাজবল’ নিষ্ক্রিয় করে দিল অস্ট্রেলিয়া।

Soumya Gangully | Published : Jun 21, 2023 5:12 AM IST

110
অসাধারণ লড়াই করে অস্ট্রেলিয়াকে এজবাস্টন টেস্ট ম্যাচ জেতালেন অধিনায়ক প্যাট কামিন্স

এজবাস্টন টেস্ট ম্যাচের শেষ দিন ২ উইকেটে জয় ছিনিয়ে নিল অস্ট্রেলিয়া। অসাধারণ লড়াই করলেন অধিনায়ক প্যাট কামিন্স। তাঁর জন্যই জয় পেল অস্ট্রেলিয়া।

210
এজবাস্টন টেস্ট ম্যাচের ২ ইনিংসেই অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে ম্যাচের সেরা উসমান খাজা

এজবাস্টন টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ১৪১ এবং দ্বিতীয় ইনিংসে ৬৫ রান করেন অস্ট্রেলিয়ার ওপেনার উসমান খাজা। তিনিই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন।

310
এজবাস্টন টেস্ট ম্যাচে ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স প্যাট কামিন্সের

এজবাস্টন টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৩৮ এবং দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৪৪ রান করেন প্যাট কামিন্স। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ৬৩ রান দিয়ে ৪ উইকেট নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। দলের জয়ে তাঁর বড় অবদান থাকল।

410
এজবাস্টন টেস্ট ম্যাচে অস্ট্রেলিয়ার জয়ে বড় অবদান থাকল নাথান লিয়নেরও

অস্ট্রেলিয়ার অভিজ্ঞ অফস্পিনার নাথান লিয়ন এজবাস্টন টেস্ট ম্যাচে ২ ইনিংস মিলিয়ে ৮ উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ ১৬ রান করেন তিনি। অধিনায়ক প্যাট কামিন্সের সঙ্গে জুটিতে ৫৫ রান যোগ করে দলকে জেতান লিয়ন।

510
এজবাস্টন টেস্ট ম্যাচের শেষ দিন ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল অস্ট্রেলিয়া

এজবাস্টন টেস্ট ম্যাচের শেষ দিন জয়ের জন্য ১৭৪ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। হাতে ছিল ৭ উইকেট। ৫ উইকেট হারিয়েই জয় ছিনিয়ে নেন প্যাট কামিন্সরা।

610
সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা টেস্ট ম্যাচ হল এজবাস্টনে, উচ্ছ্বসিত দর্শকরা

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন সংস্করণের প্রথম ম্যাচ হল এজবাস্টনে। এই ম্যাচে অসামান্য লড়াই দেখার সুযোগ হল দর্শকদের। তাঁরা এই ম্যাচকে সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা ম্যাচ বলে উল্লেখ করছেন।

710
নাথান লিয়নের সঙ্গে জুটিতে ৫৫ রান যোগ করে অস্ট্রেলিয়াকে স্মরণীয় জয় এনে দিলেন প্যাট কামিন্স

দ্বিতীয় ইনিংসে ২২৭ রানে ৮ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। সেই অবস্থায় নাথান লিয়নের সঙ্গে ৫৫ রান যোগ করে অস্ট্রেলিয়াকে জয় এনে দেন অধিনায়ক প্যাট কামিন্স।

810
দেশের মাটিতে অ্যাশেজের শুরুতেই থেমে গেল ইংল্যান্ডের 'ব্যাজবল' ক্রিকেটের জয়রথ

ইংল্যান্ডের আক্রমণাত্মক ক্রিকেট 'ব্যাজবল' ক্রিকেট দুনিয়ায় সাড়া ফেলে দিয়েছে। কিন্তু অ্যাশেজের প্রথম ম্যাচেই থেমে গেল সেই আক্রমণাত্মক ক্রিকেট।

910
এজবাস্টন টেস্ট ম্যাচের প্রথম দিনই ইনিংস ডিক্লেয়ার করার জন্য আফশোস ইংল্যান্ডের

এজবাস্টন টেস্ট ম্যাচের প্রথম দিন ৮ উইকেটে ৩৯৩ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেয় ইংল্যান্ড। শেষ দিন হারের পর সেই সিদ্ধান্তের জন্য আফশোস করছেন বেন স্টোকসরা।

1010
২৮ জুন লর্ডসে শুরু হচ্ছে এবারের অ্যাশেজের দ্বিতীয় ম্যাচ, তার আগে আত্মবিশ্বাসী অস্ট্রেলিয়া

এবারের অ্যাশেজের শুরুতেই অসাধারণ জয় পেয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে অস্ট্রেলিয়া। ২৮ জুন লর্ডসে শুরু হচ্ছে দ্বিতীয় ম্যাচ। সেই ম্যাচেও জয় পেলে সিরিজ জয়ের পথে অনেকটা এগিয়ে যাবে অস্ট্রেলিয়া।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos