নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স, টি-২০ র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান সূর্যকুমারেরই, একনজরে সেরা ১০

টি-২০ ফর্ম্যাটে ভারতীয় ব্যাটার সূর্যকুমার যাদবের অসাধারণ পারফরম্যান্স অব্যাহত। র‍্যাঙ্কিংয়েও শীর্ষস্থান ধরে রেখেছেন এই ব্যাটার। আরও ভালো পারফরম্যান্সই তাঁর লক্ষ্য।

Web Desk - ANB | Published : Feb 1, 2023 12:48 PM IST / Updated: Feb 02 2023, 11:29 AM IST

টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষেই সূর্যকুমার

টি-২০ ফর্ম্যাটে বর্ষসেরার পুরস্কার পাওয়া সূর্যকুমার যাদব র‍্যাঙ্কিংয়েও শীর্ষস্থান ধরে রাখলেন। বুধবার প্রকাশিত হওয়া র‍্যাঙ্কিংয়ের শীর্ষেই আছেন তিনি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের ৩ ম্যাচেই ভালো পারফরম্যান্স দেখিয়েছেন সূর্যকুমার। ভারতীয় দল এই সিরিজে জয় পেয়েছে। ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখানোর সুবাদে ৯০৮ রোটিং পয়েন্ট পেয়েছেন সূর্যকুমার। প্রথম ১০ জন ব্যাটারের মধ্যে আর কোনও ভারতীয় নেই। অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয় ভারতের

তৃতীয় টি-২০ ম্যাচে নিউজিল্যান্ডকে ১৬৮ রানে হারিয়ে সিরিজ জিতল ভারতীয় দল। বুধবার আমেদাবাদে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ২৩৪ রান করে ভারতীয় দল। জবাবে ৬৮ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। টি-২০ ফর্ম্যাটে এটাই ভারতের সবচেয়ে বেশি রানে জয়। 

বিস্তারিত দেখুন-

বিরাটের রেকর্ড ভাঙলেন শুভমান

টি-২০ ফর্ম্যাটে ভারতীয়দের মধ্যে কোনও একটি ম্যাচে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়লেন শুবমান গিল। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে ১২৬ রান করেন শুবমান। এশিয়া কাপ ২০২২-এ আফগানিস্তানের বিরুদ্ধে ১২২ রান করে অপরাজিত থাকেন বিরাট কোহলি। এতদিন এটাই টি-২০ ম্যাচে ভারতের কোনও ব্যাটারের সর্বোচ্চ স্কোর ছিল। সেই স্কোর টপকে গেলেন শুবমান।

অনূর্ধ্ব-১৯ দলের সংবর্ধনা

বুধবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-নিউজিল্যান্ডের তৃতীয় টি-২০ ম্যাচ শুরু হওয়ার আগে মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দলকে সংবর্ধনা দেওয়া হল। সংবর্ধনা অনুষ্ঠানে বিসিসিআই কর্তাদের পাশাপাশি ছিলেন সচিন তেন্ডুলকর। অনূর্ধ্ব-১৯ দলকে ৫ কোটি টাকা পুরস্কার দেওয়া হল।

বাংলার ক্রিকেটারদের পুরস্কার সিএবি-র

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপজয়ী ভারতীয় দলের ৩ সদস্য তিতাস সাধু, রিচা ঘোষ ও হৃষিতা বসুকে ১০ লক্ষ টাকা পুরস্কার দিচ্ছে সিএবি। বুধবার এই ঘোষণা করলেন সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ইডেন গার্ডেন্সে বাংলার এই ৩ ক্রিকেটারকে সংবর্ধনা দেওয়া হবে।

বিস্তারিত দেখুন-

ক্রীড়া বাজেট ৩,৩৯৭.৩২ কোটি টাকা

বুধবার সংসদে বাজেট পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। ২০২৩-২৪ অর্থবর্ষের জন্য ক্রীড়াক্ষেত্রে বরাদ্দ করা হল ৩,৩৯৭.৩২ কোটি টাকা। ২০২২-২৩ অর্থবর্ষে ক্রীড়াক্ষেত্রে বরাদ্দ করা হয়েছিল ৩,০৬২.৬০ কোটি টাকা। এবার ৩০০ কোটি টাকারও বেশি বরাদ্দ করা হল।

বিস্তারিত দেখুন-

ফের অবসরের ইঙ্গিত মেসির

আন্তর্জাতিক ফুটবল থেকে কি সত্যিই অবসর নিচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি? একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, আন্তর্জাতিক ফুটবলে আর কোনও ট্রফি জেতা বাকি নেই। সেই কারণেই তিনি আন্তর্জাতিক কেরিয়ারের শেষপর্ব উপভোগ করছেন।

ভারতের উড়ান ধরতে পারলেন না উসমান খাজা

ভিসা না পাওয়ায় অস্ট্রেলিয়া দলের সঙ্গে ভারত সফরে আসার জন্য উড়ান ধরতে পারলেন না উসমান খাজা। ভিসা পেলে তিনি বৃহস্পতিবার ভারতের উদ্দেশে রওনা দিতে পারেন। ৯ ফেব্রুয়ারি শুরু ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ।

ভারতীয় দলে যোগ দিচ্ছেন জাদেজা

রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্রের হয়ে তামিলনাড়ুর বিরুদ্ধে ম্যাচে ফিটনেসের প্রমাণ দিয়েছেন। এবার ভারতীয় দলে যোগ দিচ্ছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। চোটের জন্য তিনি বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে ছিলেন। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলবেন।

বাংলা বনাম ঝাড়খণ্ড

ইডেন গার্ডেন্সে ঝাড়খণ্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচের দ্বিতীয় দিনের শেষে ৬৫ রানে এগিয়ে বাংলা। প্রথম ইনিংসে ১৭৩ রানে অলআউট হয়ে যায় ঝাড়খণ্ড। ৮৯ রান করে অপরাজিত থাকেন কুমার সুরজ। বাংলার হয়ে ৪ উইকেট নেন আকাশ দীপ। ৩ উইকেট নেন মুকেশ কুমার। জবাবে দ্বিতীয় দিনের শেষে বাংলার স্কোর ৫ উইকেটে ২৩৮। ৭৭ রান করেছেন অভিমন্যু ঈশ্বরণ। ৬৮ রান করেন সুদীপ কুমার ঘরামি। দিনের শেষে অপরাজিত শাহবাজ আহমেদ ও অভিষেক পোড়েল।

Share this article
click me!