Virat Kohli: খুদে অনুরাগীর স্বপ্নপূরণ, আরসিবি-র জার্সিতে অটোগ্রাফ বিরাটের, ভাইরাল ভিডিও

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে বড় রান না পেলেও, লড়াই করেছেন বিরাট কোহলি। সেঞ্চুরিয়নে দ্বিতীয় ইনিংসে বড় স্কোরই তাঁর লক্ষ্য।

Soumya Gangully | Published : Dec 27, 2023 1:31 PM IST / Updated: Dec 27 2023, 08:30 PM IST

দক্ষিণ আফ্রিকাতেও অত্যন্ত জনপ্রিয় ভারতীয় ক্রিকেট দলের তারকা বিরাট কোহলি। আইপিএল-এ তাঁর দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও বেশ জনপ্রিয়। সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট ম্যাচ চলাকালীন এক খুদে অনুরাগীকে আরসিবি-র জার্সিতে অটোগ্রাফ দিতে হল বিরাটকে। তিনি ওই খুদের সঙ্গে ছবিও তোলেন। বালকটির প্রিয় ক্রিকেটার বিরাট। তার প্রিয় দল আরসিবি। সে আরসিবি-র জার্সিতে বিরাটের স্বাক্ষর নিতে চেয়েছিল। স্বপ্নপূরণ হওয়ায় সে খুব খুশি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ভিডিও। বিরাটের অনুরাগীরা এই ভিডিও দেখে উচ্ছ্বসিত। বিরাটের প্রতি তাঁর অনুরাগীদের শ্রদ্ধা বেড়ে গিয়েছে। দক্ষিণ আফ্রিকায় বিরাটের জনপ্রিয়তাও বেড়ে গিয়েছে।

সেঞ্চুরিয়নে বড় স্কোরের লক্ষ্যে বিরাট

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬৪ বলে ৩৮ রান করে কাগিসো রাবাদার শিকার হন বিরাট। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি। বড় রান না পেলেও, দলের জন্য গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন বিরাট। তিনি ৩৮ রান না করলে ভারতীয় দলের স্কোর ভদ্রস্থ জায়গায় থাকত না। এই ইনিংসের মাধ্যমেই ২০১৯ থেকে এখনও পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করার রেকর্ড গড়েছেন বিরাট। তিনি ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে টপকে গিয়েছেন। এখনও পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ৫৭ ইনিংসে ২,১০১ রান করেছেন বিরাট। গত কয়েক বছর ধরে টেস্ট ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন এই তারকা।

রাহুল দ্রাবিড়কে টপকে গেলেন বিরাট

রোহিতের পাশাপাশি ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের নজিরও ছাপিয়ে গিয়েছেন বিরাট। টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্রাবিড়ের মোট রান ১,২৫২। সেই নজির টপকে যাওয়ার জন্য বিরাটের দরকার ছিল মাত্র ১৬ রান। সেঞ্চুরিয়নে সেই রান করে ফেললেন বিরাট। এখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে বিরাটের মোট রান ১,২৭৪। তাঁর ব্যাটিংয়ের গড় ৫৫.৩৯। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Babar Azam: অস্ট্রেলিয়া সফরে ফের ব্যর্থতা, বাবর আজমকে নিয়ে হতাশ অনুরাগীরা

New Zealand Vs Bangladesh: লিটন-সৌম্যর লড়াই, নিউজিল্যান্ডের মাটিতে প্রথম টি-২০ ম্যাচ জয় বাংলাদেশের

Hardik Pandya: হার্দিকের জন্য গুজরাট টাইটানসকে ১০০ কোটি টাকা দিয়েছে মুম্বই ইন্ডিয়ানস?

Read more Articles on
Share this article
click me!