Virat Kohli: ২০৩১ সালের ওডিআই বিশ্বকাপেও খেলতে পারেন বিরাট, মত ওয়ার্নারের

ওডিআই বিশ্বকাপের পর ভারতীয় দলের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে রোহিত শর্মা ও বিরাট কোহলিকে আর খেলতে দেখা যাবে কি না সেটা নিয়ে আলোচনা শুরু হয়েছে। এই পরিস্থিতিতে বিরাটের প্রশংসা করলেন ডেভিড ওয়ার্নার।

Soumya Gangully | Published : Nov 30, 2023 8:09 PM IST / Updated: Dec 01 2023, 02:17 AM IST

বিরাট কোহলি ২০৩১ সালের ওডিআই বিশ্বকাপেও খেলতে পারবেন বলে আশাবাদী ডেভিড ওয়ার্নার। সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটপ্রেমীদের সঙ্গে আলোচনার সময় এই মন্তব্য করেছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার। রাজ যাদব নামে এক ক্রিকেটপ্রেমী 'এক্স' হ্যান্ডলে লেখেন, 'আশা করা যায় বিরাট কোহলিও ২০৩১ সালের ওডিআই বিশ্বকাপে খেলতে পারবেন।' জবাবে ওয়ার্নার লেখেন, ‘ওর খেলতে না পারার কোনও কারণ নেই। ও খুব ফিট। ও খেলা খুব ভালোবাসে।’ সারা বিশ্বের ক্রিকেটারদের মধ্যে অন্যতম ফিট বিরাট। তিনি ফিটনেস ধরে রাখার জন্য কঠোর পরিশ্রম করেন, নির্দিষ্ট ডায়েট মেনে চলেন। ফলে ৪৩ বছর বয়স পর্যন্ত সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেট খেলার মতো ফিটনেস ধরে রাখতেই পারেন বিরাট। 

এবারের ওডিআই বিশ্বকাপের সেরা ব্যাটার বিরাট

সদ্যসমাপ্ত ওডিআই বিশ্বকাপে অসাধারণ ফর্মে ছিলেন বিরাট। ১১ ম্যাচ খেলে ৭৬৫ রান করেন এই তারকা ব্যাটার। ৩টি ম্যাচে শতরান এবং ৬টি ম্যাচে অর্ধশতরান করেন বিরাট। তিনি ৫০-তম শতরান করে ওডিআই ফর্ম্যাটে সচিন তেন্ডুলকরের সর্বাধিক শতরানের রেকর্ড ভেঙে দেন। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমি-ফাইনালে এই নজির গড়েন বিরাট। সেই ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ছিলেন সচিন। তাঁর সামনেই নতুন রেকর্ড গড়েন বিরাট। সচিনের আরও একটি রেকর্ড ভেঙে দিয়েছেন বিরাট। ২০০৩ সালের ওডিআই বিশ্বকাপে ৬৭৩ রান করেছিলেন সচিন। সেটাই এতদিন ওডিআই বিশ্বকাপের ইতিহাসে কোনও ব্যাটারের সর্বাধিক রান ছিল। এবার সেই রেকর্ড ভেঙে দিয়েছেন বিরাট

 

 

বিরাটের ঈর্ষণীয় ফিটনেস

ব্যাটিংয়ের পাশাপাশি বিরাটের ফিটনেসও যে কোনও তরুণ ক্রিকেটারের কাছেই শিক্ষণীয়। নিয়মিত স্ট্রেংথ ট্রেনিং, কার্ডিও এক্সারসাইজ করেন বিরাটষ। তিনি প্রতিবর্ত ক্রিয়া, ক্ষিপ্রতা বৃদ্ধি করার জন্যও শরীরচর্চা করেন। সারা বিশ্বের ক্রিকেটারদের মধ্যে ফিটনেসে অন্যতম সেরা বিরাট। তাঁর শারীরিক সক্ষমতাই সাফল্যের অন্যতম কারণ। ফলে আরও ৮ বছর জাতীয় দলের হয়ে খেলতেই পারেন। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Shreyas Iyer: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টি-২০ ম্যাচের আগে দলে যোগ শ্রেয়াসের, শক্তি বাড়াল ভারত

Rahul Dravid: বিসিসিআই-এর নতুন চুক্তিতে সই করেননি, জানালেন দ্রাবিড়

Read more Articles on
Share this article
click me!