অস্ট্রেলিয়ার মাটিতে মহিলাদের বিগ ব্যাশ টি-২০ ক্রিকেট লিগে ভারত থেকে সুযোগ পেলেন কারা?

মহিলা ক্রিকেটে (Women Cricket) এখন লড়াই একেবারে তুঙ্গে। অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে মহিলাদের বিগ ব্যাশ টি-২০ লিগে (Big Bash T-20 League) জায়গা পেলেন না হরমনপ্রীত কউর। ভারত থেকে মোট ৬ জন ক্রিকেটার এবারের লিগে খেলবেন।

Subhankar Das | Published : Sep 1, 2024 6:13 PM IST

মহিলা ক্রিকেটে (Women Cricket) এখন লড়াই একেবারে তুঙ্গে। অস্ট্রেলিয়ার (Australia) মাটিতে মহিলাদের বিগ ব্যাশ টি-২০ লিগে (Big Bash T-20 League) জায়গা পেলেন না হরমনপ্রীত কউর। ভারত থেকে মোট ৬ জন ক্রিকেটার এবারের লিগে খেলবেন।

কিন্তু সেই তালিকায় নেই খোদ ভারত অধিনায়ক। যদিও এই বছরই ভারত থেকে সবচেয়ে বেশি ক্রিকেটার বিগ ব্যাশে খেলতে নামবেন। আসন্ন মহিলাদের বিগ ব্যাশ লিগে খেলার জন্য ভারত থেকে মোট ১৯ জন ক্রিকেটার আগ্রহ দেখান। কিন্তু তার মধ্যে সুযোগ পেয়েছেন মাত্র ৬ জন।

Latest Videos

এর আগে অবশ্য সিডনি থান্ডার্স এবং মেলবোর্ন রেনেগাডেসের হয়ে বিগ ব্যাশে খেলেছেন হরমনপ্রীত। কিন্তু এবার কোনও দলই তাঁকে আর নিতে আগ্রহ দেখাচ্ছে না। এই ঘটনা কিন্তু সমর্থকদেরও বেশ অবাক করে দিয়েছে।

গত মরশুমে হরমনপ্রীত ছিলেন বিগ ব্যাশ লিগে খেলা একমাত্র ভারতীয় মহিলা ক্রিকেটার। আর তাঁকেই এবার লিগে নেওয়ার জন্য কেউ আগ্রহ দেখাল না। আরও উল্লেখযোগ্য বিষয় হল, হরমনপ্রীত একমাত্র ভারতীয় ক্রিকেটার যিনি ২০২১ সালে লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন।

তবে শুধু তিনি একা নন। সুযোগ পেলেন না শ্রেয়াঙ্কা পাতিলও। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে মহিলাদের আইপিএল জেতানোর ক্ষেত্রে বড় ভূমিকা নেন এই তরুণ ভারতীয়। মোট ১৩টি উইকেট নিয়ে পার্পেল ক্যাপ জেতেন তিনি। মাত্র ২২ বছর বয়সেই ভারতীয় দলে জায়গা পাকা করে নেন শ্রেয়াঙ্কা।

তবে এই বছর মেয়েদের টি-২০ ক্রিকেট বিশ্বকাপের জন্য যে ১৫ জনের দল বেছে নেওয়া হয়েছে, সেই দলে রয়েছেন শ্রেয়াঙ্কা। কিন্তু বিগ ব্যাশ লিগের কোনও দলই তাঁকে নিতে আগ্রহ দেখায়নি।

অন্যদিকে, সুযোগ পেয়েছেন স্মৃতি মন্ধানা। তিনি খেলবেন অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে। সেইসঙ্গে, সুযোগ পেয়েছেন দীপ্তি শর্মা, তাঁর দল মেলবোর্ন স্টার্স। ওদিকে যষ্টিকা ভাটিয়াও এই দলের হয়েই খেলবেন।

আর জেমাইমা রডরিগেজ এবং শিখা পাণ্ডে নামবেন ব্রিসবেন হিটসের জার্সি গায়ে। এছাড়া দয়ালান হেমালতা খেলবেন পার্থ স্করচার্সের হয়ে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
জয়নগরে সক্রিয় ইডি! রেশন ডিলারের গোডাউন ঘিরে চলল তল্লাশি | ED Raid | Ration Scam
আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’ | RG Kar
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari