INDIA vs PAKISTAN: আবার ভারত বনাম পাকিস্তান দ্বৈরথ, মহিলাদের এশিয়া কাপ শুরু ১৯ জুলাই

আবারও ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) দ্বৈরথ। ক্রিকেট মাঠে আবার দেখা হচ্ছে ভারত এবং পাকিস্তানের। এবার মহিলা ক্রিকেটে (Women Cricket)।

Subhankar Das | Published : Jun 26, 2024 7:01 AM IST

আবারও ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) দ্বৈরথ। ক্রিকেট মাঠে আবার দেখা হচ্ছে ভারত এবং পাকিস্তানের। এবার মহিলা ক্রিকেটে (Women Cricket)।

মঙ্গলবার, মেয়েদের এশিয়া কাপের (Asia Cup) সূচি প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ভারত বনাম পাকিস্তান ম্যাচ দিয়েই শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। আগামী ১৯ জুলাই, প্রথম ম্যাচ। মুখোমুখি হবে ভারত (India) বনাম পাকিস্তান (Pakistan)। এবার মহিলাদের এশিয়া কাপ আয়োজিত হতে চলেছে শ্রীলঙ্কার (Sri Lanka) ডাম্বুলায়। সেই মাঠেই মুখোমুখি হবে দুই প্রতিবেশী দেশ।

এশিয়ার সেরা ৮টি দলকে নিয়ে এশিয়া কাপের আসর বসছে। আগামী ১৯ জুলাই শুরু হবে এই টুর্নামেন্ট। শেষ হবে আগামী ২৮ জুলাই। এবার আটটি দলকে মোট দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। ভারতের গ্রুপে রয়েছে পাকিস্তান, সংযুক্ত আরব আমিরশাহি (UAE) এবং নেপাল (Nepal)।

অন্য গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ (Bangladesh), থাইল্যান্ড (Thailand) এবং মালয়েশিয়া (Malaysia)। পাকিস্তান বাদে ভারতের বাকি দুটি ম্যাচ রয়েছে আমিরশাহি এবং নেপালের বিরুদ্ধে। আমিরশাহির বিরুদ্ধে ভারত খেলতে নামবে আগামী ২১ জুলাই এবং নেপালের বিরুদ্ধে খেলবে আগামী ২৩ জুলাই।

দুই গ্রুপ থেকে প্রথম দুই দল সেমিফাইনালে (Semi-Final) যাওয়ার যোগ্যতা অর্জন করবে। আর দুটি সেমিফাইনাল ম্যাচই হবে আগামী ২৬ জুলাই। ফাইনাল (Final) হবে আগামী ২৮ জুলাই। আর এই প্রতিযোগিতায় নিঃসন্দেহে ভারত (Indian Cricket Team) অন্যতম সফল একটি দল।

কয়েকদিন আগেই দক্ষিণ আফ্রিকাকে (South Africa) হোয়াইটওয়াশ করেছেন স্মৃতি মান্ধানারা (Smriti Mandhana)। আর এবার সামনে এশিয়া কাপ। ভালো খেলতে করতে মুখিয়ে রয়েছেন তারা।

মোট ৭ বার ট্রফি (Trophy) জিতেছে তারা। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, এবার পুরো প্রতিযোগিতাতেই ম্যাচ পরিচালনা করবেন মহিলা আম্পায়াররা (Umpire)।

আরও পড়ুনঃ

দুরন্ত ব্যাটিং স্মৃতির, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল ভারতের প্রমীলা বাহিনী

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Bjp news :ব‍্যারাকপুরে আবার আক্রান্ত বিজেপি কর্মী , আক্রমণের তীর টি.এম.সি র দিকে
Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Suvendu Adhikari : 'এবার লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে' #suvenduadhikari #bjp #tmc
Bardhaman news: অঙ্গনওয়াড়িতে অন্নপ্রাশন, সুপুষ্টি দিবসে ধুমধাম করে ৫ শিশুর অন্নপ্রাশন
Suvendu Adhikari : 'এবার জনগণও আপনাকে ছুঁড়ে ফেলবে' #suvenduadhikari #bjp