'আসলে ক্রিকেটটা ভারতই চালায়' বিশ্ব ক্রিকেটে ভারতের দাদাগিরি নিয়ে মুখ খুললেন ক্রিস গেইল

তাঁর দেশেই হচ্ছে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup 2024)। স্বভাবতই, তিনি সেই প্রতিযোগিতায় অন্যতম একজন বড় মুখ। তিনি ক্রিস গেইল (Chris Gayle), ২২ গজে যার ব্যাটে ঝড় উঠত। এবার সেই গেইল মুখ খুললেন।

Subhankar Das | Published : Jun 26, 2024 6:29 AM IST

তাঁর দেশেই হচ্ছে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ (T-20 Cricket World Cup 2024)। স্বভাবতই, তিনি সেই প্রতিযোগিতায় অন্যতম একজন বড় মুখ। তিনি ক্রিস গেইল (Chris Gayle), ২২ গজে যার ব্যাটে ঝড় উঠত। এবার সেই গেইল মুখ খুললেন।

তাও কি প্রসঙ্গে? ক্রিকেট বিশ্বে ভারতের (India) দাদাগিরি নিয়ে। বিশ্বকাপের মঞ্চেই জানিয়ে দিলেন যে, দেশের ক্রিকেটের বদলে বেশি আইপিএলকে (Indian Premier League) গুরুত্ব দেওয়া উচিৎ। যখন আইপিএল (IPL) চলবে, তখন আন্তর্জাতিক ক্রিকেট (International) বন্ধ রাখা উচিৎ।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স (KKR), রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (RCB), পঞ্জাব কিংসে (PK) খেলেছেন গেইল। তাঁর কথায়, “আইপিএল যখন চলে, তখন অনেকসময়ই দেখা যায় যে দেশের জন্য খেলতে চলে যাচ্ছে ক্রিকেটাররা। এটা কিন্তু ঠিক নয়। আইপিএল-এর সময় সেটাই হওয়া উচিৎ। সেই সময় অন্য কোনও আন্তর্জাতিক ক্রিকেট ঠিক নয়। ফলে, আখেরে লাভ হচ্ছে ভারতেরই। ওদের ক্রিকেটাররাই পুরো আইপিএল খেলতে পারছে। সুবিধা পাচ্ছে তারাই। এটা হওয়া একদমই ঠিক নয়।”

বিশ্ব ক্রিকেটে মাঠের বাইরে যে ভারতের দাদাগিরি চলে, সেটা স্বীকার করে নিয়েছেন ক্রিস গেইল। তিনি বলেন, “কেউ ভারতের ওপর কথা বলতে পারে না। আসলে ক্রিকেটটা ভারতই চালায়। কে বলবে এই ভারতের বিরুদ্ধে কথা? ভারতকে চ্যালেঞ্জ করার ক্ষমতা আদৌ কারও আছে? আসলে কারও নেই।”

গেইলের মতে, আইপিএল এমন সময় আয়োজন করা উচিত, যখন অন্য কোনও দেশের ম্যাচে নেই। এবারের টি-২০ বিশ্বকাপের (T-20 WC) আগে যখন আইপিএল চলছিল, তখন ক্রিকেটারদের ডেকে পাঠিয়েছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (England Cricket Board)। এমনকি, বাংলাদেশেরও (Bangladesh) খেলা ছিল।

গেইল বলছেন, “বিশ্বকাপের সময় শুধু বিশ্বকাপ হয়। অন্য কোনও খেলা তখন হয় না। তাই আইপিএলের সময়ও সেটাই হওয়া উচিৎ। যদি বিশ্বের সেরা ক্রিকেটারদের আইপিএলে খেলাতে হয়, তা হলে আন্তর্জাতিক ক্রিকেট তখন রাখা যাবে না।”

আরও পড়ুনঃ

T-20 World Cup: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত ব্যাটিং, সেমিতে নামার আগে আরও আক্রমণাত্মক রোহিত

 

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

তৃণমূলের মুখোশ খুললেন! '১০ বছরে পশ্চিমবঙ্গ মুসলিম রাষ্ট্র হয়ে যাবে' | Saumitra Khan | BJP News
কলকাতাকে টেক্কা! ৪ বিঘা জমির উপর ১১১ ফুটের দুর্গা প্রতিমা, কোথায় হচ্ছে জানেন! | Durga Puja 2024
কল্যাণের এই কাণ্ড সারা দেশ দেখল! #kalyanbanerjee #shorts #loksabha
মমতার এই 'ব্যবসা' বন্ধ করে দিলেন শুভেন্দু! নিজেই জানালেন, দেখুন | Suvendu Adhikari | Mamata Banerjee
কাজ করতেন উত্তরপ্রদেশে, সাত সকালে ইডির হানা ফ্ল্যাটে! তারপর কি হল দেখুন | ED Raid | New Barrackpore