'নমস্কার বেঙ্গালুরু', সমর্থকদের বার্তা নিলামে সবচেয়ে বেশি দর পাওয়া স্মৃতির

সোমবার মুম্বইয়ে ছিল উইমেনস প্রিমিয়ার লিগে ক্রিকেটারদের নিলাম। ভারতের প্রথমসারির মহিলা ক্রিকেটাররা এই নিলামে ভালো দরই পেলেন। বিদেশি ক্রিকেটাররাও ভালো দর পেলেন।

Web Desk - ANB | Published : Feb 13, 2023 3:37 PM IST

উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম মরসুমে রয়্যাস চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলবেন ভারতীয় দলের সহ-অধিনায়ক স্মৃতি মন্ধানা। সোমবার মহিলা ক্রিকেটারদের নিয়ে শুরু হতে চলা নতুন টি-২০ লিগের নিলামের শুরুতেই ৩.৪০ কোটি টাকা দিয়ে স্মৃতিকে দলে নেয় আরসিবি। টি-২০ বিশ্বকাপ খেলার জন্য ভারতীয় দল এখন দক্ষিণ আফ্রিকায়। রবিবার প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে জয় পাওয়ায় ক্রিকেটাররা সবাই খুশি। সোমবার সবাই মিলে একসঙ্গে বসে নিলাম দেখছিলেন। স্মৃতি শুরুতেই বিপুল দর পাওয়ায় দলের সবাই উচ্ছ্বসিত হয়ে ওঠেন। সবাই এই জনপ্রিয় ক্রিকেটারকে অভিনন্দন জানাতে শুরু করেন। সোশ্যাল মিডিয়াতেও অভিনন্দন জানাতে থাকেন ক্রিকেটপ্রেমীরা। এরপর একে একে ভারতের অন্য ক্রিকেটাররাও নিলামে বিভিন্ন দলে সুযোগ পেতে থাকেন। বেশিরভাগ ভারতীয় ক্রিকেটারকেই দলে নিয়েছে উইমেনস প্রিমিয়ার লিগের ৫ ফ্র্যাঞ্চাইজি। ফলে ভারতীয় দলের সবাই খুশি। আপাতত স্মৃতি, হরমনপ্রীত কউর, রিচা ঘোষ, জেমাইমা রডরিগেজরা টি-২০ বিশ্বকাপ নিয়ে ব্যস্ত। এই প্রতিযোগিতা শেষ হওয়ার পর দেশে ফিরে তাঁরা নতুন লিগে খেলার প্রস্তুতি নেবেন।

নিলামে বেঙ্গালুরুতে সুযোগ পাওয়ার পর স্মৃতি বলেছেন, 'নমস্কার বেঙ্গালুরু। আমি এত বড় একটি ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে পেরে খুব খুশি। আশা করি আমরা দারুণ দল গড়তে পারব। আমি আরসিবি-র অংশ হতে পেরে খুশি। লাল জার্সি পরার সুযোগ পেয়ে আমি খুশি। আমি ভালো খেলে দলকে কাপ জেতানোর চেষ্টা করব। সমর্থকদের বলব, আমাদের পাশে থাকুন। আমরা এই টুর্নামেন্টে দারুণ ক্রিকেট খেলার চেষ্টা করব।'

স্মৃতি আরও বলেছেন, 'আমি ১০ বছরেরও বেশি সময় ধরে পুরুষদের নিলাম দেখে আসছি। যখনই পুরুষদের নিলাম হত আমি দেখতাম। এবার আমাদেরও এত বড় আকারে নিলাম হল। মহিলা ক্রিকেটের জন্য এটা খুব ভালো। প্রথম এই লিগের ঘোষণা এবং তারপর এই নিলামের মাধ্যমে ইতিহাস তৈরি হল। পুরো ব্যাপারটাই অত্যন্ত উত্তেজক। আগামী দিনে আরও উত্তেজনা আসতে চলেছে। আরসিবি গত ১০ বছর ধরে পুরুষদের আইপিএল খেলছে। এই ফ্র্যাঞ্চাইজির সমর্থক সংখ্যাও অনেক। এই সমর্থকরা আমাদেরও সমর্থন করবেন।'

আঙুলের চোটের জন্য টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারেননি স্মৃতি। তবে তিনি চোট সারিয়ে মাঠে ফেরার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। পাকিস্তানকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের শুরুটা ভালোভাবেই করেছে ভারতীয় দল। ধারাবাহিকতা বজায় রাখাই জেমাইমা, রিচাদের লক্ষ্য।

আরও পড়ুন-

উইমেনস প্রিমিয়ার লিগের নিলাম, ৩.৪০ কোটি টাকা দিয়ে স্মৃতি মন্ধানাকে নিল আরসিবি

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন তারকা ইয়ন মর্গ্যানের

আইসিসি-র বিচারে জানুয়ারির সেরা পুরুষ ক্রিকেটার নির্বাচিত শুবমান গিল

Read more Articles on
Share this article
click me!