WPL 2023: এলিমিনেটরে ইউপি ওয়ারিয়র্সকে সহজেই হারিয়ে ফাইনালে মুম্বই ইন্ডিয়ানস

উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম মরসুম বেশ সফল। এই টি-২০ লিগে আর একটি ম্যাচ বাকি। এই লিগে সবচেয়ে ধারাবাহিক দল মুম্বই ইন্ডিয়ানস ও দিল্লি ক্যাপিটালস। ইউপি ওয়ারিয়র্সও ভালো পারফরম্যান্স দেখাল।

Web Desk - ANB | Published : Mar 24, 2023 4:41 PM IST / Updated: Mar 24 2023, 11:03 PM IST

উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম মরসুমে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে রবিবার ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করতে নামছে মুম্বই ইন্ডিয়ানস ও দিল্লি ক্যাপিটালস। লিগ পর্যায়ের শীর্ষে থেকে আগেই সরাসরি ফাইনালে পৌঁছে গিয়েছে দিল্লি ক্যাপিটালস। শুক্রবার এলিমিনেটরে ইউপি ওয়ারিয়র্সকে সহজেই হারিয়ে ফাইনালে পৌঁছে গেল মুম্বই ইন্ডিয়ানস। এই প্রতিযোগিতায় সবচেয়ে ধারাবাহিক দল মুম্বই ইন্ডিয়ানস। প্রথম ম্যাচ থেকেই অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন হরমনপ্রীত কউররা। লিগ পর্যায়ের শেষের দিকে অতিরিক্ত আত্মবিশ্বাস হোক বা অন্য কোনও কারণে পরপর ২ ম্যাচ হেরে একটু চাপে পড়ে যায় মুম্বই। সেই কারণেই লিগ পর্যায়ের শীর্ষে ছিল দিল্লি। তবে এলিমিনেটর খেলতে হলেও, হরমনপ্রীতদের ফাইনালে পৌঁছতে কোনও সমস্যা হল না। এলিমিনেটরে ৭২ রানে জয় পেল মুম্বই। এবার ফাইনালে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই খেলতে নামছে মুম্বই। আইপিএল-এ সফলতম দল মুম্বই ইন্ডিয়ানস। উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম মরসুমেই চ্যাম্পিয়ন হয়ে নজির গড়ার লক্ষ্যে হরমনপ্রীত।

শুক্রবার এলিমিনেটরে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইউপি ওয়ারিয়র্সের অধিনায়ক অ্যালিসা হিলি। কিন্তু তাঁর এই সিদ্ধান্ত মোটেই কার্যকরী হয়নি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে ১৮২ রান করে মুম্বই। ৩৮ বলে ৭২ রানের বিস্ফোরক ইনিংস খেলে অপরাজিত থাকেন ন্যাট স্কিভার-ব্রান্ট। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি, ২টি ওভার-বাউন্ডারি। ২৯ রান করেন মেলি কের। ওপেনার হেলি ম্যাথুজ করেন ২৬ রান। অপর ওপেনার ইয়াস্তিকা ভাটিয়া করেন ২১ রান। অধিনায়ক হরমনপ্রীত করেন ১৪ রান। ১১ রান করে অপরাজিত থাকেন পূজা বস্ত্রকর। ইউপি ওয়ারিয়র্সের হয়ে ৩৯ রান দিয়ে ২ উইকেট নেন সোফি একক্লেস্টন। ১৭ রান দিয়ে ১ উইকেট নেন অঞ্জলি সর্বাণী। ২৫ রান দিয়ে ১ উইকেট নেন পরশভী চোপড়া।

রান তাড়া করতে নেমে ১৭.৪ ওভারে ১১০ রানে অলআউট হয়ে যায় ইউপি। সর্বাধিক ৪৩ রান করেন কিরণ নবগিরে। দীপ্তি শর্মা করেন ১৬ রান। গ্রেস হ্যারিস করেন ১৪ রান। হিলি করেন ১১ রান। মুম্বইয়ের হয়ে ১৫ রান দিয়ে ৪ উইকেট নেন ইসি উং। ২৪ রান দিয়ে ২ উইকেট নেন সাইকা ইশাক। ২১ রান দিয়ে ১ উইকেট নেন স্কিভার-ব্রান্ট। ২১ রান দিয়ে ১ উইকেট নেন ম্যাথুজ। ২ রান দিয়ে ১ উইকেট নেন জিন্তিমণি কলিতা। ফলে সহজ জয় পেল মুম্বই।

আরও পড়ুন-

অধিনায়ক হিসেবে ধোনির কাছাকাছি হার্দিক, দাবি গুজরাট টাইটানসের স্পিনার সাই কিশোরের

IPL 2023: আইপিএল-এ নিয়ম বদল, টসের পর ঘোষণা করা যাবে চূড়ান্ত একাদশ

উইমেনস প্রিমিয়ার লিগ ফাইনালে দিল্লি ক্যাপিটালস, খুশি অ্যালিস ক্যাপসি

Read more Articles on
Share this article
click me!