মুম্বই ইন্ডিয়ান্সের জয়ের ধারা অব্যাহত রাখাই লক্ষ্য, বার্তা ঝুলন গোস্বামীর

উইমেনস প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ানসের মেন্টর হিসেবে যোগ দিয়েছেন। দলকে এই লিগে চ্যাম্পিয়ন করাই তাঁর লক্ষ্য বলে জানালেন ভারতীয় দলের প্রাক্তন পেসার ঝুলন গোস্বামী।

Web Desk - ANB | Published : Feb 6, 2023 8:54 AM IST / Updated: Feb 06 2023, 03:19 PM IST

উইমেনস প্রিমিয়ার লিগের প্রথম সংস্করণে মুম্বই ইন্ডিয়ানসের বোলিং কোচ ও মেন্টর হিসেবে যোগ দিয়েছেন বাংলার ঝুলন গোস্বামী। ভারতীয় দলের এই প্রাক্তন পেসার নতুন ভূমিকা পালন করার জন্য মুখিয়ে আছেন। তিনি জানিয়েছেন, পুরুষদের আইপিএল-এর সফলতম দল মুম্বই ইন্ডিয়ানসের জয়ের ধারা অব্যাহত রাখাই তাঁর লক্ষ্য। দলের প্রধান কোচ হিসেবে যোগ দিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক শার্লট এডওয়ার্ডস। ব্যাটিং কোচ হিসেবে মুম্বই ইন্ডিয়ানসের মহিলা দলে যোগ দিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার দেবিকা পালশিকার। ম্যানেজার হিসেবে যোগ দিয়েছেন ত্রুপ্তি চান্দগদকর ভট্টাচার্য। সবার সঙ্গে কাজ করতে তৈরি ঝুলন। দল সাফল্য পাবে বলেই আশা এই প্রাক্তন পেসার। ‘চাকদা এক্সপ্রেস’ এক ভিডিও বার্তায় বলেছেন, ‘হ্যালো পল্টন। বোলিং কোচ ও মেন্টর হিসেবে মুম্বই ইন্ডিয়ানসের মহিলা দলে যোগ দিতে পেরে খুব খুশি। আমি মেয়েদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি। শার্লট ও দেবিকা আমার সঙ্গে কাজ করবে। মুম্বই ইন্ডিয়ানস সবসময় জয়ের মানসিকতা নিয়ে খেলে। আমরা সেই ঐতিহ্য বজায় রাখতে চাই। খুব তাড়াতাড়ি দেখা হচ্ছে।’

মহিলাদের ক্রিকেটে সর্বকালের অন্যতম সেরা পেসার ঝুলন। তিনি ২০ বছরের কেরিয়ারে ৩৫০ উইকেট নিয়েছেন। মহিলাদের ওডিআই ফর্ম্যাটের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড আছে ঝুলনের। মহিলাদের বিশ্বকাপেও সবচেয়ে বেশি উইকেট নেন ঝুলন। মহিলাদের ক্রিকেটে অসাধারণ অঁবদানের জন্য অর্জুন পুরস্কার ও পদ্মশ্রী সম্মান পেয়েছেন বাংলার এই প্রাক্তন ক্রিকেটার। তাঁকে এবার নতুন ভূমিকায় দেখা যাবে।

শার্লট বলেছেন, ‘মুম্বই ইন্ডিয়ানস ওয়ান পরিবারের মহিলা দলের নতুন প্রধান কোচ হিসেবে যোগ দিয়ে আমি খুব খুশি। আমাকে এই সুযোগ দেওয়ার জন্য মুম্বই ইন্ডিয়ানস ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাতে চাই। ঝুলন, দেবিকার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি। মুম্বই ইন্ডিয়ানসের সংস্কৃতি ও নীতি বুঝতে চাই আমরা। মুম্বই যেভাবে খেলে, ঠিক সেভাবেই খেলতে চাই আমরা। আমরা চাই খেলোয়াড়রা তাদের প্রতিভা অনুযায়ী খেলুক। ওদের খেলার উন্নতি করা এবং সাফল্য পাওয়ার জন্য একটি মঞ্চ দিতে চাই আমরা। মুম্বই ইন্ডিয়ানস এটার জন্যই বিখ্যাত। কাজ শুরু করার জন্য আমার আর তর সইছে না।’

ভারতের মহিলা দল এখন দক্ষিণ আফ্রিকায় আছে। শুক্রবার শুরু হচ্ছে মহিলাদের টি-২০ বিশ্বকাপ। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ। পরদিন উইমেনস প্রিমিয়ার লিগের নিলাম। ভারতের অধিনায়ক হরমনপ্রীত কউর জানিয়েছেন, তাঁরা নিলামের চেয়ে বিশ্বকাপকেই বেশি গুরুত্ব দিচ্ছেন।

আরও পড়ুন-

প্রিমিয়ার লিগের নিলাম নয়, পাকিস্তান ম্যাচ নিয়েই চিন্তা করছেন, জানালেন হরমনপ্রীত

মহিলাদের প্রিমিয়ার লিগের ৫ দলের মালিকানা বাবদ ৪,৬৬৯.৯৯ কোটি টাকা পেল বিসিসিআই

অনূর্ধ্ব ১৯ মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপে তিন বাঙালি কন্যার সাফল্যে খুশির জোয়ার পরিবারে

Read more Articles on
Share this article
click me!