WTC Final 2023: ট্রেন দুর্ঘটনায় মৃতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কালো ব্যান্ড পরে খেলছে ২ দল

লন্ডনের কেনিংটন ওভালে শুরু হয়ে গিয়েছে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে টসে জিতে প্রথমে ফিল্ডিং করছে ভারতীয় দল। 

Web Desk - ANB | Published : Jun 7, 2023 11:17 AM IST / Updated: Jun 07 2023, 05:38 PM IST

সম্প্রতি ওড়িশার বালেশ্বরের কাছে ভয়াবহ দুর্ঘটনায় পড়েছে করমণ্ডল এক্সপ্রেস। ৩০০-র কাছাকাছি মানুষ প্রাণ হারিয়েছেন। তাঁদের প্রতি শ্রদ্ধা জানাল ভারত ও অস্ট্রেলিয়া দল। বুধবার শুরু হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কালো আর্মব্যান্ড পরে খেলছেন ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। এদিন ম্যাচ শুরু হওয়ার আগে ট্রেন দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালন করা হয়। যাঁরা এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন, তাঁদের জন্য শোকপ্রকাশ করা হয়। তাঁদের পরিবার-পরিজনদের প্রতি সমবেদনা জানানো হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলির পাশে থাকার বার্তা দিয়ে কালো আর্মব্যান্ড পরে খেলছেন ক্রিকেটাররা। আম্পায়াররাও কালো আর্মব্যান্ড পরে আছেন। 

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ভারতীয় দলে রাখা হয়নি অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে। একমাত্র স্পিনার হিসেবে খেলছেন রবীন্দ্র জাদেজা। ভারতীয় দলের ৪ পেসার মহম্মদ সিরাজ, মহম্মদ সামি, উমেশ যাদব ও শার্দুল ঠাকুর। দিনের প্রথম সেশনে যতটা আশা করা হয়েছিল, ততটা ভালো বোলিং করতে পারেননি ভারতের পেসাররা। ২ উইকেটে ৭৩ রান করেছে অস্ট্রেলিয়া। ৪৩ রান করেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। অপর ওপেনার উসমান খাজা অবশ্য ০ রানেই আউট হয়ে যান। প্রথম সেশনের শেষে অপরাজিত মার্নাস লাবুশেন (২৬) ও স্টিভ স্মিথ (২)। ভারতের হয়ে ১ উইকেট করে নিয়েছেন সিরাজ ও শার্দুল।

 

 

ম্যাচের শুরুটা দুর্দান্তভাবে করে ভারতীয় দল। চতুর্থ ওভারেই খাজাকে আউট করে দেন সিরাজ। ১০ বল খেলে কোনও রান করার আগেই ভারতের উইকেটকিপার কে এস ভরতকে ক্যাচ দিয়ে আউট হয়ে যান খাজা। ২ রানের মাথায় প্রথম উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর অবশ্য লাবুশেনকে নিয়ে পাল্টা লড়াই শুরু করেন ওয়ার্নার। এই জুটি অস্ট্রেলিয়ার রান ৭১ পর্যন্ত টেনে নিয়ে যায়। ৬০ বল খেলে ৮টি বাউন্ডারির সাহায্যে ৪৩ রান করেন ওয়ার্নার। আইপিএল-এ দিল্লি ক্যাপিটালসের হয়ে দুর্দান্ত লড়াই করেন এই বাঁ হাতি ওপেনার। টেস্টেও দারুণ লড়াই করলেন তিনি। ভারতের বোলারদের চাপে ফেলে দিয়েছিলেন ওয়ার্নার। প্রথম সেশন শেষ হওয়ার ঠিক আগে ওয়ার্নারকে আউট করে ভারতীয় দলকে ম্যাচে ফেরান শার্দুল। এবারও ক্যাচ নেন ভরত। 

দিনের দ্বিতীয় সেশনে যত দ্রুত সম্ভব স্মিথ ও লাবুশেনকে আউট করাই ভারতের বোলারদের লক্ষ্য থাকবে।  অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ লম্বা। ফলে ভারতের বোলারদের চাপ বজায় রেখে যেতে হবে।

আরও পড়ুন-

WTC Final 2023: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল শুরুর আগেই ওভালে ভারতের সমর্থকদের ঢল

World Test Championship Final: বুধবার শুরু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল

WTC Final 2023: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে কি হানা দেবে বৃষ্টি?

Read more Articles on
Share this article
click me!