WTC Final 2023: ফের চোট, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে নেই হ্যাজেলউড

বেশ কিছুদিন ধরেই চোট-আঘাতে ভুগছেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। চোটের জন্য ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে খেলতে পারবেন না এই পেসার।

Web Desk - ANB | Published : Jun 4, 2023 1:27 PM IST / Updated: Jun 04 2023, 08:42 PM IST

বুধবার লন্ডনের দ্য ওভালে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। তার ঠিক আগে চোট পেয়ে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ পেসার জশ হ্যাজেলউড। বেশ কিছুদিন ধরেই গোড়ালির চোটে ভুগছেন এই পেসার। সেই চোটের কারণেই তাঁর পক্ষে ভারতের বিরুদ্ধে খেলা সম্ভব হচ্ছে না। হ্যাজেলউডের পরিবর্তে অস্ট্রেলিয়া দলে নেওয়া হল অলরাউন্ডার মাইকেল নেসারকে। প্রথম একাদশেও থাকতে পারেন নেসার। ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে গ্ল্যামারগনের হয়ে খুব ভালো পারফরম্যান্স দেখিয়েছেন এই অলরাউন্ডার। ৫ ম্যাচ খেলে তিনি ১৯ উইকেট নিয়েছেন। সাসেক্সের বিরুদ্ধে শতরানও করেন নেসার। সাসেক্সের হয়ে খেলছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার স্টিভ স্মিথ। জাতীয় দলের সতীর্থর সঙ্গে টক্কর হয় নেসারের। তিনি দুর্দান্ত পারফরম্যান্স দেখান। সেই কারণেই তাঁকে জাতীয় দলে ডাকা হল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ইভেন্ট টেকনিক্যাল কমিটি অস্ট্রেলিয়া দলে হ্যাজেলউডের পরিবর্তে নেসারকে নেওয়ার বিষয়টি অনুমোদন করেছে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়া দলে আছেন- প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেরি (উইকেটকিপার), ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, ট্রেভিস হেড, জশ ইনগ্লিস (উইকেটকিপার), উসমান খাজা, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, টড মারফি, মাইকেল নেসার, মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

Latest Videos

এবারের আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে ছিলেন হ্যাজেলউড। কিন্তু চোটের জন্য বেশিরভাগ ম্যাচেই খেলতে পারেননি এই পেসার। আইপিএল-এর মাঝপথেই চোটের জন্য ছিটকে যান হ্যাজেলউড। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও অ্যাশেজের কথা ভেবেই ঝুঁকি নিতে চাননি এই পেসার। কিন্তু সেই চোটের জন্যই ভারতের বিরুদ্ধে খেলতে পারছেন না তিনি।

আন্তর্জাতিক কেরিয়ারে এখনও পর্যন্ত মাত্র ২টি টেস্ট ম্যাচ খেলেছেন নেসার। এবার তৃতীয় টেস্ট ম্যাচ খেলার সুযোগ পেতে পারেন এই অলরাউন্ডার। অধিনায়ক কামিন্স ও স্টার্কের সঙ্গে অস্ট্রেলিয়ার হয়ে পেস বোলিং আক্রমণ করতে পারেন নেসার। বোল্যান্ডও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়া দলে সুযোগ পাওয়ার দাবিদার। এ বছরের ফেব্রুয়ারিতে নাগপুর টেস্ট ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলেন বোল্যান্ড। এখনও পর্যন্ত ৭টি টেস্ট ম্যাচ খেলে ২৮ উইকেট নিয়েছেন এই পেসার। হ্যাজেলউড যদি অ্যাশেজ সিরিজ শুরু হওয়ার আগে ফিট না হয়ে উঠতে পারেন, তাহলে অস্ট্রেলিয়ার পেস বোলিং বিভাগের ভরসা হয়ে উঠবেন নেসার ও বোল্যান্ড। তবে অস্ট্রেলিয়া শিবিরের আশা, ফিট হয়ে উঠবেন হ্যাজেলউড।

আরও পড়ুন-

WTC Final 2023: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতীয় দল নিয়ে আশাবাদী ক্লুজনার

WTC Final 2023: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে আইপিএল-এর ফর্ম ধরে রাখতে চান রাহানে

শেষ বলে জাদেজার কামাল, পঞ্চমবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা