দ্বিতীয় টি টোয়েন্টিতে ইংল্যান্ডের সামনে ১৭১ রানের টার্গেট

শনিবার শেষবেলায় রবীন্দ্র জাডেজা ব্যাটে ঝড় তোলেন। ২৯ বলে অপরাজিত ৪৬ রান করলেন। ভারত তুলল ১৭০/৮। ইংল্যান্ডের সামনে ১৭১ রানের টার্গেট দিল ভারত। 

Parna Sengupta | Published : Jul 9, 2022 4:52 PM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম টি টোয়েন্টিতে সহজ জয় পেয়েছিল ভারত। তবে দ্বিতীয় দিনটা খুব একটা সহজ ছিল না রোহিত শর্মার টিমের কাছে। শনিবার শেষবেলায় রবীন্দ্র জাডেজা ব্যাটে ঝড় তোলেন। ২৯ বলে অপরাজিত ৪৬ রান করলেন। ভারত তুলল ১৭০/৮। ইংল্যান্ডের সামনে ১৭১ রানের টার্গেট দিল ভারত। 

রান পেলেন না দীনেশ কার্তিকও। ১৭ বলে ১২ রান করে ফিরলেন প্যাভিলিয়নে। হর্ষল পটেল ৬ বলে ১৩ রান করে ফিরে যান। ১৭ ওভারের শেষে ভারতের স্কোর ছিল সাত উইকেটে ১৪৫। 

 দ্য রোজ বোল-এ যেন ঝলসে উঠলেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। ব্যাট হাতে দুর্দান্ত ৫০, সেই সঙ্গে বল ঘুরিয়ে চার উইকেট-আন্তর্জাতিক ক্রিকেটে যে তিনি ফুরিয়ে যাননি প্রমাণ দিলেন পান্ডিয়া। সেই সঙ্গে দিলেন সমালোচকদের জবাবও। 

বৃহস্পতিবার ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারত। দুর্দান্ত পারফরম্যান্সের জন্য হার্দিক পান্ডিয়াকে প্রথম টি ২০-এর প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত করা হয়েছে। আগে ব্যাট করে হার্দিকের ফিফটি, সূর্যকুমার যাদব ও দীপক হুডার ঝড়ে ১৯৮ রান জড়ো করেছিল ভারত। রান তাড়া করতে নেমে ইংল্যান্ড আটকে যায় ১৪৮ রানে। 

পরপর ২ বলে সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়াকে ফেরান ক্রিস জর্ডান। ১৩ ওভারের শেষে ভারতের স্কোর ছিল পাঁচ উইকেটে ১০১। ২০ বলে ৩১ রান করে ফিরে যান রোহিত শর্মা। ফের ব্যর্থ বিরাট কোহলি। মাত্র ১ রান করে ফিরলেন ক্রিজ থেকে। পরের বলেই ব্যক্তিগত ২৬ রানের মাথায় পন্থ আউট হয়ে যান। তিনটি উইকেটই এই ম্যাচেই অভিষেক ঘটানো পেসার রিচার্ড গ্লিসনের। ৯ ওভারের শেষে ভারত ৭৩/৩।

Share this article
click me!