দুটি অলিম্পিকে পদক জয় থেকে আগামী লক্ষ্য, এশিয়ানেট নিউজের এক্সক্লুসিভ সাক্ষাৎকারে অকপট সিন্ধু

টোকিও অলিম্পিকে মহিলাদের ব্যাডমিন্টনে ব্রোঞ্জ মেডেল জিতেছেন পিভি সিন্ধু। একইসঙ্গে ভারতের প্রথম মহিলা হিসেবে অলিম্পিকে দুটি পদক জয়ের রেকর্ড গড়েছেন সিন্ধু। দেশে ফিরে এক্সক্লুসিভ সাক্ষাৎকারে জানালেন নিজের অভিজ্ঞতার কথা। 
 

Asianet News Bangla | Published : Aug 4, 2021 12:57 PM IST / Updated: Aug 05 2021, 08:34 AM IST

সোনা জয়ের স্বপ্ন নিয়ে টোকিও পারি দিয়েছিলেন পিভি সিন্ধু। কিন্তু সেমি ফাইনালে গিয়ে থমকে যায় সেই অভিযান। তবে খালি হাতে ফেরেননি ভারতীয় তারকা শাটলার। ব্রোঞ্জ জিতে দেশকে গর্বিত করার পাশাপাশি প্রথম ভারতীয় মহিলা হিসেবে অলিম্পিকে দুটি পরপর পদক জয়ের নজির গড়েছেন সিন্ধু। দেশে ফিরে পেয়েছেন রাজকীয় সম্মান। তবে কী ভাবছেন এই মুহূর্তে, কেমন ছিল টোকিওর অভিজ্ঞতা, পরবর্তী লক্ষ্য কী, এশিয়ানেট নিউজকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে অকপট জানালেন সিন্ধু।

টানা দুই পদক জয়ের অভিজ্ঞতা-
খুব গর্বের মহূর্ত। যারা আমাকে সমর্থন করেছেন তাদের সকলকে ধন্যবাদ। পর পর দুটি অলিম্পিকে পদক জয় মোটেই সহজ কাজ নয়। সম্পূর্ণ ভিন্ন একটা অভিজ্ঞতা। কখনও জিতেছে, কখনও হেরেছি। তাই এই মেডেল জয় অনেক আত্মবিশ্বাস জুগিয়েছে।  আমি অনেক কিছু শিখেছি। যা ভবিষ্যতের প্রতিযোগিতায় আমাকে আমার বেস্টটা দিতে সাহায্য করবে। 

প্রথম ভারতীয় মহিলা হিসেবে দুটি অলিম্পিক পদক-
প্রথম ভারতীয় মহিলা হিসেবে অলিম্পিকে দুটি পদক জিতে আমি খুব খুশি। শুধু আমি নয়, অনেক মহিলারাই ক্রীড়া ক্ষেত্রে ভালো ফল করছে। ভারতে সব ধরনের স্পোর্টসেই অনেক উন্নতি করছে। সকল ময়েদের আত্মবিশ্বাস রাখতে হবে যে আমরাও করতে পারি। তাহলেই আমরা একদিন অনেক উচ্চতায় পৌছতে পারব। 

কোভিড প্রটোকল-
রিও অলিম্পিকের থেকে সম্পূর্ণ আলাদা অভিজ্ঞতা। কোভিড প্রটোকল মেনে চলে নিজেকে শারীরিক ও মানসীকভাবে ফিট রাখা সত্যিই চ্যালেঞ্জের। বিশেষ করে অ্যাথলিটদের কাছে এই বিষয়টি খুবই গুরুতত্বপূর্ণ। কারণ আমরা জানি এক বছর অলিম্পিক পিছিয়ে গিয়েছিল। তাই সকলকে সচেতন থাকাটা খুব জরুরি। তবে এই এক বছর সময়টাকে আমি কাজে লাগিয়ে নিজের উন্নতির উপর জোর দিয়েছি। তবে বিশ্ব জুড়ে অনেকেই খুব সমস্যায় রয়েছে। আমার আশা পরিস্থিতি খুব তাড়াতাড়ি স্বাভাবিক আছে। 

আরও পড়ুনঃলড়াই করেও সেমিতে হার, কেরিয়ারের প্রথম অলিম্পিকেই ব্রোঞ্জ জিতলেন লভলিনা

আরও পড়ুনঃএক চেষ্টাতেই ফাইনাল, জ্যাভলিন থ্রোয়ে পদকের আশা জোরদার করলেন নীরজ চোপড়া

আরও পড়ুনঃভারতের চতুর্থ পদক জয় নিশ্চিৎ, কুস্তির ৫৭ কেজি বিভাগের ফাইনালে রবি কুমার

আগামী লক্ষ্য-
আগামী দিনে আমি অনেক বেশি পরিশ্রম করব ও প্যারিসে প্রতিযোগিতায় অংশ নেব। এছাড়াও এই বছর  আরও বেশ কিছু প্রতিযোগিতা রয়েছে। সেখানে ভালো ফল করাটাই আমার লক্ষ্য। তবে এখন এই মুহূর্তটা উপভোগ করতে চাই। 

Share this article
click me!