Asianet News BanglaAsianet News Bangla

ভারতের চতুর্থ পদক জয় নিশ্চিত, কুস্তির ৫৭ কেজি বিভাগের ফাইনালে রবি কুমার

টোকিও অলিম্পিকে ভারতের চতুর্থ পদক নিশ্চিত করলেন কুস্তিগীর রবি কুমার। ৫৭ কেজি ফ্রিস্টাইল বক্সিংয়ের ফাইনালে উঠলেন তিনি।   কাজাখাস্তানের নুরিস্ল্যাম  সানায়েভকে হারালেন সেমিফাইনালে।
 

Ravi Kumar dahiya reached the finals of men's freestyle wrestling 57 kg event in Tokyo 2020 olympics spb
Author
Kolkata, First Published Aug 4, 2021, 3:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

টোকিও ২০২০ অলিম্পিকে কুস্তিতে একাধিক পদক জয়ের আশা করেছিল দেশবাসী। সেই স্বপ্ন পূরণ শুরু করে দিলেন রবি কুমার। ফ্রি-স্টাইল কুস্তির ৫৭ কেজি বিভাগের  ফাইনালে উঠলেন তিনি। সেমি ফাইনালের লড়াইয়ে ভারতের কুস্তিগির হারালেন কাজাখাস্তানের নুরিস্ল্যাম সানায়েভকে। পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক করে জয় পান রবি কুমার।  ফলে ভারতের ঝুলিতে আরও একটি রূপোর পদক নিশ্চিত করে ফেললেন ২৩ বছরের এই তরুণ কুস্তিগীর।

 

সেমিফাইনালে বাইটে রুদ্ধশ্বাস ভঙ্গিতে জয় পেলেন রবি কুমার। প্রথম পিরিয়ডে শুরুটা ভালোই করেছিলেন ভারতীয় তরুণ তারকা। ২-১ ব্যবদানে এগিয়ে ছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় পিরিয়ডে পাল্টা আক্রমণ করেন কাজাখাস্তানের নুরিস্ল্যাম সানায়েভ। পরপর ৪ বার ২ পয়েন্ট নিয়ে নেন তিনি। ফলে ৯-২ ব্যবধানে পিছিয়ে পড়েন রবি কুমার। সেখান থেকে দুরন্ত কামব্যাক করেন  ভারতীয় কুস্তিগির। রবি কুমার ১ ১+২+২ ৫ পয়েন্ট সংগ্রহ করে ব্যবধান কমিয়ে ৭-৯ করেন। শেষ মুহূর্তে সানায়েভকে টেক ডাউন করে বাউট জিতে নেন রবি। ফাইনালের ওঠ মাত্রই রূপো জয় নিশ্চিৎ করে ফেললেন রবি। থাকছে সোনা জয় করে ইতিহাস তৈরি করার সুযোগও।

 

আরও পড়ুনঃএক চেষ্টাতেই ফাইনাল, জ্যাভলিন থ্রোয়ে পদকের আশা জোরদার করলেন নীরজ চোপড়া

আরও পড়ুনঃ'তোমার জয় নারী শক্তির প্রতিভা ও দৃঢ়তার সাক্ষ্য', লভলিনাকে শুভেচ্ছা বার্তা মোদীর

আরও পড়ুনঃলড়াই করেও সেমিতে হার, কেরিয়ারের প্রথম অলিম্পিকেই ব্রোঞ্জ জিতলেন লভলিনা

অপরদিকে রবি কুমার পারলেও পারলেন না দীপক পুনিয়া। ৮৬ কেজি বিভাগের সেমিফাইনালে স্বপ্নভঙ্গ হল দীপকের। সেমিফাইনাল বাউটে দীপক ০-১০ ব্যবধানে হার মানেন আমেরিকার ডেভিড মরিস টেলরের কাছে।ফার্স্ট পিরিয়ডেই বাউট শেষ করে দেন ডেভিড। ১০ পয়েন্ট সংগ্রহ করে ব্যবধানে ১০-০ করা মাত্রই টেকনিক্যাল সুপিরিয়রিটির নিরিখে ফাইনালের টিকিট নিশ্চিত করেন মার্কিন তারকা। তবে ব্রোঞ্জ জয়ের সুযোগ থাকছে দীপক পুনিয়ার কাছে।

Ravi Kumar dahiya reached the finals of men's freestyle wrestling 57 kg event in Tokyo 2020 olympics spb


Follow Us:
Download App:
  • android
  • ios