Lionel Messi: 'বিপক্ষের প্রতি শ্রদ্ধা নেই,' ডারউইন নুনেজকে তোপ লিওনেল মেসির

অষ্টমবার ব্যালন ডি'অর জিতেছেন। কিন্তু জাতীয় দলের হয়ে ২০২৬ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ খেলতে নেমে ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না লিওনেল মেসি।

Soumya Gangully | Published : Nov 17, 2023 4:55 PM IST / Updated: Nov 17 2023, 11:20 PM IST

উরুগুয়ের তারকা ডারউইন নুনেজের বিরুদ্ধে বিপক্ষের ফুটবলারদের প্রতি শ্রদ্ধা না থাকার অভিযোগ করলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। ২০২৬ সালের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে উরুগুয়ের কাছে ০-২ হারের পর বিপক্ষ দলের তারকার বিরুদ্ধে এই অভিযোগ করলেন মেসি। তাঁর মতোই সতীর্থরাও উরুগুয়ে দলের আচরণে ক্ষুব্ধ। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের পর থেকে এতদিন অপরাজিত ছিল আর্জেন্টিনা। গত ২০টি ম্যাচের মধ্যে ১৯টিতেই জয় পান মেসিরা। উরুগুয়ের বিরুদ্ধে আর্জেন্টিনার জয়রথ থামল। উরুগুয়ের প্রধান কোচ আর্জেন্টিনার মার্সেলো বিয়েলসা। ২ দশক আগে আর্জেন্টিনার জাতীয় দলের দায়িত্বে ছিলেন বিয়েলসা। তিনি মেসিদের খেলার ধরন জানেন। সেই জ্ঞান ও অভিজ্ঞতা কাজে লাগিয়েই আর্জেন্টিনাকে হারিয়ে দিলেন বিয়েলসা। নিজেদের দেশের কোচের কাছেই হেরে হতাশ ও ক্ষুব্ধ মেসিরা।

আর্জেন্টিনার হতাশাজনক পারফরম্যান্স

ঘরের মাঠে উরুগুয়ের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স দেখাতে পারলেন না মেসিরা। ৪১ মিনিটে প্রথম গোল করে উরুগুয়েকে এগিয়ে দেন রোনাল্ড আরাউয়ো। ৮৭ মিনিটে দ্বিতীয় গোল করেন নুনেজ। পুরো সময় খেলেন মেসি। কিন্তু তাঁর পক্ষে আর্জেন্টিনাকে জেতানো সম্ভব হল না। 

বিতর্কে মেসি

উরুগুয়ের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি, মেজাজ হারিয়ে বিতর্কেও জড়িয়েছেন মেসি। রডরিগো ডে পলের সঙ্গে উরুগুয়ের ডিফেন্ডার ম্যাথিয়াস অলিভেরার বচসায় জড়িয়ে যান মেসি। তিনি অলিভেরার গলা টিপে ধরেন। রেফারি লাল কার্ড দেখাতে পারতেন। তবে মেসির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়নি।

হারের পর সরব মেসি

উরুগুয়ের বিরুদ্ধে হারের পর সোশ্যাল মিডিয়া পোস্টে ক্ষোভ উগরে দিয়েছেন মেসি। তিনি লিখেছেন, 'আমি কিছু আচরণ নিয়ে যা ভাবি, সে বিষয়ে কিছু বলতে চাই না। কিন্তু বড়দের কাছ থেকেই শ্রদ্ধার বিষয়টি শেখা উচিত তরুণদের। এই ম্যাচে সবসময়ই কঠিন লড়াই হয়। এই ম্যাচ অত্যন্ত কঠিন হয়। কিন্তু সবসময়ই পারস্পরিক শ্রদ্ধা হজায় থেকেছে। ওদের এই বিষয়টি একটু শিখতে হবে।' 

ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই

বুধবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে পরের ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। উরুগুয়ের বিরুদ্ধে হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়ানোই মেসিদের লক্ষ্য। অন্যদিকে, মঙ্গলবার বলিভিয়ার বিরুদ্ধে খেলবে উরুগুয়ে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Luis Diaz: কলম্বিয়ায় গেরিলাদের কবল থেকে মুক্তি পেলেন লুইস দিয়াজের বাবা

Neymar Junior: নেইমারের বান্ধবী, সদ্যোজাত সন্তানকে অপহরণের চেষ্টা

Read more Articles on
Share this article
click me!