Chelsea vs Man City: ৯০ মিনিটে ৪-৪ গোলের থ্রিলার, চেলসি-সিটি ম্যাচে চলল ছোঁয়াছুঁয়ির খেলা

একবার সিটি এগোয় তো আর একবার এগোয় চেলসি! দু'দলেরই এক ইঞ্চি জমি ছেড়ে দেওয়ার কোনও মানসিকতা ছিল না। যার নিট ফলে রবিবারের রাতে ৮ গোলের একটি থ্রালির উপহার পেলেন ফটবলপ্রেমীরা।

Rajat Karmakar | Published : Nov 13, 2023 5:00 AM IST / Updated: Nov 13 2023, 10:40 AM IST

চেলসি ৪      -     ম্যান সিটি ৪

তিয়াগো সিলভা ২৯' হালান্ড ২৫', ৪৭'

স্টার্লিং ৩৭'               আকনজি ৪৫+১'

জ্যাকসন ৬৭'          রদ্রি ৮৬'

পামার ৯০+৫'

একবার সিটি এগোয় তো আর একবার এগোয় চেলসি! দু'দলেরই এক ইঞ্চি জমি ছেড়ে দেওয়ার কোনও মানসিকতা ছিল না। যার নিট ফলে রবিবারের রাতে ৮ গোলের একটি থ্রালির উপহার পেলেন ফটবলপ্রেমীরা। ইংলিশ প্রিমিয়ার লিগে (EPL) চেলসি বনাম ম্যাঞ্চেস্টার সিটি ম্যাচ দেখে মন ভরে গেল ভক্তদের। আকাশে কালীপুজোর আতসবাজির মতোই খেলায় দুই দলই নানা রঙের নকশা করল মাঠে।

ম্যাচের ২৪ মিনিটে প্রথম গোল পায় চেলসি। চেলসি বক্সের মধ্যে ফাউল করায় পেনাল্টি আদায় করে নেয় সিটি। গোল করতে কোনও ভুল করেননি আর্লিং হালান্ড। ৫ মিনিটের মধ্যেই ম্যাচে সমতা ফেরায় চেলসি। রিস জেমসের দুরন্ত ফ্রি কিক বাঁচিয়ে দেন এডারসন। কিন্তু সেই কর্নার থেকে দুরন্ত হেডে গোল করেন তিয়াগো সিলভা। ৩৪ মিনিটে ব্যবধান বাড়িয়ে এগিয়ে যায় চেলসি। রিস জেমসের পাস ধরে অরক্ষিতে দাঁড়িয়ে থাকা রহিম স্টার্লিং দলের হয়ে ২-১ করে যান। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ম্যাচে সমতা ফেরান আকনজি। বিরতির বাঁশি বাজার ঠিক আগে কর্নার থেকে জোরাল হেডে ২-২ করেন তিনি।

দ্বিতীয়ার্ধে ঝিরঝিরে বৃষ্টির মধ্যে খেলা শুরু হয়। তাতে খেলার গতি আরও বাড়ে। খেলা শুরুর ২ মিনিটের মাথায় ফডেন এবং আলভারেজ নিজেদের মধ্যে পাস খেলে চেলসির বক্সে হানা দেন। জহুরির মতো গোলটা চেনেন হালান্ড। কেন তাঁকে মডার্ন গ্রেট বলা হচ্ছে তা বোঝালেন তিনি। ঠিকানা লেখা পাসে স্লাইড করে পা ছুঁয়ে ৩-২ করেন হালান্ড। ফের একবার এগিয়ে যায় সিটি। ৬৭ মিনিটে ফের একবার ম্যাচে সমতা ফিরিয়ে আনে চেলসি। ডি বক্সের বাইরে থেকে নেওয়া জোরাল শট বাঁচালেও বল গ্রিপ করতে পারেননি সিটি গোলকিপার এডারসন। ফিরতি বলে পাঞ্চ করে জালে জড়িয়ে দেন জ্যাকসন।

শেষ বাঁশি বাজার ৪ মিনিট আগে রদ্রি সিটিকে এগিয়ে দেন। প্রায় ২০ গজ দূর থেকে কোভাচিচের নেওয়া শট চেলসি ডিফেন্ডারদের গায়ে লেগে ছিটকে যায় গদ্রির দিকে। বিদ্যুৎগতিতে শট নেন তিনি। গোলকিপার কিছু বুঝে ওঠার আগেই তিয়াগো সিলভার গায়ে লেগে জালে জড়িয়ে যায়। স্কোর লাইন দাঁড়ায় ৪-৩। তবে ম্যাচে তখনও অ্যান্টি ক্লাইম্যাক্স বাকি ছিল। ইনজুরি টাইমে ফের সমতা ফেরান সিটি থেকে চেলসিতে যাওয়া কোল পামার। বক্সের মধ্যে ফাউল করায় পেনাল্টির নির্দেশ দেন রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি পামার।

ড্র করেও শীর্ষ স্থান ধরে রাখল ম্যাঞ্চেস্টার সিটি। ১২ ম্যাচ খেলার পর তাদের পয়েন্ট ২৮। একই সংখ্যক ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ১০ নম্বরে রয়েছে চেলসি।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Neymar Junior: নেইমারের বান্ধবী, সদ্যোজাত সন্তানকে অপহরণের চেষ্টা

UEFA Champions League: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সহজ জয় ম্যান সিটি, অ্যাটলেটিকোর, মিলানের কাছে হার পিএসজি-র

Share this article
click me!