পরনে নেইমারের জার্সি, চোখে সানগ্লাস, বিশ্বকাপে নজর কাড়ছে 'সন্টু'

বিশ্বকাপের সময় বাঙালি আক্ষরিক অর্থেই বিশ্বনাগরিক হয়ে ওঠে। কেউ ব্রাজিল, কেউ আর্জেন্টিনা, কেউ জার্মানি, কেউ পর্তুগালের সমর্থক হয়ে ওঠেন। পোষ্যরাই বা ফুটবলের আবেগ থেকে বাদ যাবে কেন?

Web Desk - ANB | Published : Nov 21, 2022 10:39 AM IST / Updated: Nov 21 2022, 05:20 PM IST

২০১০ বিশ্বকাপের সময় সারা বিশ্বের নজর কেড়ে নিয়েছিল অক্টোপাস 'পল'। একের পর এক ম্যাচের ফল আগাম বলে দিচ্ছিল এই অক্টোপাস। এবারের বিশ্বকাপে আবার নজর কেড়ে নিচ্ছে একটি পোষ্য সারমেয়। সে অবশ্য কোনও ম্যাচের ফল বলে দিচ্ছে না। 'সন্টু' নামের এই ল্যাব্রাডরটি ব্রাজিলের সমর্থক। সোশ্যাল মিডিয়ায় নেইমারের জার্সি পরে সানগ্লাস চোখে তার ভিডিও ভাইরাল। ফেসবুকে এই সারমেয়টির নামে একটি পেজ আছে। সেই পেজের ফলোয়ার সংখ্যা ৫ লক্ষের কাছাকাছি। পেজটি লাইক করেছেন ১ লক্ষ ৭১ হাজারেরও বেশি ফেসবুক ব্যবহারকারী। 'সন্টু'-র নামে ইউটিউব চ্যানেলও আছে। সেই চ্যানেলের সাবস্ক্রাইবারের সংখ্যা ১০ হাজার ৪০০। এই সারমেয়র ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে নিয়মিত ভিডিও, ছবি আপলোড করা হয়। লক্ষ লক্ষ সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এই সারমেয়র ভিডিও দেখছেন এবং নানা মন্তব্য করছেন। বিশ্বকাপের সময় নেইমারের জার্সি পরে 'সন্টু'-র ভিডিও ব্যাপক জনপ্রিয় হয়েছে। ফেসবুকে অনেকেই নানা মন্তব্য করছেন। এই সারমেয়র পায়ে যে বল দেখা যাচ্ছে, সেই বলটির উপর লেখা মেসি এবং বলটির রং নীল-সাদা। এই বল দেখে আর্জেন্টিনার সমর্থকরা আবার দাবি করছেন, 'সন্টু' আসলে আর্জেন্টিনার সমর্থক কিন্তু ব্রাজিল সমর্থকদের সান্ত্বনা দেওয়ার জন্য নেইমারের জার্সি পরেছে।

রবিবার থেকে শুরু হয়েছে এবারের বিশ্বকাপ। ব্রাজিল অবশ্য এখনও মাঠে নামেনি। ভারতীয় সময় অনুযায়ী বৃহস্পতিবার মধ্যরাতে প্রথম ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হচ্ছে ব্রাজিল। ২০ বছর আগে এশিয়ায় প্রথম বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল ব্রাজিল। তারপর থেকে আর বিশ্বকাপ জিততে পারেনি ব্রাজিল। নেইমার এখনও পর্যন্ত বিশ্বকাপে প্রত্যাশিত পারফরম্যান্স দেখাতে পারেননি। এবার তিনি দলকে চ্যাম্পিয়ন করতে মরিয়া। এবারও ব্রাজিল ট্রফি জয়ের অন্য়তম দাবিদার। নেইমারের বিরুদ্ধে বারবার প্লে-অ্যাকটিংয়ের অভিযোগ উঠেছে। কিন্তু পরিসংখ্যান বলছে, চলতি মরসুমে ইউরোপের লিগে যত ফুটবলার খেলছেন, তাঁদের মধ্যে সবচেয়ে বেশি ফাউল করা হয়েছে ব্রাজিলের এই স্ট্রাইকারকেই। ২০১৪ সালের বিশ্বকাপে কলম্বিয়ার বিরুদ্ধে ম্যাচে মারাত্মক চোট পান নেইমার। এবার চোটমুক্ত থাকাই নেইমারের প্রাথমিক লক্ষ্য।

ব্রাজিলের সমর্থকদের আশা, এবার তাঁদের প্রিয় দলই বিশ্বকাপ জিতবে। নেইমারদের হয়ে গলা ফাটানোর জন্য তৈরি হচ্ছেন ব্রাজিল সমর্থকরা। বিশ্বকাপ শুরু হওয়ার আগেই কাতারে পৌঁছে গিয়েছে ব্রাজিল দল। নেইমাররা অনুশীলনও শুরু করে দিয়েছেন। এবার শুধু তাঁদের মাঠে নামার অপেক্ষা।

আরও পড়ুন-

বিশ্বকাপের ম্যাচে জাতিবিদ্বেষ-বিরোধী বার্তা দেবেন ইংল্যান্ডের ফুটবলাররা

বিশ্বকাপে ইতালি, ব্রাজিলের নজির স্পর্শ করতে পারবে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স?

আজ থেকে শুরু ফুটবল বিশ্বকাপ ২০২২, ইছাপুরে মেসির মূর্তি বসালেন আর্জেন্টিনা ভক্ত চা বিক্রেতা

Read more Articles on
Share this article
click me!