সৌদি আরবের ক্লাব আল-হিলালে সই করলে ২,৪০০ কোটি পেতে পারেন লিওনেল মেসি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর কি এবার লিওনেল মেসিও সৌদি আরবে ক্লাব ফুটবল খেলতে যাবেন? এই জল্পনা ক্রমশঃ বাড়ছে। সৌদি ক্লাবগুলি মেসির জন্য অর্থের ঝুলি নিয়ে ঝাঁপাচ্ছে।

 

Web Desk - ANB | Published : Jan 15, 2023 10:40 AM IST / Updated: Jan 15 2023, 05:05 PM IST

সৌদি আরবের লিগের অন্যতম সেরা ক্লাব আল-নাসরের অন্যতম প্রতিদ্বন্দ্বী আল-হিলাল এবার বিপুল অর্থের বিনিময়ে প্যারিস সাঁ জা থেকে লিওনেল মেসিকে দলে নেওয়ার উদ্যোগ নিয়েছে। মেসিকে ভারতীয় মুদ্রায় ২,৪০০ কোটি টাকার প্রস্তাব দিতে চলেছে আল-হিলাল। মেসি যদি এই প্রস্তাবে রাজি হন, তাহলে ক্লাব ফুটবলের ইতিহাসে তিনিই সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার হয়ে যাবেন। তবে পিএসজি-র সঙ্গে যদি চুক্তির মেয়াদ বাড়িয়ে নেন মেসি, তাহলে তিনি আর এশিয়ায় ক্লাব ফুটবল খেলতে আসবেন না। কাতার বিশ্বকাপে মেসি যে পারফরম্যান্স দেখিয়েছেন, তারপর অনেক ক্লাবই তাঁকে দলে নিতে আগ্রহী হয়ে উঠেছে। পুরনো ক্লাব বার্সেলোনা মেসিকে ফিরিয়ে নিতে চাইছে। মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও মেসিকে দলে নিতে আগ্রহী। মেসি এখন কী সিদ্ধান্ত নেন তার উপরেই সবকিছু নির্ভর করছে। এই তারকা যদি আরও ২ মরসুম পিএসজি-তে থেকে যান, তাহলে একই লিগে ফের মেসি-রোনাল্ডোর লড়াই দেখা যাবে না।

কাতার বিশ্বকাপের পর কিছুদিন ছুটি কাটিয়ে ফের ক্লাব দলে যোগ দিয়েছেন মেসি। লিগ ওয়ানে অ্যাঞ্জার্সের বিরুদ্ধে খেলেন এবং গোলও করেন মেসি। তাঁর দল ২-০ গোলে সেই ম্যাচ জেতে। এর আগের ম্যাচ হেরে গিয়েছিল পিএসজি। তবে মেসি দলে ফিরতেই জয় এসেছে। রবিবার রাতে লিগ ওয়ানের ম্যাচে রেনাইসের মুখোমুখি হবে পিএসজি। এই ম্যাচেও দলের ভরসা মেসি।

চলতি মরসুমে জাতীয় দল আর্জেন্টিনার পাশাপাশি ক্লাব দল পিএসজি-র হয়েও অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন মেসি। তিনি ক্লাবের হয়ে চলতি মরসুমে সবচেয়ে বেশি গোলের পাস বাড়িয়েছেন। সব টুর্নামেন্ট মিলিয়ে ২০ ম্যাচ খেলে ১৪টি গোলের পাস বাড়িয়েছেন 'এল এম টেন'। চলতি মরসুমে পিএসজি-র তৃতীয় সর্বাধিক গোলদাতা মেসি। তিনি এখনও পর্যন্ত ১৩ গোল করেছেন। ২২ গোল করে চলতি মরসুমে পিএসজি-র সর্বাধিক গোলদাতা কিলিয়ান এমবাপে। ১৫ গোল করে দ্বিতীয় স্থানে মেসি। তাঁর এই অসাধারণ পারফরম্যান্স দেখে পিএসজি কর্তারাও উচ্ছ্বসিত। তাঁরা মেসিকে দলে ধরে রাখার চেষ্টা শুরু করে দিয়েছেন। 

কাতার বিশ্বকাপ চলাকালীন পিএসজি-র পক্ষ থেকে জানানো হয়েছিল, চুক্তির মেয়াদ বাড়ানোর ব্যাপারে মেসির সঙ্গে আলোচনায় বসা হবে। বিশ্বকাপ শেষ হওয়ার পর জানা গিয়েছে, মেসি এই ক্লাবেই থাকতে আগ্রহী। তবে এখনও চুক্তির মেয়াদ বাড়ানোর ব্যাপারে সরকারিভাবে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন-

আল-হিলালের পর এবার আল-ইত্তিহাদ, মেসিকে সই করাতে ইচ্ছুক সৌদি আরবের আরও একটি ক্লাব

বিশ্বকাপ ফাইনালে অশোভন আচরণ, আর্জেন্টিনার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ফিফা

সৌদি আরবে লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ভারতে কীভাবে দেখা যাবে ম্যাচ?

Read more Articles on
Share this article
click me!