দুর্ভেদ্য মুম্বই সিটি এফসি-র গোলকিপার, ঘরের মাঠে হার এটিকে মোহনবাগানের

ভালো খেলেও মুম্বই সিটি এফসি-র কাছে হেরে গেল এটিকে মোহনবাগান। এই ম্যাচ জিতে লিগ টেবলের শীর্ষে থাকল মুম্বই। ম্যাচ হেরে ৪ নম্বরে এটিকে মোহনবাগান।

Web Desk - ANB | Published : Jan 14, 2023 4:32 PM IST / Updated: Jan 14 2023, 10:45 PM IST

এবারের আইএসএল-এ মুম্বই সিটি এফসি-র অসামান্য পারফরম্যান্স অব্যাহত। শনিবার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে এটিকে মোহনবাগানকে ১-০ গোলে হারিয়ে দিল মুম্বই। ২৯ মিনিটে একমাত্র গোল করেন লালিয়ানজুয়ালা ছাংতে। এদিন হারার মতো খেলেনি সবুজ-মেরুন শিবির। কিন্তু হুগো বুমোস, লিস্টন কোলাসোদের পক্ষে মুম্বইয়ের গোলকিপার ফুরবা লাচেনপাকে হার মানানো সম্ভব হয়নি। একাধিক নিশ্চিত গোল বাঁচিয়ে দেন মুম্বইয়ের গোলকিপার। তার ফলেই সমতা ফেরাতে পারল না বাগান। এদিন জয় পেলেও, অন্য ম্যাচগুলির মতো দাপট ছিল না মুম্বইয়ের। বিশেষ করে দ্বিতীয়ার্ধে দিমিত্রি পেট্রাটোস, কার্ল ম্যাকহিউদেরই দাপট ছিল। কোনওরকমে বাগানের আক্রমণের ঢেউ সামাল দেন মেহতাব সিং, মুর্তাদা ফলরা। তাঁদের সঙ্গে ছিলেন গোলকিপার। লাচেনপা এদিন যেন নিজেকে ছাপিয়ে যান। লিস্টনের শট সেভ করা হোক বা ম্যাকহিউয়ের হেড সেভ করা হোক, বারবার মুম্বইয়ের পতন রোধ করেন লাচেনপা। তাঁর জন্যই জয় পেল না হুয়ান ফেরান্দোর দল।

এদিন ম্যাচের শুরুতেই হ্যামিলের ভুলে গোলের সুযোগ পেয়ে গিয়েছিল মুম্বই। তৃতীয় মিনিটে ছাংতের পায়ে বল তুলে দেন হ্যামিল। সে যাত্রায় অবশ্য দলকে গোল খাওয়ার হাত থেকে বাঁচিয়ে দেন বাগানের গোলকিপার বিশাল কাইথ। প্রাথমিক ধাক্কা সামলে আক্রমণে ঝাঁপায় এটিকে মোহনবাগান। আশিস রাই উইং দিয়ে দৌড়ে মুম্বইয়ের ডিফেন্ডারদের চাপে ফেলে দেন। এরই মধ্যে ৯ মিনিটের মাথায় ফের সুযোগ পেয়ে যান ছাংতে। সেবারও তাঁকে গোল করতে দেননি বিশাল। তবে ২৯ মিনিটের মাথায় আর দলের পতন রোধ করতে পারেননি বাগানের গোলকিপার। গ্রেগ স্টুয়ার্টের পাস থেকে বক্সের মধ্যে ছাংতের উদ্দেশ্যে বল বাড়ান আলবার্তো নুগেরা। জালে বল জড়িয়ে দিতে ভুল করেননি ছাংতে।

দল পিছিয়ে পড়ার পর ম্যাচে সমতা ফেরানোর লক্ষ্যে আক্রমণে ঝাঁপান আশিক কুরুনিয়ান, লিস্টন, পেট্রাটোস, বুমোসরা। কিন্তু বারবার লাচেনপার কাছে আটকে যেতে হয় লিস্টন, বুমোসদের। এরই মধ্যে ৭৭ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন বুমোস। এরপর আর গোল শোধ করতে পারেনি বাগান।

এদিনের ম্যাচ জিতে টানা ৯ ম্যাচে জয় পেল মুম্বই সিটি এফসি। আইএসএল-এ টানা সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড গড়ল মুম্বই। টানা ১৪ ম্যাচ অপরাজিত মুম্বই। ১৪ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে মুম্বই। অন্যদিকে, এদিন হেরে ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে এটিকে মোহনবাগান

আরও পড়ুন-

আল-হিলালের পর এবার আল-ইত্তিহাদ, মেসিকে সই করাতে ইচ্ছুক সৌদি আরবের আরও একটি ক্লাব

বিশ্বকাপ ফাইনালে অশোভন আচরণ, আর্জেন্টিনার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ফিফা

ফের এগিয়ে গিয়েও হার, ঘরের মাঠে গোলকিপার-ডিফেন্ডারদের ভুলে ডুবল ইস্টবেঙ্গল

Share this article
click me!