আল-হিলালের পর এবার আল-ইত্তিহাদ, মেসিকে সই করাতে ইচ্ছুক সৌদি আরবের আরও একটি ক্লাব

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সৌদি আরবের ক্লাব আল-নাসরের হয়ে সই করার পর থেকেই এশিয়ার ক্লাব ফুটবল নিয়ে বিশ্বজুড়ে আগ্রহ তৈরি হয়েছে। রোনাল্ডোর পর আরও কয়েকজন তারকা সৌদি ক্লাবে সই করতে পারেন বলে শোনা যাচ্ছে।

Web Desk - ANB | Published : Jan 14, 2023 9:55 AM IST / Updated: Jan 14 2023, 03:54 PM IST

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পাল্টা লিওনেল মেসিকে সই করাতে উঠেপড়ে লেগেছে সৌদি আরবের ক্লাবগুলি। আল-নাসর যেমন বিপুল অর্থের বিনিময়ে রোনাল্ডোকে সই করিয়েছে, তেমনই এই পর্তুগিজ তারকার চেয়েও বেশি অর্থ দিয়ে আর্জেন্টিনার হয়ে সদ্য বিশ্বকাপ জেতা মেসিকে সই করাতে চাইছে আল-হিলাল, আল-ইত্তিহাদের মতো ক্লাবগুলি। সম্প্রতি শোনা গিয়েছে, মেসিকে ২৪৫ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিতে চলেছে আল-হিলাল। এবার শোনা যাচ্ছে, আল-নাসরের হয়ে রোনাল্ডো যে পরিমাণ পারিশ্রমিক পাচ্ছেন মেসিকে তার প্রায় দ্বিগুণ আর্থিক প্রস্তাব দিচ্ছে আল-ইত্তিহাদ। স্পেনের একটি সংবাদমাধ্যম সূত্রে খবর, প্যারিস সাঁ জা থেকে মেসিকে সৌদি আরবে নিয়ে আসার জন্য মরিয়া হয়ে উঠেছে একাধিক ক্লাব। তবে আল-হিলাল ও আল-ইত্তিহাদ আপাতত মেসিকে সই করাতে পারবে না। কারণ, ফিফার নিয়ম লঙ্ঘন করার দায়ে আপাতত এই ক্লাবগুলির উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলে চলতি মরসুম শেষ হওয়ার আগে মেসিকে সই করানো সম্ভব হবে না। যদিও মেসি আদৌ ইউরোপ ছেড়ে এশিয়ার ক্লাব ফুটবলে খেলতে ইচ্ছুক কি না, সেটা এখনও জানা যায়নি।

এ বছরের জুনেই পিএসজি-র সঙ্গে পিএসজি-র চুক্তির মেয়াদ শেষ হতে চলেছে। কাতার বিশ্বকাপ চলাকালীন মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো নিয়ে আলোচনার কথা জানিয়েছিল প্যারিসের এই ক্লাব। কিছুদিন আগে জানা গিয়েছে, মেসি আরও ২ বছর ফ্রান্সে থাকতে চান। কিন্তু এরই মধ্যে সৌদি আরবের ক্লাবগুলি আসরে নেমেছে। আল-নাসর ও আল-হিলালের ম্যাচকে সৌদি আরবের এল ক্লাসিকো বলে চিহ্নিত করা হয়। এই ম্যাচের সঙ্গে রোনাল্ডো ও মেসি যুক্ত হলে উত্তেজনা বেড়ে যাবে বলেই মনে করছেন সৌদি আরবের ফুটবলের সঙ্গে যুক্ত ব্যক্তিরা। 

কয়েকদিন পরেই পিএসজি দলের সঙ্গে সৌদি আরবের রাজধানী রিয়াধে যাচ্ছেন মেসি। ১৯ জানুয়ারি রিয়াধে একটি প্রদর্শনী ম্যাচ খেলবে পিএসজি। বিপক্ষ দলে থাকবেন আল-নাসর ও আল-হিলালের ফুটবলাররা। ফলে মেসি-রোনাল্ডোর লড়াই দেখার সুযোগ পাবেন সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা।

রোনাল্ডোর পর মেসি ছাড়াও সার্জিও র‍্যামোস, অ্যাঞ্জেল ডি মারিয়া, লুকা মডরিচের মতো তারকা ফুটবলাররাও ভবিষ্যতে সৌদি আরবে ক্লাব ফুটবল খেলতে পারেন বলে শোনা যাচ্ছে। সৌদি ক্লাবগুলির আর্থিক সমস্যা নেই। সব ক্লাবই ইউরোপ ও লাতিন আমেরিকার ফুটবলারদের বিপুল অর্থ দিয়ে সই করানোর চেষ্টা করছে। তবে রোনাল্ডোর পর আরও কয়েকজন নামী ফুটবলার সৌদি আরবের ক্লাবে সই করবেন কি না সে ব্যাপারে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

আরও পড়ুন-

বিশ্বকাপ ফাইনালে অশোভন আচরণ, আর্জেন্টিনার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ফিফা

সৌদি আরবে লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ভারতে কীভাবে দেখা যাবে ম্যাচ?

ইউরো কাপে খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? স্পষ্ট করলেন না পর্তুগালের নতুন কোচ

Read more Articles on
Share this article
click me!