মিলন মেলায় বিশৃঙ্খলা, মোহনবাগান মাঠে আবেগে ভেসে গেলেন এমিলিয়ানো মার্টিনেজ

মঙ্গলবার ছিল আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের কলকাতা সফরের দ্বিতীয় দিন। দুপুর থেকে সন্ধে পর্যন্ত ফুটবলপ্রেমীদের আবেগ-উন্মাদনায় ভেসে গেলেন এই তারকা।

Soumya Gangully | Published : Jul 4, 2023 4:10 PM IST / Updated: Jul 05 2023, 12:33 AM IST

প্রয়াত দিয়েগো মারাদানো যখন প্রথমবার কলকাতায় এসেছিলেন, তখন যে পরিস্থিতি দেখা গিয়েছিল, আর্জেন্টিনার অপর এক বিশ্বজয়ী এমিলিয়ানো মার্টিনেজের ক্ষেত্রেও একই ঘটনা দেখা গেল। মারাদোনার ক্ষেত্রে যুবভারতী ক্রীড়াঙ্গনে বিশৃঙ্খলা তৈরি হয়েছিল। এমিলিয়ানোকে ঘিরে মঙ্গলবার মিলন মেলায় একইরকম বিশৃঙ্খলা দেখা গেল। আবার মারাদোনা যেমন মোহনবাগান মাঠে গিয়ে সমর্থকদের সঙ্গে মিশে গিয়েছিলেন, গ্যালারিতে বল ছুড়ে দিয়েছিলেন, মঙ্গলবার ঠিক সেটাই করলেন এমিলিয়ানো। তাঁকে সবুজ-মেরুন জার্সি পরে বারবার 'জয় মোহনবাগান' বলতে দেখে উচ্ছ্বসিত সবুজ-মেরুন জনতা। আর্জেন্টিনার গোলকিপারকেও যে কলকাতার ফুটবলপ্রেমীদের আবেগ ছুঁয়ে গিয়েছে, সেটা তাঁর আচরণেই বোঝা গেল। মোহনবাগান মাঠে সেলফি তুললেন এই তারকা। তাঁকে হুডখোলা গাড়িতে চড়িয়ে সারা মাঠ ঘোরানো হল। গ্যালারির দিকে বারবার হাত নাড়ার পাশাপাশি বল ছুড়ে দিলেন আর্জেন্টিনার গোলকিপার। তাঁর থ্রো করা বল নিয়ে গ্যালারিতে তখন ছবি তোলার জন্য হুড়োহুড়ি।

মঙ্গলবার বিকেল সাড়ে চারটেয় মোহনবাগান তাঁবুতে যাওয়ার কথা ছিল এমিলিয়ানোর। দুপুর থেকেই তাঁর জন্য গোষ্ঠ পাল সরণিতে অপেক্ষায় ছিলেন মোহনবাগান সমর্থকরা। অনেকদিন পর ময়দানের বিখ্যাত বটতলা থেকে মোহনবাগান তাঁবু পর্যন্ত সারা রাস্তায় উৎসবের মেজাজ দেখা গেল। মোহনবাগান জার্সি, পতাকা, উত্তরীয়র পাশাপাশি আর্জেন্টিনার জার্সিও বিক্রি হচ্ছিল। এমিলিয়ানো মোহনবাগান তাঁবুতে পৌঁছলেন নির্দিষ্ট সময়ের প্রায় একঘণ্টা পরে। জনতার শব্দব্রহ্মের মধ্যেই তিনি মারাদানো-পেলে-গ্যারি সোবার্স নামাঙ্কিত গেট উদ্বোধন করলেন। এরপর আর্জেন্টিনার গোলকিপারকে নিয়ে যাওয়া হল মোহনবাগান তাঁবুর মধ্যে। ঘুরিয়ে দেখানো হল ট্রফিরুম। এমিলিয়ানোকে সংবর্ধনা দেওয়া হল। তিনি কয়েকজন মোহনবাগান সদস্যর হাতে সদস্য কার্ড তুলে দিলেন। কয়েকজনকে দিলেন জার্সি। এরপর মোহনবাগানের লাইব্রেরিতে গিয়ে ভিজিটর্স বুকে সইও করলেন এমিলিয়ানো। 

মোহনবাগান তাঁবু ঘোরার পর মাঠে গিয়ে কলকাতা পুলিশ ফ্রেন্ডশিপ কাপ উদ্বোধন করেন এমিলিয়ানো। গ্যালারি তখন উত্তাল। আর্জেন্টিনার বিশ্বজয়ী গোলকিপারকে দেখতে কেরালা থেকে এক ফুটবলপ্রেমীও হাজির ছিলেন মোহনবাগান গ্যালারিতে। এই ফুটবলপ্রেমী আবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অনুরাগী। কিন্তু তার চেয়েও বেশি ফুটবলপ্রেমী। সেই কারণেই আর্জেন্টিনার গোলকিপারকে দেখতে ছুটে আসেন। এই ফুটবলপ্রেমী চাইছেন, রোনাল্ডো যেন অন্তত একবার কেরালা আসেন। মঙ্গলবার বিকেলে মোহনবাগান মাঠে এরকমই টুকরো টুকরো আবেগের নানা ছবি দেখা গেল। মহিলা ও শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অনেক বয়স্ক মোহনবাগান সদস্য-সমর্থকও ছিলেন। সবাই বিশ্বজয়ীকে সামনে থেকে দেখার সুযোগ পেয়ে খুশি।

আরও পড়ুন-

টাইব্রেকারে ফের নায়ক গুরপ্রীত, কুয়েতকে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ জয় ভারতের

Emiliano Martinez: এমিলিয়ানো মার্টিনেজকে সংবর্ধনা ইস্টবেঙ্গলের, দেওয়া হল সাম্মানিক সদস্যপদ

বিরিয়ানি পরিবেশন করছেন লিওনেল মেসি! চাট বানাচ্ছেন ইলন মাস্ক! জোম্যাটোর পোস্টে চাঞ্চল্য

Read more Articles on
Share this article
click me!