দীর্ঘদিন পর মাঠে হেমন্ত ডোরা, এমিলিয়ানো মার্টিনেজের সামনে খেলবেন মোহনবাগানের প্রাক্তনরা

ফুটবলপ্রেমীদের উন্মাদনা বাড়িয়ে কলকাতায় পৌঁছে গিয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। মঙ্গলবার মোহনবাগান মাঠে যাবেন এই তারকা।

Soumya Gangully | Published : Jul 3, 2023 2:52 PM IST / Updated: Jul 03 2023, 09:17 PM IST

মঙ্গলবার বিকেলে নিজেদের মাঠে কলকাতা পুলিশ ফ্রেন্ডশিপ কাপের ম্যাচে খেলবেন মোহনবাগানের প্রাক্তন ফুটবলাররা। বিপক্ষে কলকাতা পুলিশ কলকাতা পুলিশ কমিশনার অলস্টার দল। এই ম্যাচের গুরুত্ব হল, আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলের গোলকিপার, কাতার বিশ্বকাপে গোল্ডেন গ্লাভ জেতা এমিলিয়ানো মার্টিনেজ মোহনবাগান তাঁবুতে থাকবেন। ম্যাচ শুরু মঙ্গলবার বিকেল সাড়ে ৪টেয়। সোমবার মোহনবাগানের পক্ষ থেকে এই ম্যাচের জন্য ১৮ জনের দল ঘোষণা করা হয়েছে। দলে আছেন সবুজ-মেরুনের প্রাক্তন তারকারা। প্রথমে জানা গিয়েছিল, ১৯৯৭-৯৮ মরসুমের ফুটবলাররা খেলবেন। কিন্তু সেই দলের সবাই খেলছেন না। বিভিন্ন সময়ে সবুজ-মেরুন জার্সি পরে খেলা ফুটবলারদের দলে রাখা হয়েছে। কোচ হিসেবে রাখা হয়েছে মানস ভট্টাচার্য ও সত্যজিৎ চট্টোপাধ্যায়কে। ম্যানেজার স্বপন বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার মোহনবাগানের হয়ে খেলবেন প্রাক্তন গোলকিপার হেমন্ত ডোরা ও শিলটন পাল। প্রাক্তন স্ট্রাইকার দীপেন্দু বিশ্বাসও দলে আছেন। এছাড়া দলে আছেন প্রাক্তন তারকা দেবজিৎ ঘোষ, বাসুদেব মণ্ডল, অলোক দাস, দুলাল বিশ্বাস, শঙ্করলাল চক্রবর্তী, বিশ্বনাথ মণ্ডল, অমিত দাস, রিয়াজুল মুস্তাফা, হুসেন মুস্তাফি, শেখ আজিম, ডেনসন দেবদাস, সঞ্জয় মাঝি, গৌতম ঘোষ, সৌমিত্র চক্রবর্তী ও হাবিবুর রহমান মণ্ডল। দীর্ঘদিন পর মাঠে দেখা যাবে ন'য়ের দশকের তারকা হেমন্ত, বাসুদেব, অমিত, অলোক, দুলাল, সঞ্জয়, শঙ্করলাল, দেবজিৎ, দীপেন্দু, হুসেন, রিয়াজুলকে। 

 

 

এই ম্যাচের চেয়েও অবশ্য অনেক বেশি আকর্ষণ এমিলিয়ানোকে নিয়ে। সোমবার শহরে পৌঁছে গিয়েছেন আর্জেন্টিনার গোলকিপার। এদিন বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে গিয়েছিলেন মোহনবাগান সচিব দেবাশিস দত্ত। তিনি এমিলিয়ানোকে সবুজ-মেরুন উত্তরীয় পরিয়ে দেন। বিমানবন্দর থেকে সরাসরি পাঁচতারা হোটেলে চলে যান এমিলিয়ানো। মঙ্গলবার সকাল থেকে শুরু হবে তাঁর কর্মসূচি।

এদিকে, আর্জেন্টিনার বিশ্বজয়ী গোলকিপারের কলকাতায় পা রাখার দিনই প্রকাশিত হল মোহনবাগানের ফুটবল দলের নতুন লোগো। আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর গোয়ার মাঠেই সঞ্জীব গোয়েঙ্কা ঘোষণা করেছিলেন, নতুন মরসুমে দলের নাম হবে মোহনবাগান সুপার জায়ান্ট। সেই ঘোষণা অনুযায়ী নতুন মরসুম শুরু হওয়ার আগে লোগো প্রকাশ করা হল। লোগোতে একটু বদল আনা হয়েছে। পালতোলা নৌকার মাঝখানে লেখা রয়েছে '১৮৮৯'। মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের লোগোর সঙ্গে নতুন এই লোগোর একটু পার্থক্য আছে। তবে নতুন লোগোয় ক্লাবের প্রতিষ্ঠার বছরের কথা উল্লেখ থাকায় খুশি মোহনবাগান সমর্থকরা। নতুন মরসুমে সবুজ-মেরুন দল আরও শক্তিশালী হয়েছে। দেশের সেরা হওয়ার পর এবার এএফসি কাপেও ভালো পারফরম্যান্স দেখাতে চাইছে মোহনবাগান সুপার জায়ান্ট। সেই লক্ষ্যেই দল গড়া হয়েছে।

আরও পড়ুন-

বিমানবন্দরে উন্মাদনা, কলকাতায় পৌঁছে গেলেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ

বিরিয়ানি পরিবেশন করছেন লিওনেল মেসি! চাট বানাচ্ছেন ইলন মাস্ক! জোম্যাটোর পোস্টে চাঞ্চল্য

ঢাকায় এমিলিয়ানো মার্টিনেজের সঙ্গে সাক্ষাৎ, উচ্ছ্বসিত মাশরাফি মোর্তাজা

Read more Articles on
Share this article
click me!