বার্সেলোনা ছাড়ার ঘোষণা বুস্কেটসের, মেসির সঙ্গেই যোগ দিচ্ছেন আল-হিলালে

স্পেনের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন যদি সত্যি হয়, তাহলে সৌদি আরবের ক্লাব আল-হিলালের সঙ্গে চুক্তি হয়ে গিয়েছে লিওনেল মেসির। শুধু আনুষ্ঠানিক ঘোষণাই বাকি।

Web Desk - ANB | Published : May 10, 2023 1:05 PM IST / Updated: May 10 2023, 10:09 PM IST

চলতি মরসুম শেষ হলেই বার্সেলোনা ছাড়ছেন অধিনায়ক সের্জিও বুস্কেটস। এই মিডফিল্ডার যোগ দিচ্ছেন সৌদি আরবের ক্লাব আল-হিলালে। প্রাক্তন সতীর্থ লিওনেল মেসির সঙ্গে ফের একই দলে খেলবেন বুস্কেটস। আল-হিলালের সঙ্গে চুক্তি সম্পন্ন হওয়ার পরেই বার্সেলোনাকে বিদায় জানানোর কথা ঘোষণা করে দিলেন বুস্কেটস। পেশাদার কেরিয়ারের পুরোটাই খেলেছেন বার্সেলোনার হয়ে। স্পেনের এই বিখ্যাত ক্লাবের হয়ে তৃতীয় সর্বাধিক ম্যাচ খেলার নজির গড়েছেন এই মিডফিল্ডার। বার্সার হয়ে সর্বাধিক ৭৭৮টি ম্যাচ খেলেছেন মেসি। বার্সার বর্তমান কোচ জাভি খেলেছেন ৭৬৭টি ম্যাচ। বুস্কেটস এখনও পর্যন্ত খেলেছেন ৭১৮টি ম্যাচ। মরসুম শেষ হওয়ার আগে তিনি আরও কয়েকটি ম্যাচ খেলবেন। 

এত বছর ধরে যে ক্লাবের হয়ে খেলেছেন, সেই ক্লাবকে বিদায় জানানোর সময় স্বভাবতই আবেগপ্রবণ হয়ে পড়েছেন বুস্কেটস। তিনি এক ভিডিও বার্তায় বলেছেন, 'বার্সার হয়ে খেলার সুযোগ পাওয়া আমার কাছে সম্মানের ব্যাপার। আমি বার্সার অধিনায়ক হতে পেরে গর্বিত। তবে সবকিছুরই শেষ আছে। আমি এবার ক্যাম্প ন্যু-কে বিদায় জানাচ্ছি। চলতি মরসুম শেষেই ক্লাব ছাড়ব।'

বার্সার হয়ে ৩১টি ট্রফি জিতেছেন বুস্কেটস। এর মধ্যে ৩ বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, ৩ বার ক্লাব বিশ্বকাপ, ৮ বার লা লিগা, ৭ বার কোপা ডেল রে, ৭ বার স্প্যানিশ কাপ এবং ৩ বার ইউরোপিয়ান সুপার কাপ জিতেছেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। তাঁর গেম রিডিংয়ের ক্ষমতা অন্যদের চেয়ে আলাদা করে দেয়। মাঝমাঠে অনেকটা জায়গা নিয়ে খেলার ক্ষমতা আছে বুস্কেটসের। তাঁর বল কেড়ে নেওয়া এবং পাস বাড়ানোর ক্ষমতাও অনবদ্য। পেপ গুয়ার্দিওলা, লুই এনরিকে বার্সার কোচ থাকাকালীন দলের অপরিহার্য সদস্য ছিলেন বুস্কেটস।

বার্সার পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বার্সেলোনায় সের্জিও বুস্কেটস মানেই মাঝমাঠে দায়বদ্ধতা ও অসাধারণ পারফরম্যান্স। ওর প্রতিভা এবং গেম রিডিংয়ের ক্ষমতা অন্যতম সেরা ডিফেন্সিভ মিডফিল্ডার করে তুলেছে।’

২০২২-এ কাতার বিশ্বকাপে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি স্পেন। বিশ্বকাপ শেষ হওয়ার পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের কথা ঘোষণা করেন বুস্কেটস। তবে ক্লাব ফুটবলে তিনি আরও কিছুদিন খেলা চালিয়ে যেতে চাইছেন। ফের মেসির সঙ্গে খেলার সুযোগ পাচ্ছেন বুস্কেটস। আল-হিলাল বিপুল অঙ্কের আর্থিক প্রস্তাব দিয়েছে। সেই প্রস্তাবে সম্মতিও জানিয়েছেন বুস্কেটস। ফলে ইউরোপ ছেড়ে এবার তাঁকে এশিয়ার ক্লাব ফুটবলে দেখা যাবে।

আরও পড়ুন-

ফের একই লিগে মেসি-রোনাল্ডো! আল-হিলালে যোগ দেওয়া নিশ্চিত আর্জেন্টিনার অধিনায়কের

লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টসম্যান অফ দ্য ইয়ার লিওনেল মেসি, সেরা দল আর্জেন্টিনা

Bengaluru FC: হেড না ক্যাচ? কোচের সঙ্গে মজার খেলায় সুনীল ছেত্রী-রয় কৃষ্ণরা

Read more Articles on
Share this article
click me!