Mohun Bagan: 'তৃতীয় বর্ষের অনুষ্ঠান!' মোহনবাগানে পয়লা বৈশাখের অনুষ্ঠানের আমন্ত্রণপত্র নিয়ে বিতর্ক

পয়লা বৈশাখ সকালে গড়ের মাঠে বারপুজোর রীতি বহু পুরনো। এবারের নববর্ষেও ইস্টবেঙ্গল, মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবে বারপুজোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

Soumya Gangully | Published : Apr 10, 2024 1:03 PM IST / Updated: Apr 10 2024, 07:44 PM IST

শতাব্দীপ্রাচীন মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবে পয়লা বৈশাখে বারপুজোর অনুষ্ঠান নতুন কিছু নয়। প্রতিবারই নববর্ষের সকালে বারপুজো উপলক্ষে সদস্য-সমর্থক, কর্মকর্তা, বর্তমান ও প্রাক্তন ফুটবলারদের ভিড় দেখা যায়। কিন্তু এবার পয়লা বৈশাখের অনুষ্ঠান ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। সদস্য-সমর্থকদের একাংশ প্রচণ্ড ক্ষুব্ধ। তাঁরা সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করছেন। বুধবার মোহনবাগানর পক্ষ থেকে নববর্ষের অনুষ্ঠানের আমন্ত্রণপত্র প্রকাশ করা হয়েছে। এই আমন্ত্রণপত্র ঘিরেই বিতর্ক তৈরি হয়েছে। সভাপতি স্বপন সাধন বসু, সচিব দেবাশিস দত্ত এবং কর্মসমিতির সদস্যদের পক্ষ থেকে প্রকাশ করা আমন্ত্রণপত্রে বলা হয়েছে, 'আগামী পয়লা বৈশাখ, ১৪৩১ (ইংরাজি ১৪ এপ্রিল, ২০২৪) রবিবার সকাল ৯টায় ক্লাব মাঠে ঐতিহ্যবিজড়িত বারপুজো অনুষ্ঠিত হবে। সেই সঙ্গে বাংলা নববর্ষকে আনন্দমুখর করে তোলার জন্য আমাদের শতাব্দীপ্রাচীন ঐতিহ্যমণ্ডিত ক্লাবে সদস্য-সমর্থকদের তৃতীয় বার্ষিক প্রভাতী বর্ষবরণ মিলন উৎসবের আয়োজন করা হয়েছে।' আমন্ত্রণপত্রে তৃতীয় বর্ষের অনুষ্ঠানের কথা উল্লেখ করা নিয়ে আপত্তি জানিয়েছেন সদস্য-সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় তর্ক-বিতর্ক চলছে। এটিকে-র সঙ্গে মোহনবাগানের সংযুক্তির কথা উল্লেখ করে ব্যঙ্গ করছেন ইস্টবেঙ্গল সমর্থকরা।

মোহনবাগানের অনুষ্ঠানে তীর্থ ভট্টাচার্য

মোহনবাগান অ্যাথলেটিক ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, পয়লা বৈশাখ সকাল ১০টায় ক্লাব প্রাঙ্গনে সঙ্গীত পরিবেশন করবেন লোকসঙ্গীত শিল্পী তীর্থ ভট্টাচার্য। কিংবদন্তি ফুটবলার উমাপতি কুমারের পরিবারের পক্ষ থেকে একটি বই প্রকাশ করা হবে। এই অনুষ্ঠান রয়েছে সকাল সাড়ে ১০টায়। আমন্ত্রণপত্রে তৃতীয় বর্ষের কথা উল্লেখ ছাড়া অন্য কোনও বিষয়ে সদস্য-সমর্থকদের আপত্তি নেই। কিন্তু তৃতীয় বর্ষ নিয়েই গোল বেঁধেছে।

 

 

ইস্টবেঙ্গল ক্লাবেও বারপুজোর প্রস্তুতি

ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, পয়লা বৈশাখ সকাল ১০টায় ক্লাবের মাঠে বারপুজো হবে। অন্য কোনও অনুষ্ঠানের কথা জানানো হয়নি। লাল-হলুদের আমন্ত্রণপত্র নিয়ে কোনও বিতর্ক নেই।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Mohun Bagan Super Giant: পাঞ্জাব এফসি-র বিরুদ্ধে সহজ জয়, মুম্বইকে চাপে রাখল সবুজ-মেরুন

Mohun Bagan Super Giant: নাটকীয় ম্যাচে শেষমুহূর্তে গোল হজম, চেন্নাইয়িনের কাছে হার মোহনবাগানের

Mohun Bagan Super Giant: সাদিকু-কামিংস জোড়া ফলায় কেরালা-বধ মোহনবাগান সুপার জায়ান্টের

Read more Articles on
Share this article
click me!