UEFA Champions League: নাটকীয় ম্যাচ, ম্যান সিটির সঙ্গে ৩-৩ ড্র রিয়াল মাদ্রিদের

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সফলতম দল রিয়াল মাদ্রিদ বরাবরই অত্যন্ত শক্তিশালী ও লড়াকু। এবারও দুর্দান্ত লড়াই করছেন লুকা মডরিচরা।

Soumya Gangully | Published : Apr 9, 2024 9:05 PM IST / Updated: Apr 10 2024, 03:11 AM IST

মঙ্গলবার ভারতীয় সময় অনুযায়ী গভীর রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে জোড়া ম্যাচই ড্র হল। ঘরের মাঠ স্যান্তিয়াগো বার্নাব্যুতে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটির সঙ্গে ৩-৩ ড্র করল রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে বায়ার্ন মিউনিখের সঙ্গে ২-২ ড্র করল আর্সেনাল। অ্যাওয়ে ম্যাচ ড্র করায় সুবিধাজনক জায়গায় থাকল ম্যান সিটি ও বায়ার্ন। দ্বিতীয় লেগ গোলশূন্য, ১-১ বা ২-২ ড্র করতে পারলেই সেমি-ফাইনালে পৌঁছে যাবে ম্যান সিটি। অন্যদিকে, ঘরের মাঠে গোলশূন্য বা ১-১ ড্র করলেই সেমি-ফাইনালে পৌঁছে যাবে বায়ার্ন। ফলে দ্বিতীয় লেগ অত্যন্ত আকর্ষণীয় হতে চলেছে।

এগিয়ে গিয়েও ড্র ম্যান সিটির

রিয়ালের বিরুদ্ধে ম্যাচের শুরুটা দুর্দান্তভাবে করে ম্যান সিটি। দ্বিতীয় মিনিটেই ফ্রি-কিক থেকে গোল করেন বার্নার্ডো সিলভা। তবে শুরুতে পিছিয়ে পড়েও পাল্টা লড়াই করে ম্যাচে ফেরে রিয়াল। ১২ মিনিটে ক্যামনাভিনগার শট রুবেন দিয়াজের গায়ে লেগে দিক পরিবর্তন করে জালে জড়িয়ে যায়। ২ মিনিটের মধ্যে রিয়ালকে এগিয়ে দেন রডরিগো। প্রথমার্ধে আর গোল হয়নি। ৬৬ মিনিটে বাঁ পায়ের অসাধারণ শটে গোল করে সমতা ফেরান ফিল ফডেন। ৫ মিনিটের মধ্যে ম্যান সিটিকে ফের এগিয়ে দেন জসকো গাভার্দিওল। তবে ৭৯ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের ক্রসে চমকপ্রদ শটে গোল করে সমতা ফেরান ফেডেরিকো ভ্যালভার্ডে।

ঘরের মাঠে হার এড়াল আর্সেনাল

বায়ার্নের বিরুদ্ধে ম্যাচের ১২ মিনিটে বুকায়ো সাকার গোলে এগিয়ে যায় আর্সেনাল। তবে ১৮ মিনিটে সমতা ফেরান সের্গে গানাবরি। ৩২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে বায়ার্নকে এগিয়ে দেন হ্যারি কেন। ৭৬ মিনিটে সমতা ফেরান লিয়ান্দ্রো ট্রসার্ড। ঘরের মাঠে কোনওরকমে হার এড়াতে সক্ষম হলেও, দ্বিতীয় লেগে আর্সেনালের লড়াই সহজ হবে না।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল ম্যাচে হামলার হুমকি, বার্তা দিল আইএসআইএস

Cristiano Ronaldo: রোনাল্ডোর হ্যাটট্রিক, সৌদি প্রো লিগে ৮-০ জয় আল-নাসরের

Neymar Jr: চুক্তির নির্ধারিত সময় শেষের আগেই আল-হিলাল ছাড়ছেন নেইমার!

Share this article
click me!