Neymar: চোট সারাতে হাঁটু অস্ত্রোপচার, কোপা আমেরিকায় অনিশ্চিত নেইমার

ব্রাজিলের তারকা স্ট্রাইকার নেইমার জুনিয়র গত এক দশকে বারবার চোট পেয়েছেন। তাঁকে নিয়ে যে প্রত্যাশা ছিল, সেটা পূরণ করতে পারেননি এই স্ট্রাইকার।

Soumya Gangully | Published : Nov 3, 2023 12:11 PM IST / Updated: Nov 03 2023, 06:46 PM IST

হাঁটুর চোটের জন্য আল-হিলালের হয়ে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলতে ভারতে আসতে পারছেন না নেইমার জুনিয়র। এবার কোপা আমেরিকাতেও অনিশ্চিত হয়ে পড়লেন ব্রাজিলের তারকা স্ট্রাইকার। তাঁর হাঁটুর চোট সারানোর জন্য অস্ত্রোপচার করাতে হয়েছে। মাঠে ফিরতে ৬ থেকে ১২ মাস লেগে যেতে পারে। ২০২৪ সালের জুনে হবে আগামী কোপা আমেরিকা। সেই টুর্নামেন্টে সম্ভবত নেইমারকে বাদ দিয়েই পরিকল্পনা করতে হবে ব্রাজিলকে। দেশকে এখনও বিশ্বকাপ জেতাতে পারেননি নেইমার। তাঁর সেরা সাফল্য অলিম্পিক্সে সোনা জয়। অবসর নেওয়ার আগে অন্তত কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হওয়াই নেইমারের লক্ষ্য ছিল। কিন্তু তাঁর পক্ষে বোধহয় সেই লক্ষ্যপূরণ সম্ভব হচ্ছে না।

বেলো হরাইজন্তের হাসপাতালে অস্ত্রোপচার

ব্রাজিলের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বেলো হরাইজন্তের একটি হাসপাতালে নেইমারের অস্ত্রোপচার হয়েছে। ব্রাজিলের জাতীয় দলের চিকিৎসক রডরিগো ল্যাসমার অস্ত্রোপচার করেছেন। প্রায় ৪ ঘণ্টা ধরে চলে অস্ত্রোপচার। রবিবার হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে নেইমারকে। এরপর তাঁর রিহ্যাব শুরু হবে। তবে মাঠে ফিরতে এখনও অনেকদিন লাগবে। ১৭ অক্টোবর বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে উরুগুয়ের বিরুদ্ধে প্রথমার্ধে চোট পান এই তারকা স্ট্রাইকার। এরপর থেকেই তিনি মাঠের বাইরে। কবে আবার মাঠে ফিরবেন সেটা স্পষ্ট নয়।

হাসপাতাল থেকেই অনুরাগীদের বার্তা নেইমারের

অস্ত্রোপচারের পর সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে অনুরাগীদের জন্য বিশেষ বার্তা দিয়েছেন নেইমার। তিনি লিখেছেন, 'অস্ত্রোপচার ভালোভাবেই হয়েছে। আপনাদের বার্তার জন্য ধন্যবাদ। এবার সুস্থ হয়ে ওঠার উপর জোর দিচ্ছি।'

পেলের রেকর্ড ভেঙেছেন নেইমার

চোট পাওয়ার আগে প্রয়াত পেলের রেকর্ড ভেঙে দিয়েছেন নেইমার। বলিভিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ব্রাজিলের হয়ে ৭৮-তম গোল করেন নেইমার। তিনি সেই ম্যাচেই আরও একটি গোল করেন। ব্রাজিল ৫-১ গোলে জয় পায়। কিন্তু তারপরেই চোট পেয়ে ছিটকে গেলেন নেইমার। তাঁর অনুপস্থিতিতে ব্রাজিলের ভরসা ভিনিসিয়াস জুনিয়র। ফিট থাকলে ২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন নেইমার। সেটাই হয়তো তাঁর শেষ বিশ্বকাপ হতে চলেছে।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Manchester United: পরপর ২ ম্যাচে ০-৩ হার, দায় নিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ

Lionel Messi: লিওনেল মেসির সাফল্য ঈর্ষায় জ্বলছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

Read more Articles on
Share this article
click me!