কলকাতা পুলিশ ফ্রেন্ডশিপ কাপ উদ্বোধনে ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক কাফু

কাতারে বিশ্বকাপ শুরু হতে আর ৩ সপ্তাহও বাকি নেই। তার আগেই ফুটবলের শহর কলকাতার ফুটবলপ্রেমীদের উত্তেজনা বাড়াতে আসছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

Web Desk - ANB | Published : Nov 1, 2022 9:42 AM IST / Updated: Nov 01 2022, 03:35 PM IST

এবার কলকাতা পুলিশ ফ্রেন্ডশিপ কাপের উদ্বোধনে আসছেন ব্রাজিলের প্রাক্তন তারকা ফুটবলার কাফু। বেঙ্গল পিয়ারলেস সংস্থার উদ্যোগে এই কিংবদন্তি রাইট ব্যাক শুক্রবার কলকাতায় আসছেন। তিনি সোমবার পর্যন্ত ফুটবলের শহরে থাকবেন। কলকাতা পুলিশ ফ্রেন্ডশিপ কাপের উদ্বোধনে যোগ দেওয়া ছাড়াও একটি চ্যারিটি ফুটবল ম্যাচেও যোগ দেবেন এই তারকা ফুটবলার। তিনি একটি চ্যাট শোয়ে যোগ দেবেন। এছাড়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখা করবেন কাফু। তিনি মুখ্যমন্ত্রীর হাতে একটি জার্সি তুলে দেবেন। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের ফুটবলপ্রেমের কথা সবারই জানা। ব্রাজিলের সমর্থক সৌরভ। তাঁর সঙ্গেও দেখা হবে কাফুর। বাংলার মহারাজের হাতে বুট তুলে দেবেন ব্রাজিলের হয়ে ২বার বিশ্বকাপ জেতা কাফু। তাঁর আসার খবরে কলকাতার ফুটবলপ্রেমীরা উচ্ছ্বসিত। এই শহরে ব্রাজিল সমর্থকের সংখ্যা প্রচুর। সবাই একবার তাঁদের প্রিয় ফুটবলারকে সামনে থেকে দেখতে চাইছেন। এখন থেকেই কাফুকে বরণ করে নেওয়ার জন্য তৈরি হচ্ছে কলকাতা।

কলকাতায় পা রাখার আগে এক বার্তায় কাফু জানিয়েছেন, “কলকাতায় যাওয়ার সুযোগ পেয়ে আমার খুব ভাল লাগছে। কলকাতার জন্য আমার হৃদয়ে বিশেষ জায়গা রয়েছে। কারণ, আমাদের মতোই এই শহরের মানুষের ফুটবল নিয়ে উন্মাদনা রয়েছে। আমি শুনেছি, বাংলায় ব্রাজিলের বহু সমর্থক আছেন। ভারতের মানুষ ফুটবল ভালবাসেন। আমি নতুন প্রজন্মের ফুটবলপ্রেমীদের সঙ্গে দেখা করতে চাই। খেলার প্রতি আমার যে ভালবাসা ও প্যাশন আছে, সেটা ছড়িয়ে দেওয়াই আমার লক্ষ্য।”

কলকাতায় চারদিনের সফরে বিভিন্ন জায়গায় যাবেন কাফু। তিনি বাচ্চাদের নিয়ে আয়োজিত একটি ফুটবল ওয়ার্কশপেও যোগ দেবেন। এই শহেরর ফুটবলপ্রেম উপভোগ করতে চান ব্রাজিলের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে ১৯৯৪, ১৯৯৮ ও ২০০২, পরপর তিনবার বিশ্বকাপ ফাইনালে খেলেছেন কাফু। এর মধ্যে ১৯৯৪ ও ২০০২ সালে তিনি বিশ্বকাপ জেতেন। শেষবার তিনিই ছিলেন অধিনায়ক। ১৯৯৮ সালে ফ্রান্স বিশ্বকাপে রানার্স হয় ব্রাজিল। এখনও পর্যন্ত এশিয়ায় একবারই বিশ্বকাপ হয়েছে। সেই বিশ্বকাপ জিতেছিল ব্রাজিলই। এবার ফের এশিয়ায় বিশ্বকাপ হচ্ছে। তার আগেই কলকাতায় আসছেন কাফু। তিনি নিশ্চয়ই কাতার বিশ্বকাপ নিয়ে মূল্যবান মতামত পেশ করবেন। কলকাতার ব্রাজিলভক্তরা কাফুকে অন্তত একবার দেখতে চাইছেন। তরুণ ও কিশোর ফুটবলাররা কাফুর মূল্যবান পরামর্শ পেলে উপকৃতই হবে। আর কয়েকদিনের অপেক্ষা, তারপরেই শহরে চলে আসছেন কিংবদন্তি।

আরও পড়ুন-

হাঁটুর চোটে গোটা মরসুম মাঠের বাইরে নবীন কুমার, গোলকিপার শুভম সেনকে সই করাল ইস্টবেঙ্গল

দলের হার কি সহ্য করতে পারলেন না জয়শঙ্কর? ডার্বি ম্যাচে গ্যালারিতে হৃদরোগে প্রয়াণ লাল-হলুদ সমর্থকের

ইরাকের বাগদাদে ফুটবল স্টেডিয়ামের কাছে বিস্ফোরণ, মৃত অন্তত ১০, আহত ২০

Share this article
click me!