CFL 2024: কলকাতা লিগে শনিবার পিয়ারলেসের মুখোমুখি ইস্টবেঙ্গল, একমাত্র লক্ষ্য জয়

ডুরান্ড কাপ অতীত। শনিবার, কলকাতা লিগে (CFL 2024) নিজেদের ঘরের মাঠে পিয়ারলেসের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল (East Bengal)। আর এই ম্যাচে পিয়ারলেসের বিরুদ্ধে এক পয়েন্ট পেলেই গ্রুপ শীর্ষে উঠে আসবে বিনো জর্জের ছেলেরা।

Subhankar Das | Published : Aug 24, 2024 7:38 AM IST

ডুরান্ড কাপ অতীত। শনিবার, কলকাতা লিগে (CFL 2024) নিজেদের ঘরের মাঠে পিয়ারলেসের মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল (East Bengal)। আর এই ম্যাচে পিয়ারলেসের বিরুদ্ধে এক পয়েন্ট পেলেই গ্রুপ শীর্ষে উঠে আসবে বিনো জর্জের ছেলেরা।

তবে তিনি অবশ্য প্রতিপক্ষ নিয়ে যথেষ্ট সাবধানী। তাঁর কথায়, “পিয়ারলেস হল গ্রুপের অন্যতম শক্তিশালী একটি দল। তবে আমরা গ্রুপের শেষ দুটো ম্যাচই জিততে চাই এবং সুপার সিক্সে জায়গা পাকা করতে চাই।”

Latest Videos

দলে চোট সমস্যা থাকলেও চলতি লিগে তন্ময় দাস এবং আদিত্য পাত্রদের পারফরম্যান্স বেশ স্বস্তি দিচ্ছে তাঁকে। যদিও কলকাতা লিগে ইস্টবেঙ্গলের রিজার্ভ দল দুর্দান্ত ফর্মে থাকলেও সিনিয়র দল কিন্তু বেশ সমস্যায় রয়েছে। এএফসি-র ম্যাচে অলটিন আসিরের পর শিলং লাজং-এর কাছেও হেরেছে লাল হলুদ ব্রিগেড।

পরপর দুই ম্যাচে হার নিয়ে রীতিমতো চিন্তিত কার্লোস কুয়াদ্রাত। আইএসএল-এর আগে এইমুহূর্তে দলের রক্ষণকে শক্তিশালী করে তোলাই বড় চ্যালেঞ্জ তাঁর কাছে। কিন্তু লাল-হলুদ রক্ষণের দুই প্রধান স্তম্ভ হিজাজি মাহের এবং মহম্মদ রাকিপকে আপাতত পাচ্ছেন না কুয়াদ্রাত।

উল্লেখ্য, একদিন আগেই শিলং থেকে কলকাতা ফিরেছে ইস্টবেঙ্গল। তবে শুক্রবার সকাল থেকেই পুরোদমে অনুশীলন শুরু করে দিয়েছেন লাল হলুদ হেডস্যার। যদিও এদিন অনুশীলনে ছিলেন না হিজাজি এবং রাকিপ কেউই। কারণ, বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচের জন্য জর্ডনের ৩২ জনের প্রাথমিক দলে ডাক পেয়েছেন হিজাজি। তাই এদিন ভোরেই শহর ছেড়েছেন তিনি।

জানা যাচ্ছে, আগামী ২৭ অগাস্ট উত্তর কোরিয়ার বিরুদ্ধে জর্ডনের প্রস্তুতি ম্যাচের পর চূড়ান্ত দল ঘোষণা করা হবে। সেই দলে যদি হিজাজি মাহের সুযোগ পান, তাহলে আগামী ১০ সেপ্টেম্বরের আগে কলকাতা ফেরা হচ্ছে না তাঁর। আর আইএসএল শুরু হওয়ার কথা আগামী ১৩ সেপ্টেম্বর থেকে।

অন্যদিকে, অলটিন আসিরের বিরুদ্ধে ম্যাচে চোট পাওয়ার পর থেকেই মাঠের বাইরে রাকিপ। সূত্রের খবর, তিনি রিহ্যাব শুরু করেছেন। তবে মাঠে কবে ফিরবেন, জানেন না কোচও। অনুশীলন শেষ করে কুয়াদ্রাত জানালেন, “রাকিপ রিহ্যাব শুরু করেছে। তবে পুরো ফিট হতে আরও একটু সময় লাগবে।”

এদিন লাল-হলুদ জার্সিতে প্রথমবার অনুশীলনে নামলেন হেক্টর ইউস্তে। যদিও ইস্টবেঙ্গলের হয়ে তিনি লাজং ম্যাচেই মাঠে নামেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today