Copa America 2024 Chile Vs Argentina Updates: লাউতারো মার্টিনেজের গোলে চিলিকে হারিয়ে কোপা আমেরিকার নক-আউটে নিশ্চিত আর্জেন্টিনা

কোপা আমেরিকায় বরাবরই লড়াকু দল চিলি। বিশেষ করে ব্রাজিল, আর্জেন্টিনার মতো দলগুলির বিরুদ্ধে দুর্দান্ত লড়াই করে চিলি। অতীতে অনেকবার আর্জেন্টিনাকে বেগ দিয়েছে চিলি।

Soumya Gangully | Published : Jun 26, 2024 12:57 AM IST / Updated: Jun 26 2024, 08:32 AM IST

# ম্যাচ শেষ। চিলির বিরুদ্ধে ১-০ জয় আর্জেন্টিনার। এই জয়ের ফলে গ্রুপের শীর্ষে থেকে নক-আউটের যোগ্যতা অর্জন নিশ্চিত করল আর্জেন্টিনা।

# ৮৮ মিনিটে পরিবর্ত লাউতারো মার্টিনেজের গোলে চিলির বিরুদ্ধে ১-০ এগিয়ে গেল আর্জেন্টিনা।

Latest Videos

# ৮৩ মিনিটে ফের জোড়া পরিবর্তন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির। নাহুয়েল মলিনার পরিবর্তে মাঠে নামলেন মার্কোস অ্যাকুনা এবং নিকোলাস ট্যাগলিফিয়াকোর পরিবর্তে মাঠে নামলেন গঞ্জালো মন্টিয়েল।

# ৮২ মিনিটে হলুদ কার্ড দেখলেন চিলির মরিসিও ইসলা।

# মাঠে নেমেই ভালো শট নিলেন লটারো মার্টিনেজ। কিন্তু চিলির ডিফেন্ডাররা সেই শট ব্লক করে দিলেন।

# ৭৩ মিনিটে জোড়া পরিবর্তন আর্জেন্টিনার। জুলিয়ান আলভারেজের পরিবর্তে মাঠে নামলেন লটারো মার্টিনেজ এবং নিকোলাস গঞ্জালেজের পরিবর্তে মাঠে নামলেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

# ৭২ মিনিটে প্রথম সেভ করলেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। দুরন্ত শট নেন চিলির রডরিগো একেভেরিয়া। দুর্দান্ত সেভ করে আর্জেন্টিনাকে স্বস্তি দিলেন এমিলিয়ানো।

# ৬৭ মিনিট পেরিয়ে গেল ম্যাচ। এখনও পর্যন্ত চিলির গোলে ৬ বার শট নিয়েছেন আর্জেন্টিনার ফুটবলাররা। চিলির ফুটবলাররা এখনও পর্যন্ত আর্জেন্টিনার গোলে শট নিতে পারেননি।

# আর্জেন্টিনার পর চিলিও খেলোয়াড় পরিবর্তন করল। দলের সেরা তারকা অ্যালেক্সিস স্যানচেজের পরিবর্তে মার্কোস বোলাডোসকে মাঠে নামালেন চিলির কোচ রিকার্ডো গ্যারেকা।

# ৬৫ মিনিটে প্রথম খেলোয়াড় পরিবর্তন আর্জেন্টিনার। এনজো ফার্নান্ডেজের পরিবর্তে মাঠে নামলেন জিওভানি লো সেলসো।

# ৬১ মিনিটে বক্সের বাইরে বল পেয়ে অসাধারণ শট নেন আর্জেন্টিনার নিকোলাস গঞ্জালেজ। চিলির গোলকিপার ক্লদিও ব্র্যাভো সেই শটের নাগাল পাননি। কিন্তু বারে লেগে ফিরে এল বল। ফলে গোল পেল না আর্জেন্টিনা।

# ৬১ মিনিটে ভালো ক্রস করেন অ্যালেক্সিস স্যানচেজ। তবে সজাগ ছিলেন আর্জেন্টিনার ডিফেন্ডাররা। তাঁরা সেই ক্রস বিপদমুক্ত করে দেন।

# ৫৭ মিনিটে ভালো পাস বাড়িয়েছিলেন লিসান্দ্রো মার্টিনেজ। কিন্তু ঠিক সময়ে এগিয়ে গিয়ে সেই বল ধরে নিলেন ক্লদিও ব্র্যাভো।

# ৫৫ মিনিটে মারাত্মক ফাউল করে হলুদ কার্ড দেখলেন চিলির গ্যাব্রিয়েল সুয়াজো।

# ৫২ মিনিটে ফাঁকায় বল পেয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু তাঁর প্রথম টাচ ভালো না হওয়ায় নিয়ন্ত্রণের বাইরে চলে গেল বল।

# ৫০ মিনিটে প্রায় গোল করে ফেলেছিল আর্জেন্টিনা। বক্সের মধ্যে বল পেয়ে জোরালো শট নেন নাহুয়েল মলিনা। কিন্তু দক্ষতার শীর্ষে উঠে সেই শট সেভ করে দেন ক্লদিও ব্র্যাভো। লিওনেল মেসির কর্নারও সেভ করে দেন চিলির গোলকিপার।

# দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের চেষ্টা করছে আর্জেন্টিনা। তবে চিলির ডিফেন্ডাররা সজাগ।

# শুরু দ্বিতীয়ার্ধের খেলা। চিলির ডিফেন্ডারদের টেক্কা দেওয়ার লক্ষ্যে লিওনেল মেসিরা।

# প্রথমার্ধে বল পজিশনে এগিয়ে থাকলেও, চিলির গোলমুখ খুলতে পারল না আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে দ্রুত গোলের লক্ষ্যে লিওনেল মেসিরা।

# আর্জেন্টিনা-চিলি ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ। কোনও দলই এখনও গোল করতে পারল না।

# প্রথমার্ধের ৪৫ মিনিট পেরিয়ে গেল। ৩ মিনিট সংযোজিত সময়ের খেলা চলছে।

# ৪২ মিনিটে লিওনেল মেসি ফ্রি-কিক থেকে সতীর্থদের দিয়ে গোল করানোর চেষ্টা করেন। কিন্তু চিলির ডিফেন্ডাররা সেই বল বিপদমুক্ত করে দিলেন।

# ৩৬ মিনিটে ভালো জায়গায় পাস থেকে দুরন্ত শট নিলেন লিওনেল মেসি। গোলের আশায় ছিল আর্জেন্টিনা শিবির। কিন্তু অল্পের জন্য বাইরে চলে গেল বল।

# ৩৫ মিনিটে বিপজ্জনক ক্রস করেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। কিন্তু চিলির ডিফেন্ডাররা সেই ক্রস বিপদমুক্ত করে দিলেন।

# বল পজেশনে চিলির চেয়ে অনেক এগিয়ে আর্জেন্টিনা। তবে এখনও গোল নাও হওয়ায় লিওনেল মেসিদের উপর চাপ বাড়ছে।

# ফের উঠে দাঁড়িয়েছেন লিওনেল মেসি। শুরু হয়েছে খেলা। আক্রমণে জোর দিচ্ছে আর্জেন্টিনা।

# চোট পেয়েছেন লিওনেল মেসি। ছুটে গিয়েছেন আর্জেন্টিনা দলের ফিজিও। মাঠেই মেসির শুশ্রুষা চলছে।

# ২২ মিনিটে প্রথম ভালো আক্রমণ করল আর্জেন্টিনা। বক্সের মধ্যে থেকে জোরালো শট নেন জুলিয়ান আলভারেজ। কিন্তু তৎপর ছিলেন চিলির অভিজ্ঞ গোলকিপার ক্লদিও ব্র্যাভো। তিনি সেই শট সেভ করে দেন।

# ১৫ মিনিট পেরিয়ে গেল ম্যাচ। এখনও পর্যন্ত তেমন কোনও আক্রমণ করতে পারেনি আর্জেন্টিনা। লিওনেল মেসিকে কড়া নজরে রেখেছেন চিলির ডিফেন্ডাররা। একাধিকবার আর্জেন্টিনার রক্ষণে হানাও দিয়েছে চিলি।

# চিলির প্রথম একাদশে আছেন- ক্লদিও ব্র্যাভো, মরিসিও ইসলা, ইগর লিকোসভস্কি, পাওলো দিয়াজ, গ্যাব্রিয়েল সুয়াজো, এরিক পুলগার, রডরিগো একেভেরিয়া, দারিও অসোরিও, অ্যালেক্সিস স্যানচেজ, ভিক্টর দাভিলা ও এদুয়ার্দো ভার্গাস।

# আর্জেন্টিনার প্রথম একাদশে আছেন- এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস ট্যাগলিফিয়াকো, নিকোলাস গঞ্জালেজ, রডরিগো ডে পল, এনজো ফার্নান্ডেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

চলতি কোপা আমেরিকার প্রথম ম্যাচে সহজেই কানাডাকে হারিয়ে দিয়েছে আর্জেন্টিনা। এবার দ্বিতীয় ম্যাচে কঠিন প্রতিপক্ষ চিলি। কোপা আমেরিকায় আর্জেন্টিনা-চিলি ম্যাচ সবসময়ই অত্যন্ত কঠিন। চিলির ফুটবলারা বেশিরভাগ সময়ই শারীরিক শক্তি প্রয়োগ করেন। ফলে বল প্লেয়ারদের পক্ষে খেলা কঠিন হয়ে যায়। লিওনেল মেসি ভালোভাবেই চিলির এই স্ট্র্যাটেজির সঙ্গে পরিচিত। এই কারণে তিনিও পাল্টা কৌশল অবলম্বন করে খেলতে নেমেছে। আর্জেন্টিনাকে টানা দ্বিতীয় ম্যাচ জেতানোই মেসির লক্ষ্য। তাঁর সতীর্থরাও ভালো ফর্মে। ফলে টানা দ্বিতীয় জয় পাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী আর্জেন্টিনা শিবির। পাল্টা লড়াই করতে তৈরি চিলি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News