Copa America 2024: দেশের জার্সি গায়ে ৬ মাস পর মেসি, প্রস্তুতি ম্যাচে জয় আর্জেন্টিনার

নামলেন, খেললেন এবং জয় করলেন। প্রায় ৬ মাস পর আর্জেন্টিনার (Argentina) জার্সি গায়ে মাঠে নামলেন লিওনেল মেসি (Lionel Messi)।

Subhankar Das | Published : Jun 11, 2024 11:50 AM IST

নামলেন, খেললেন এবং জয় করলেন। প্রায় ৬ মাস পর আর্জেন্টিনার (Argentina) জার্সি গায়ে মাঠে নামলেন লিওনেল মেসি (Lionel Messi)।

রবিবার, ইকুয়েডরের (Ecuador) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেললেন তিনি। কার্যত, ৬ মাস পর আবারও জাতীয় দলের জার্সি গায়ে সবুজ গালিচায় জাদু দেখালেন লিও। সেইসঙ্গে, জয় পেয়েছে তাঁর দলও। ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়ে জয় আর্জেন্টিনার। যদিও মেসির পা থেকে গোল আসেনি।

উল্লেখ্য, গত মার্চ মাসে কোপা আমেরিকা (Copa America) প্রতিযোগিতাকে সামনে রেখে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে আর্জেন্টিনা। কিন্তু এল সালভাদোর (El Salvador) ও কোস্টারিকার (Costa Rica) বিরুদ্ধে সেই ম্যাচ দুটিতে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে দলে ছিলেন না ‘এলএম১০’।

কিন্তু রবিবার, ইকুয়েডরের বিরুদ্ধে দলে ছিলেন তিনি। যদিও প্রথমার্ধে মেসিকে নামাননি হেডস্যার স্কালোনি (Lionel Scaloni)। তবে তাতে ম্যাচে খুব একটা প্রভাব পড়েনি। কারণ, খেলার ৪০ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। ক্রিশ্চিয়ানো রোমেরোর (Cristian Romero) পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন দি মারিয়া (Ángel Di María)।

কিন্তু দ্বিতীয়ার্ধে মাঠে আসেন মেসি। ম্যাচের ৫৬ মিনিটে, দি মারিয়াকে তুলে নেন কোচ। তাঁর বদলে মাঠে নামেন মেসি (Messi)। তবে বিশ্বফুটবলের অন্যতম সেরা এই তারকার পা থেকে গোল আসেনি এই ম্যাচে। অন্যদিকে, আর্জেন্টিনার হয়ে গোলদাতাদের তালিকায় পঞ্চম স্থানে উঠে এলেন দি মারিয়া। সেই একইস্থানে যুগ্মভাবে রয়েছেন আরেক ফরোয়ার্ড গঞ্জালো হিগুয়েন (Higuain)। যদিও এখনও তারা দিয়েগো মারাদোনার (Diego Maradona) থেকে চার গোল পিছিয়ে আছেন।

আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল, সাত ম্যাচ পর ইকুয়েডরকে হারাল আর্জেন্টিনা। শুক্রবার, ওয়াশিংটনে গুয়াতেমালার বিরুদ্ধে শেষ প্রস্তুতি ম্যাচ খেলবেন মেসিরা। আর আগামী ২০ জুন, কোপা আমেরিকার প্রথম ম্যাচে কানাডার বিরুদ্ধে নামবেন তারা।

সবমিলিয়ে, কোপা আমেরিকা নিয়ে যেন উত্তেজনার পারদ ক্রমশই চড়তে শুরু করেছে। তারই মাঝে আর্জেন্টিনা দলের সঙ্গে মেসির যোগদান, ফুটবলপ্রেমীদের উৎসাহ বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Rachana Banerjee | 'সোহম ঠিক কাজ করেনি' রেস্তোরাঁ মালিককে মারধরের ইস্যুতে সরব রচনা বন্দ্যোপাধ্যায়
এখনও মমতার সব খবর আসে শুভেন্দুর কাছে! নিজেই জানালেন শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari
Suvendu Adhikari : 'ভিডিও ফুটেজই প্রমাণ, ওকে গ্রেফতার করা উচিৎ' সোহম প্রসঙ্গে সাফ জবাব শুভেন্দুর!
Suvendu Adhikari : 'এবার অন্য কায়দায়...যে বুথে ভোট পায়নি TMC সেখানে....' বিস্ফোরক দাবী শুভেন্দুর!