তবে কি মেসি-রোনাল্ডো যুগ শেষের পথে? ভবিষ্যতের তারকাদের বেছে নিলেন 'সিআর৭'

তবে কি লিওনেল মেসি (Lionel Messi) এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের (Cristiano Ronaldo) যুগ শেষের পথে? এরপর বিশ্বফুটবলের হাল ধরবেন কে? ভবিষ্যতের বিশ্বসেরা ফুটবলাদের নাম বেছে নিলেন ‘সিআর৭’ (CR7) নিজেই।

Subhankar Das | Published : Sep 11, 2024 2:16 PM IST

তবে কি লিওনেল মেসি (Lionel Messi) এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের (Cristiano Ronaldo) যুগ শেষের পথে? এরপর বিশ্বফুটবলের হাল ধরবেন কে? ভবিষ্যতের বিশ্বসেরা ফুটবলাদের নাম বেছে নিলেন ‘সিআর৭’ (CR7) নিজেই।

প্রসঙ্গত, রোনাল্ডো এবং মেসি এইমুহূর্তে দুজনই ইউরোপীয় ফুটবল ছেড়ে অন্য ক্লাবের হয়ে খেলছেন। মেসি খেলছেন আমেরিকার ক্লাব ইন্টার মায়ামিতে। আর রোনাল্ডো তারও আগেই যোগ দিয়েছেন সৌদি আরবের ফুটবল ক্লাব আল নাসেরে।

Latest Videos

দেশের হয়ে খেললেও ক্লাব ফুটবলের মূল স্রোতে তাঁরা আর কেউ নেই। তাই ভবিষ্যতের তারকা কে হবেন, তা নিয়ে জল্পনা চলছেই। এই প্রসঙ্গে রিও ফার্ডিনান্ডের সঙ্গে নিজের ইউটিউব চ্যানেলে সম্ভাব্য বিশ্বসেরাদের নাম বলেছেন রোনাল্ডো। সেখানে চারজন ফুটবলারের নাম উল্লেখ করেছেন তিনি।

রোনাল্ডোর কথায়, “আগামী কয়েক বছর সেরার পুরস্কার জিততে পারে কিলিয়ান এমবাপে। এছাড়াও আর্লিং হালান্ড, জুড বেলিংহ্যাম এবং লামিনে ইয়ামালেরাও রয়েছে। বাস্তবে আধুনিক প্রজন্মের ফুটবলারদের মধ্যে অনেক প্রতিভা রয়েছে।”

প্রসঙ্গত, পিএসজি থেকে কোনওরকম ট্রান্সফার ফি ছাড়াই এই মরশুমে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন এমবাপে। সেই ক্লাবেই আবার খেলেন বেলিংহ্যাম। তবে দুজনের কেউই এখনও জ্বলে উঠতে পারেননি সেইভাবে। হালান্ড গত কয়েকটি মরশুম ধরেই রয়েছেন ম্যাঞ্চেস্টার সিটিতে। চলতি মরশুমে দুটি হ্যাটট্রিক সহ সাতটি গোল হয়ে গেছে তাঁর। অন্যদিকে, বার্সেলোনার হয়ে বেশ ছন্দে রয়েছেন ইয়ামালও।

আর এবার ভবিষ্যতের তারকা বেছে বিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কার্যত, একটা লম্বা সময় ধরে বিশ্ব ফুটবলে রাজ করছেন তিনি। একাধিক শিরোপা এবং ট্রফি জিতেছেন। সবথেকে বড় বিষয়, তাঁর ফুটবল স্কিলে মুগ্ধ হয়েছে গোটা বিশ্ব।

আর এবার রোনাল্ডোর মুখেই শোনা গেল কিলিয়ান এমবাপে, আর্লিং হালান্ড, জুড বেলিংহ্যাম এবং লামিনে ইয়ামালের কথা। তাদের প্রতিভার উপর বেশ ভরসা রাখছেন ‘সিআর৭’।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024