বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে অঘটন! হার মানল ব্রাজিল এবং আর্জেন্টিনা

এ যেন একেবারে মধুর প্রতিশোধ। ঠিক ২ মাস আগে কোপা আমেরিকার (Copa America) ফাইনালে আর্জেন্টিনার (Argentina) কাছে পরাজিত হয় কলম্বিয়া (Columbia)।

Subhankar Das | Published : Sep 11, 2024 6:18 AM IST

এ যেন একেবারে মধুর প্রতিশোধ। ঠিক ২ মাস আগে কোপা আমেরিকার (Copa America) ফাইনালে আর্জেন্টিনার (Argentina) কাছে পরাজিত হয় কলম্বিয়া (Columbia)।

এবার সেই হারেরই যেন বদলা নিল তারা। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে আর্জেন্টিনাকে হারাল কলম্বিয়া। ঘরের মাঠে লিওনেল মেসিবিহীন আর্জেন্টিনাকে তারা হারিয়ে দিল ২-১ গোলে।

Latest Videos

অন্যদিকে, একই দিনে হার স্বীকার করেছে ব্রাজিলও। প্যারাগুয়ের ঘরের মাঠে তারা হেরেছে ১-০ গোলে। প্রসঙ্গত, চোটের কারণে এই ম্যাচেও খেলতে পারেননি মেসি। তবে আগের ম্যাচে চিলিকে হারানো আর্জেন্টিনাকে এদিন পুরনো ছন্দে দেখা যায়নি।

ম্যাচের ২৫ মিনিটেই, তারা পিছিয়ে পড়ে। জেমস রডরিগেজের পাস পেয়েছিলেন ইয়েরসন মসকেরা। এরপর জন আরিয়াসের সঙ্গে দ্রুত পাস খেলে গোল করে যান তিনি।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই খেলায় সমতা ফেরায় আর্জেন্টিনা। রডরিগেজের ভুল পাস থেকে বল কেড়ে নিয়ে দ্রুতগতিতে কলম্বিয়ার বক্সের দিকে পৌঁছে যান নিকো গঞ্জালেজ। তারপর গোলকিপারের পায়ের ফাঁক দিয়ে বলকে জালে জড়িয়ে দেন তিনি।

কিন্তু জয়সূচক গোলটি পায়নি আর্জেন্টিনা। উল্টে ম্যাচে লিড নেয় কলম্বিয়াই। এদিন কলম্বিয়ার ড্যানিয়েল মুনোজ়কে বক্সে ফেলে দেন আর্জেন্টিনার এক ডিফেন্ডার। রেফারি ফাউল না দিলেও, ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (VAR) সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত বদলে যায়।

পেনাল্টি থেকে গোল করেন সেই রডরিগেজ। শেষদিকে গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের দক্ষতায় অবশ্য আর কোনও গোল হজম করতে হয়নি আর্জেন্টিনাকে।

অপরদিকে, দোরিভাল জুনিয়রের অধীনে ব্রাজিলের অবস্থাও দিন দিন খারাপ হচ্ছে। গত ম্যাচে কোনওমতে জয় পেলেও, এদিন প্যারাগুয়ের বিরুদ্ধে হারল তারা। প্রায় ১৬ বছর পর ব্রাজিলকে হারাল প্যারাগুয়ে। গত পাঁচ ম্যাচের চারটিতেই পরাজয়।

খেলার ২০ মিনিটে, ম্যাচের একমাত্র গোলটি করেন দিয়েগো গোমেজ়। গোটা ম্যাচে চেষ্টা করেও ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগোরা গোলের দরজা খুলতে পারেননি। তাই বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বে একেবারে খুঁড়িয়ে খুঁড়িয়েই চলছে ব্রাজিল। এইমুহূর্তে তারা পঞ্চম স্থানে রয়েছে।

মোট আট ম্যাচে ১০ পয়েন্ট। তিনটি ম্যাচে জয় এবং চারটি ম্যাচে হার। অন্যদিকে, হেরে গিয়েও গ্রুপ শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। আট ম্যাচ খেলে তাদের সংগ্রহে ১৮ পয়েন্ট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024