ডুরান্ড ফাইনাল জিতে নর্থ ইস্ট কোচ বললেন, 'সঠিক পরিকল্পনা করেই আমরা মোহনবাগানকে হারিয়েছি'

ডুরান্ড জয় নর্থ ইস্ট ইউনাইটেডের। শনিবার, ডুরান্ড কাপের ফাইনালে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হয় মোহনবাগান বনাম নর্থ ইস্ট ইউনাইটেড (Mohun Bagan vs North East United)। কার্যত, ঘরের মাঠেই সবুজ মেরুনকে হারিয়ে ট্রফি জিতে নিল নর্থ ইস্ট।

Subhankar Das | Published : Aug 31, 2024 6:31 PM IST

ডুরান্ড জয় নর্থ ইস্ট ইউনাইটেডের। শনিবার, ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনালে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে মুখোমুখি হয় মোহনবাগান বনাম নর্থ ইস্ট ইউনাইটেড (Mohun Bagan vs North East United)। কার্যত, ঘরের মাঠেই সবুজ মেরুনকে হারিয়ে ট্রফি জিতে নিল নর্থ ইস্ট।

খেলার প্রথমার্ধে খারাপ খেলেনি মোহনবাগান (Mohun Bagan)। ম্যাচের ১১ মিনিটেই, পেনাল্টি থেকে জেসন কামিংসের (Jason Cummings) গোলে এগিয়ে যায় তারা। শুধু তাই নয়, প্রথমার্ধের অতিরিক্ত সময়ে লিস্টন কোলাসোর (Liston Colaco) পাস থেকে বুদ্ধিদীপ্ত গোল করে মোহনবাগানকে আরও এগিয়ে দেন সাহাল আবদুল সামাদ (Sahal Abdul Samad)। ফার্স্ট হাফ শেষ হয় ২-০ ফলাফল নিয়েই।

Latest Videos

কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচে জাঁকিয়ে বসে নর্থ ইস্ট ইউনাইটেড (North East United)। খেলার ৫৫ মিনিটে, আজারাইয়ের (Ajaraie) গোলে ম্যাচে ফিরে আসে তারা। কিন্তু এই ম্যাচে জয়ের জন্য যেন আলাদাই তাগিদ কাজ করছিল নর্থ ইস্টের খেলোয়াড়দের মধ্যে। আর সেই জায়গা থেকেই ম্যাচের ৫৮ মিনিটে, গুইলেরমোর (Guillermo) গোলে সমতা ফেরায় তারা। এরপর নির্ধারিত সময়ে আর কোনও গোল হয়নি। খেলার ফলাফল তখন ২-২।

শেষপর্যন্ত, ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর সেখানে কার্যত বাজিমাৎ করলেন নর্থ ইস্ট ইউনাইটেডের গোলরক্ষক গুরমিত সিং (Gurmeet Singh)। তিনি মোহনবাগানের দুটি পেনাল্টি রখে দেন। এদিন কার্যত, বিশাল কেইথকেও ছাপিয়ে গেলেন গুরমিত। শেষ অবধি টাইব্রেকারের লড়াইতে, ৪-৩ ব্যবধানে জিতে ডুরান্ড কাপের ফাইনালে চ্যাম্পিয়ন হল নর্থ ইস্ট ইউনাইটেড।

আর জয়ের পর দলের গোলস্কোরার গুইলেরমো জানালেন, “আমরা চেষ্টা করেছি, ফল পেয়েছি। সবাই ভীষণ খুশি আমরা। আইএসএলে আমাদের আরও ভালো খেলতে হবে। প্রতিটা ম্যাচ ধরে এগোতে চাই। আমাদের গোটা দলের একটাই মনোভাব ছিল, সেটা হল জয়। আমরা সেটাই করে দেখিয়েছি।”

অন্যদিকে, প্রতিযোগিতার ‘গোল্ডেন গ্লাভস’ (Golden Gloves) উইনার এবং মোহনবাগানের টাইব্রেকার রুখে দেওয়া নর্থ ইস্ট ইউনাইটেড গোলরক্ষক গুরমিত সিং বললেন, “আমি নিজে আত্মবিশ্বাসী ছিলাম। তাই নিজের ১০০% দিয়েছি এবং সেভ করেছি। এই জয় আমাদের আইএসএল-এর আগে অনেকটাই আত্মবিশ্বাস জোগাবে। যে ভুলগুলো এই প্রতিযোগিতায় করেছি, সেগুলো আমাদের শুধরে নিতে হবে। আর গোল্ডেন গ্লাভস জিতে দারুণ লাগছে।”

আর দলের কোচ জুয়ান পেড্রো বেনালির (Juan Pedro Benali) কথায়, “উপযুক্ত গেম প্ল্যান এবং পরিকল্পনা করে এগোতে পেরেছিলাম বলেই আমরা জয় পেয়েছি। ছেলেরা প্রচুর পরিশ্রম করেছে। প্রথমার্ধের পর আমরা নিজদের ভুলগুলো ধরতে পেরেছিলাম। তাই দ্বিতীয়ার্ধে কামব্যাক করতে পেরেছি।”

তিনি আরও যোগ করেন, “মোহনবাগান দলে অনেক ভালো ফুটবলার রয়েছে। সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু এই জয়টা আমাদের অনেক লড়াই করে পেতে হয়েছে। একটা সময় ছিল, যখন সবাই বলেছিল জিতিনকে বাদ দিতে হবে দল থেকে। কিন্তু আমরা ওর উপর বিশ্বাস হারাইনি। আর একজনের কথা বলব, তিনি আমাদের দলের মালিক। জন আব্রাহাম দলের পাশে সবসময় ছিলেন। খারাপ সময় হোক কিংবা ভালো সময়, প্রতিটা মুহূর্তে আমাদের সঙ্গে ছিলেন তিনি। এই স্পিরিট সত্যিই অনুপ্রাণিত করেছে দলের সবাইকে। ভীষণ ভালো লাগছে। আর গুরমিত তো আজ অনবদ্য।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র