২ গোলে পিছিয়ে থেকেও টাইব্রেকারে জয়, ডুরান্ড কাপ চ্যাম্পিয়ন নর্থইস্ট ইউনাইটেড এফসি

ডুরান্ড কাপ ফাইনালে টাইব্রেকারে মোহনবাগান সুপার জায়ান্টকে হারিয়ে ইতিহাস গড়ল নর্থইস্ট ইউনাইটেড এফসি। প্রথমার্ধে ২-০ এগিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে ২ গোল হজম করে টাইব্রেকারে ম্যাচ গড়ায় মোহনবাগান। টাইব্রেকারে ৩-৪ ব্যবধানে জয় পায় নর্থইস্ট।

Soumya Gangully | Published : Aug 31, 2024 1:51 PM IST / Updated: Aug 31 2024, 08:56 PM IST

কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনালে জয় এসেছিল টাইব্রেকারে। শনিবার ডুরান্ড কাপ ফাইনালে নর্থইস্ট ইউনাইটেড এফসি-র বিরুদ্ধেও টাইব্রেকারে জয়ের আশায় ছিল মোহনবাগান সুপার জায়ান্ট। কিন্তু এবার আর জয় এল না। প্রথমার্ধে ২-০ এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধে ২ গোল হজম করে টাইব্রেকারে ৩-৪ হেরে গেল মোহনবাগান সুপার জায়ান্ট। নর্থইস্ট ইউনাইটেড এফসি এই প্রথম কোনও সর্বভারতীয় ট্রফি জিতল। মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হন লিস্টন কোলাসো ও শুভাশিস বসু। এবারের ডুরান্ড কাপে প্রথমবার টাইব্রেকারে কোনও শটই সেভ করতে পারলেন না সবুজ-মেরুন দুর্গের বিশ্বস্ত প্রহরী বিশাল কাইথ। টাইব্রেকারে জোড়া শট সেভ করে নায়ক হয়ে গেলেন নর্থইস্ট ইউনাইটেড এফসি-র গোলকিপার গুরমিত সিং।

প্রথমার্ধের লড়াই দ্বিতীয়ার্ধে উধাও

Latest Videos

ডুরান্ড কাপ ফাইনালের শুরুটা দারুণভাবে করে মোহনবাগান সুপার জায়ান্ট। ১০ মিনিটের মাথায় বক্সের মধ্যে সাহাল আবদুল সামাদকে ফাউল করেন নর্থইস্ট ইউনাইটেড এফসি-র ডিফেন্ডার আশির আখতার। পেনাল্টি দেন রেফারি হরিশ কুণ্ডু। ১১ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করে সবুজ-মেরুন ব্রিগেডকে এগিয়ে দেন অস্ট্রেলিয়ান বিশ্বকাপার জেসন কামিংস। এরপর প্রথমার্ধের সংযোজিত সময়ে লিস্টনের ক্রস থেকে অসাধারণ গোল করে ব্যবধান বাড়ান সাহাল। সেই সময় মনে হচ্ছিল বড় ব্যবধানে জয় পাবে হোসে মলিনার দল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের রং বদলে যায়। ৫৫ মিনিটে প্রথম পোস্টে বিশালকে হার মানান আজারাই। এরপর ৫৮ মিনিটে অসাধারণ শটে সমতা ফেরান গিলেরমো। এরপর একের পর এক আক্রমণ করতে থাকে নর্থইস্ট ইউনাইটেড এফসি। কিন্তু একাধিক নিশ্চিত গোল বাঁচিয়ে দেন বিশাল। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে চূড়ান্ত নাটক

টাইব্রেকারে প্রথম শট নেন কামিংস। তাঁর শট বারের উপর দিয়ে উড়ে যায়। কিন্তু রেফারি ফের শট নেওয়ার নির্দেশ দেন। এরপর নর্থইস্টের হয়ে গোল করেন গিলেরমো। সবুজ-মেরুনের হয়ে দ্বিতীয় শটে গোল করেন মনবীর সিং। নর্থইস্টের হয়ে গোল করেন জোব্যাকো। মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে তৃতীয় শটে গোল করতে ব্যর্থ হন লিস্টন। নর্থইস্টের হয়ে গোল করেন পার্থিব গগৈ। সবুজ-মেরুনের হয়ে চতুর্থ শটে গোল করেন দিমিত্রিওস পেট্রাটস। এরপর নর্থইস্টের হয়ে গোল করেন আজারাই। মোহনবাগান সুপার জায়ান্টের হয়ে পঞ্চম শটে গোল করতে ব্যর্থ হন শুভাশিস। ফলে চ্যাম্পিয়ন হয়ে গেল নর্থইস্ট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'তোর ভয় নেই বোন, আমরা প্রতিবাদ করতে জানি,' ডুরান্ড কাপ ফাইনালেও আর জি কর নিয়ে বার্তা

শতাব্দীপ্রাচীন ক্লাবের লজ্জা! কলকাতা লিগের সুপার সিক্সের যোগ্যতা অর্জনে ব্যর্থ মোহনবাগান

কলকাতা ডার্বির ২ দিন পরেই ওড়িশায় ম্যাচ, আইএসএল-এর সূচি নিয়ে ক্ষুব্ধ ইস্টবেঙ্গল শিবির

Share this article
click me!

Latest Videos

'এদের তো গ্রেফতার করা উচিৎ সরিয়ে কী হবে?' রাজ্যের পুলিশের রদবদল নিয়ে প্রশ্ন সুকান্তর | R G Kar Case
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
'সব কিছু টাকা দিয়ে কেনা যায় না মাননীয়া' মমতাকে ফের আক্রমণ Suvendu Adhikari-র | R G Kar
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today