আক্রমণে ঝড় তুলতে তিনি চলে এলেন লাল হলুদে, ময়দান কাঁপাবে ইস্টবেঙ্গল?

ছিলেন মহামেডানে, চলে এলেন ইস্টবেঙ্গলে। দলবদলের বাজারে ফের একবার চমক দিল লাল হলুদ। তরুণ অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ড ডেভিডকে সই করাল ইস্টবেঙ্গল।

Subhankar Das | Published : Jun 18, 2024 1:20 PM IST / Updated: Jun 26 2024, 07:49 PM IST

ছিলেন মহামেডানে, চলে এলেন ইস্টবেঙ্গলে। দলবদলের বাজারে ফের একবার চমক দিল লাল হলুদ। তরুণ অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ড ডেভিডকে সই করাল ইস্টবেঙ্গল।

প্রসঙ্গত, গত মরশুমে সুপার কাপ (Super Cup) ছাড়া আর কোনও বড় ট্রফি ঘরে তুলতে পারেনি লাল হলুদ ব্রিগেড। ডুরান্ড কাপের (Durand Cup) ফাইনালে উঠলেও, চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানের (Mohun Bagan) কাছে হারতে হয় তাদের। অন্যদিকে, আইএসএল-এ (Indian Super League) সাময়িক ভালো খেললেও, শেষপর্যন্ত আশানুরুপ ফলাফল হয়নি। তাই এবার শুরু থেকেই যেন ঝাঁপাতে চাইছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্ট (Team Management)।

ইতিমধ্যেই গত মরশুমে আইএসএল-এর (ISL) সেরা গোলদাতা দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে (Dimitrios Diamantakos) সই করিয়েছে তারা। সেইসঙ্গে, ইস্টবেঙ্গল (East Bengal) চুক্তি বাড়িয়ে নিয়েছে সল ক্রেসপোর সঙ্গেও (Saul Crespo)। ধীরে ধীরে দলের শক্তি অনেকটাই বৃদ্ধি পাচ্ছে লাল হলুদ ব্রিগেডের।

আর এবার সোজা ডেভিড লালানসাঙ্গাকে (David Lalhlansanga) ছিনিয়ে নিল তারা। উল্লেখ্য, গত মরশুমে সাদকালো জার্সি গায়ে দারুণ ফুটবল উপহার দেন এই ২২ বছর বয়সী তরুণ অ্যাটাকিং সেন্টার-ফরোয়ার্ডটি। মহামেডানের হয়ে (Mohammedan Sporting Club) আই লিগ (I-League) এবং কলকাতা লিগ (Calcutta Football League) জয়ের পিছনে বড় ভূমিকা রয়েছে তাঁর।

তাই অনেকদিন ধরেই লাল হলুদ কর্তাদের রাডারে ছিলেন ডেভিড (David)। আর এবার সেই জল্পনাই সত্যি হতে চলেছে। তিন বছরের চুক্তিতে মহামেডান থেকে ইস্টবেঙ্গলে (East Bengal) আসছেন ডেভিড (David)। সই পর্ব শেষ। মঙ্গলবার, ইস্টবেঙ্গল ক্লাবের (East Bengal Club) তরফ থেকে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল সেই কথা।

প্রসঙ্গত, গত ডুরান্ড কাপে (Durand Cup) ৬ গোল করে গোল্ডেন বুট (Golden Boot) জেতেন এই ফুটবলারটি। সেইসঙ্গে, মহামেডান জার্সি গায়ে কলকাতা লিগ (CFL) এবং আই লিগ মিলিয়ে মোট ২১টি গোল রয়েছে ডেভিডের ঝুলিতে। এহেন একজন ফুটবলারকে সই করানো মানে, নিঃসন্দেহে দলের আক্রমণভাগের শক্তি অনেকটাই বৃদ্ধি পাওয়া।

স্বভাবতই, ডেভিডকে পেতে রীতিমতো ঝাঁপিয়ে পড়েন ইস্টবেঙ্গল কর্তারা (East Bengal Official)। এই প্রসঙ্গে, লাল হলুদ হেডস্যার কার্লোস কুয়াদ্রাত (Carles Cuadrat) জানান, “আমরা অনেকদিন ধরেই ডেভিডকে চাইছিলাম। ডুরান্ড, সিএফএল এবং আই লিগে ও লিডিং গোল স্কোরার। তখন থেকেই ওর ওপর আমার নজর ছিল। ভবিষ্যৎ পরিকল্পনার কথা ভেবেই ডেভিড আমার টার্গেটে ছিল। আমাদের দলে ও যোগ দেওয়ায় ভীষণ খুশি আমি।”

অন্যদিকে, লাল হলুদে সই করে ডেভিড (David) বলেন, “ইস্টবেঙ্গল অন্যতম একটি সেরা ক্লাব। যে ক্লাবের সমর্থকরা সমগ্র বিশ্বজুড়ে ছড়িয়ে আছে। আমি লাল হলুদ সমর্থকদের সামনে খেলতে ভালোবাসি। আমি আমার সেরা ফুটবলটাই উপহার দেব ইস্টবেঙ্গলের হয়ে।”

সবমিলিয়ে, আগামী মরশুমে আক্রমণভাগে ঝড় তুলতে রীতিমতো শক্তিশালী স্কোয়াড গড়ছে ইস্টবেঙ্গল।

 

 

আরও পড়ুনঃ

ভরসা বাড়বে লাল হলুদ রক্ষণভাগের! ইস্টবেঙ্গলে আসছেন এই তরুণ ডিফেন্ডার?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari : তমলুকে রথযাত্রা মহোৎসবে সামিল শুভেন্দু অধিকারী, দেখুন ভিডিও
Suvendu Adhikari Live : মানিকতলায় পদযাত্রা শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসরি
সৎভাই গ্রেফতার! বেশ কয়েকজন মহিলাও জড়িত, তবে সকলেই পলাতক! | Magrahat | South 24 Parganas
'আগামী বছর দীঘায় হবে রথযাত্রা' কলকাতায় ইসকনের রথযাত্রায় বড় ঘোষণা মমতার | Mamata Banerjee
Rath Yatra 2024 : Baruipur-এর তিনশো বছরের পুরোনো রথ যাত্রা