Euro Cup 2024: অস্ট্রিয়ার বিরুদ্ধে নাকে 'গুরুতর' চোট, ঝরল রক্ত! পরের ম্যাচে খেলবেন এমবাপে?

ফুটবলপ্রেমীদের জন্য নিঃসন্দেহে খারাপ খবর। গুরুতর চোটে কাবু ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে।

Subhankar Das | Published : Jun 18, 2024 12:53 PM IST

ফুটবলপ্রেমীদের জন্য নিঃসন্দেহে খারাপ খবর। গুরুতর চোটে কাবু ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে।

অস্ট্রিয়ার (France Vs Austria Euro 2024) বিরুদ্ধে প্রথম ম্যাচে জয় পেলেও রীতিমতো চিন্তায় ফরাসি ব্রিগেড। খেলার একেবারে শেষলগ্নে ফ্রান্সের (France) উদ্বেগ বাড়িয়ে দিল এমবাপের (Kylian Mbappe) চোট। হেড করতে গিয়ে নাকে আঘাত লাগে তাঁর এবং রক্তও ঝরতে দেখা যায়। কিন্তু এই চোট কতটা গুরুতর?

Latest Videos

এই প্রসঙ্গে, ফ্রান্স ফুটবল ফেডারেশনের (France Football Federation) সভাপতি ফিলিপ দিয়ালো একটি সংবাদমাধ্যমকে জানান, ফ্রান্সের তারকা এই স্ট্রাইকারের নাক ভাঙলেও এইমুহূর্তেই অস্ত্রোপচারের দরকার নেই। তাই মাস্ক পরে খেলবেন তিনি।

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার, জার্মানির ডাসেলডরফ স্টেডিয়ামে মুখোমুখি হয় ফ্রান্স বনাম অস্ট্রিয়া (France Vs Austria Euro 2024 Live)। সেই ম্যাচে ১-০ গোলে জয় পায় ফ্রান্স।

ম্যাচের ঠিক ৩৮ মিনিটে, অস্ট্রিয়ান ফুটবলার ম্যাক্সিমিলিয়ান উবেরের (Maximilian Wober) আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স। তারপরেও অবশ্য এমবাপেও একটি সুযোগ পান, কিন্তু গোল করতে পারেননি। দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে, কার্যত একক দক্ষতায় মাঝমাঠ থেকে বল নিয়ে উঠে অস্ট্রিয়ার টপ বক্স অবধি পৌঁছে যান এমবাপে। কিন্তু তাঁর জোরালো ডান পায়ের শট একটুর জন্য বাইরে চলে যায়। সেই অবধিও সব ঠিক ছিল। কিন্তু খেলার একেবারে শেষদিকে এসে, নাকে গুরুতর চোট পান এমবাপে। আর তার জেরেই এই বিপত্তি।

চোট পাওয়ার পর এমবাপেকে সঙ্গে সঙ্গেই ডুসেলডর্ফের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতি বলেন, পরীক্ষা-নিরীক্ষার পর দলের মেডিক্যাল স্টাফদের মতে, নাকে এখনই অস্ত্রোপচারের কোনও দরকার নেই। তবে শুক্রবার, নেদারল্যান্ডসের (Netherlands) বিরুদ্ধে ম্যাচে ফ্রান্সের হয়ে আদৌ এমবাপেকে খেলতে দেখা যাবে কিনা সন্দেহ।

যদি তিনি মাঠে নামেন, তাহলে মাস্ক পরেই নামবেন। ফরাসি কোচ দেশঁর কথা শুনে যা বোঝা গেল, নেদারল্যান্ডসের বিরুদ্ধে এমবাপের খেলা নিয়ে খুব একটা আশাবাদী নন তিনি।

আরও পড়ুনঃ 

Euro Cup 2024: হার না মানা দুরন্ত ডিফেন্স, ১-০ গোলে বেলজিয়াম বধ স্লোভাকিয়ার

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'নিশ্চয়ই ঈশ্বরের কাছে কোন পাপ করেছিলাম, সেই পাপের শাস্তি পেলাম' মন্তব্য অনুব্রত মণ্ডলের
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'বাংলায় এবার শুধু চাকরিই চাকরি' দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | Mamata Banerjee
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram