Euro Cup 2024: আক্রমণের ঝড় কিন্তু মিলল না ফসল, অস্ট্রিয়ার আত্মঘাতী গোলে মানরক্ষা ফ্রান্সের

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার, জার্মানির ডাসেলডরফ স্টেডিয়ামে মুখোমুখি হয় ফ্রান্স বনাম অস্ট্রিয়া (France Vs Austria Euro 2024)। সেই ম্যাচে ১-০ গোলে জয় ফ্রান্সের। 

Subhankar Das | Published : Jun 17, 2024 9:01 PM IST / Updated: Jun 18 2024, 02:39 AM IST

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার, জার্মানির ডাসেলডরফ স্টেডিয়ামে মুখোমুখি হয় ফ্রান্স বনাম অস্ট্রিয়া (France Vs Austria Euro 2024)। সেই ম্যাচে ১-০ গোলে জয় ফ্রান্সের।

ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াইতে খেলা বেশ জমে ওঠে। ঠিক ৯ মিনিটের মাথায়, কিলিয়ান এমবাপে (Kylian Mbappe) একটুর জন্য গোল মিস করেন। নাহলে ফ্রান্স (France)তখনই এগিয়ে যেতে পারত। তবে তার কিছুক্ষণ পর, অস্ট্রিয়াও (Austria) একটি সুযোগ নষ্ট করে।

Latest Videos

কিন্তু অস্ট্রিয়ার ফ্লোরিয়ান গ্লিরিস্টকের (Florian Grillitsch) কথা বলতেই হয়। বারবার তিনি চাপ বাড়াতে থাকেন ফরাসি ডিফেন্সের ওপর। অন্যদিকে, ফ্রান্সও ছাড়বার পাত্র নয়। এমবাপে, গ্রিজম্যান (Antoine Griezmann) এবং ডেম্বেলে (Ousmane Dembele) ক্রমাগত চাপ বাড়াতে থাকেন অস্ট্রিয়ার ওপর।

ম্যাচের ঠিক ৩৮ মিনিটে, অস্ট্রিয়ান ফুটবলার ম্যাক্সিমিলিয়ান উবেরের (Maximilian Wober) আত্মঘাতী গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ফ্রান্স। তারপরেও অবশ্য এমবাপেও একটি সুযোগ পান, কিন্তু গোল করতে পারেননি। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়ে (Euro France Vs Austria Teams)।

দ্বিতীয়ার্ধের খেলাও বেশ গতির সঙ্গেই শুরু করে ফ্রান্স (France Vs Austria Euro 2024 Live Streaming)। ম্যাচের ৫৪ মিনিটে, কার্যত একক দক্ষতায় মাঝমাঠ থেকে বল নিয়ে উঠে অস্ট্রিয়ার টপ বক্স অবধি পৌঁছে যান এমবাপে। কিন্তু তাঁর জোরালো ডান পায়ের শট একটুর জন্য বাইরে চলে যায়।

অস্ট্রিয়ার অধিনায়ক স্যাবিটযার (Sabitzer) যথেষ্ট ওয়ার্কলোড নিয়ে খেলেন। সেইসঙ্গে, ফ্রান্সের হার্নান্দেজ (Hernendez) একাধিকবার আক্রমণ তুলে আনেন অস্ট্রিয়ার টপ বক্সে। পাল্টা হিসেবে অস্ট্রিয়ার বাউমগার্টনারও (Baumgartner) ভালো ফুটবল উপহার দেন। ম্যাচের ৬৬ মিনিটে, গ্রিজম্যান সহজ সুযোগ নষ্ট না করলে ফ্রান্স ব্যবধান আরও বাড়াতে পারত।

এদিকে, এমবাপেকে ফাউল করার অপরাধে হলুদ কার্ড দেখেন অস্ট্রিয়ান ফুটবলার কোনার্ড লেইমার (Konard Laimer)। তবে অস্ট্রিয়া গোলরক্ষক পেন্টজ বেশ কয়েকটি ভালো সেভ করেন। খেলার একেবারে শেষদিকে মাঠে আসেন ফরাসি স্ট্রাইকার অলিভার জিরু (Olivier Giroud)। তবে ম্যাচের অতিরিক্ত সময়ে ক্রমাগত আক্রমণ তুলে আনে অস্ট্রিয়া। কর্নার পেলেও গোল করতে পারেনি তারা।

শেষপর্যন্ত, ইউরোতে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে জয়ী হয় ফ্রান্স।

আরও পড়ুনঃ

Euro Cup 2024: হার না মানা দুরন্ত ডিফেন্স, ১-০ গোলে বেলজিয়াম বধ স্লোভাকিয়ার

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।France Vs Austria Euro 2024 Live

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News