ডার্বির সকালে সপরিবারে কলকাতায় পৌঁছলেন ক্লেইটন সিলভা, বিকেলে থাকবেন মাঠে

এবারের ইস্টবেঙ্গল দলে বিদেশি ফুটবলারদের মধ্যে স্প্যানিশদের আধিক্য। একমাত্র ব্রাজিলিয়ান হিসেবে আছেন ক্লেইটন সিলভা। শনিবার সকালে কলকাতায় পৌঁছে গেলেন তিনি।

Soumya Gangully | Published : Aug 12, 2023 6:29 AM IST / Updated: Aug 12 2023, 12:35 PM IST

ভিসা সমস্যার জন্য অনেক দেরি হয়েছে। ডুরান্ড কাপের প্রথম ম্যাচ খেলতে পারেননি। দ্বিতীয় ম্যাচেও দলে থাকছেন না। তবে গ্যালারিতে থাকবেন গত মরসুমে ইস্টবেঙ্গলের সেরা ফুটবলারের পুরস্কার পাওয়া ব্রাজিলিয়ান স্ট্রাইকার ক্লেইটন সিলভা। শনিবার সকাল ৮টা নাগাদ সপরিবারে কলকাতা বিমানবন্দরে পৌঁছে যান ক্লেইটন। দীর্ঘ বিমানযাত্রার ধকল, জেট ল্যাগ আছে। তাছাড়া দলের সঙ্গে একবারও অনুশীলন করার সুযোগ পাননি। দলে যাঁরা নতুন যোগ দিয়েছেন, তাঁদের সঙ্গে পরিচয়টুকুও হয়নি। ফলে ক্লেইটনকে খেলানো সম্ভব নয়। তাঁকে আইএসএল-এ ব্যবহার করবেন লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত। তবে ইস্টবেঙ্গল যদি মোহনবাগান ও পাঞ্জাব এফসি-কে হারিয়ে ডুরান্ড কাপে পরের রাউন্ডে পৌঁছে যেতে পারে, তখন হয়তো ক্লেইটনকে খেলাতে পারেন কোচ।

শনিবারের কলকাতা ডার্বিতে মোহনবাগানের আক্রমণের সঙ্গে লাল-হলুদের রক্ষণের লড়াই। সবুজ-মেরুনের আক্রমণ মারাত্মক শক্তিশালী। অস্ট্রেলিয়ার বিশ্বকাপার জেসন কামিংস, দিমিত্রিওস পেট্রাটস, আলবানিয়ার হয়ে ইউরো কাপে গোল করা আর্মান্দো সাদিকু তৈরি। এছাড়া লিস্টন কোলাসো, মনবীর সিং, কিয়ান নাসিরি আছেন। মোহনবাগানের মাঝমাঠের প্রধান ভরসা হুগো বুমোস। রক্ষণও দলকে ভরসা দিচ্ছে। গোলকিপার বিশাল কাইথও দলের অন্যতম ভরসা। এবারের ডুরান্ড কাপে প্রথম ২ ম্যাচেই সহজ জয় পেয়েছে মোহনবাগান। তৃতীয় ম্যাচ জিতে গ্রুপের শীর্ষে থেকে পরের রাউন্ডে যাওয়াই সবুজ-মেরুন শিবিরের লক্ষ্য।

বাংলাদেশ সেনা দলের বিরুদ্ধে লাল কার্ড দেখায় শনিবার খেলতে পারবেন না ইস্টবেঙ্গলের ডিফেন্ডার নিশু কুমার। ফলে নতুন করে রক্ষণ সাজাতে হবে কুয়াদ্রাতকে। গত ম্যাচে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন সেন্ট্রাল ডিফেন্ডার গুরসিমরত গিল। তাঁকে তুলে নেওয়ার পরেই ২ গোল খায় দল। অস্ট্রেলিয়ার ডিফেন্ডার জর্ডন এলসে গত ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। আগের দিন রাতে কলকাতায় পৌঁছেই ম্যাচ খেলতে নেমে পড়তে হয়েছিল এলসেকে। তিনি দলের সঙ্গে মানিয়ে নেওয়ার সময় পাননি। শনিবার হয়তো গুরসিমরত ও এলসেকেই প্রথম একাদশে রাখবেন লাল-হলুদ কোচ। লেফট ব্যাক মন্দার রাও দেশাই প্রথম একাদশে থাকবেন। রাইট ব্যাক হিসেবে খেলতে পারেন মহম্মদ রাকিপ। মাঝমাঠে থাকবেন হরমনজ্যোত সিং খাবরা, সল ক্রেসপো, ভ্যানলালপেকা ও নাওরেম মহেশ সিং ও নন্দকুমার। একমাত্র স্ট্রাইকার হিসেবে থাকবেন হেভিয়ের সিভেরিও। গত ম্যাচে গোল করেছিলেন ক্রেসপো ও সিভেরিও। শনিবার ডার্বিতেও গোলের জন্য তাঁদের দিকে তাকিয়ে দল। সম্মানের লড়াইয়ে জেতা ছাড়া উপায় নেই ইস্টবেঙ্গলের

আরও পড়ুন-

'মোহনবাগান আইএসএল চ্যাম্পিয়ন কিন্তু আমাদের দলেও ভালো ফুটবলার আছে', বার্তা ইস্টবেঙ্গল কোচের

অভ্যাসে পরিণত হয়েছে ডার্বি জয়, নিজেদের এগিয়ে রেখেই খেলতে নামছে মোহনবাগান

অভিনব উদ্বোধন! ডুরান্ড কাপের ট্রফি নিয়ে ৬৫ তলা থেকে ঝাঁপ দুই সেনাকর্তার

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta Majumdar | 'তৃণমূলের মদতে রাজ্যে তোলাবাজি চরমে' বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Jalpaiguri : বজ্রবিদ্যুৎ-সহ একটানা ভারি বৃষ্টি জলপাইগুড়িতে! জল বাড়ছে Teesta-এ, জারি হলুদ সতর্কতা!
Suvendu Adhikari : 'এই চোর TMC-র কাছে কেউ আত্মসমর্পণ করবে না' কোচবিহারে বড় বার্তা শুভেন্দুর!
Sukanta Majumdar Live: সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
Suvendu Adhikari : 'মানুষের রায়ে তৃণমূল জেতেনি...' বাগডোগরায় শুভেন্দু যা বলে দিলেন! দেখুন