এবার ইস্টবেঙ্গলের লক্ষ্য এএফসি চ্যালেঞ্জ লিগ, কোন গ্রুপে রয়েছে লাল হলুদ? দেখে নিন একনজরে

এএফসি চ্যালেঞ্জ লিগে এবার নামতে চলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। যদিও তারা ঘরের মাঠে তুর্কমেনিস্তানের ক্লাব অলটিন আসিরের কাছে হেরে যায়। যার ফলে, হাতছাড়া হয়েছে এসিএল (ACL) গ্রুপ পর্বে খেলার সুযোগও।

Subhankar Das | Published : Aug 25, 2024 6:35 PM IST

এএফসি চ্যালেঞ্জ লিগে এবার নামতে চলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। যদিও তারা ঘরের মাঠে তুর্কমেনিস্তানের ক্লাব অলটিন আসিরের কাছে হেরে যায়। যার ফলে, হাতছাড়া হয়েছে এসিএল (ACL) গ্রুপ পর্বে খেলার সুযোগও।

তবে লাল হলুদ ব্রিগেডের সামনে এখন এএফসি চ্যালেঞ্জ লিগের নতুন লড়াই অপেক্ষা করে রয়েছে। আগামী ২৬ অক্টোবর থেকে ভুটানে এএফসি চ্যালেঞ্জ লিগে (AFC Challenge League) নামতে চলেছে কার্লোস কুয়াদ্রাতের দল।

Latest Videos

প্রসঙ্গত, ইস্টবেঙ্গল রয়েছে গ্রুপ ‘এ’-তে। সেই গ্রুপে আবার লেবাননের নেজমেহ এসসি, বাংলাদেশের বসুন্ধরা কিংস এবং ভুটানের পারো এফসিও রয়েছে। আগামী ২৬ অক্টোবর প্রথম ম্যাচ রয়েছে ইস্টবেঙ্গলের। ওদিকে পরের ম্যাচ দুটি হবে আগামী ২৯ অক্টোবর এবং ১ নভেম্বর।

প্রাথমিক পর্যায়ে মোট পাঁচটি গ্রুপ থাকছে। এর মধ্যে তিনটি গ্রুপের চ্যাম্পিয়ন আর সেরা রানার্স, অর্থাৎ মোট চারটি দল ওয়েস্ট জোন থেকে নকআউটে যাবে। আর বাকি তিনটি দল যাবে ইস্ট গ্রুপ থেকে।

উল্লেখ্য, ২০২৪ সালের সুপার কাপ জয়ের সৌজন্যে এশিয়ার লড়াইতে নামার সুযোগ পেয়ে যান ক্লেইটন সিলভারা। কিন্তু আলটিন আসিরের কাছে ৩-২ গোলে পরাজিত হওয়ার ফলে, এসিএলের গ্রুপ পর্বে খেলার সুযোগ হাতছাড়া হয়েছে।

ফলে, ইস্টবেঙ্গলকে এখন খেলতে হবে এএফসি চ্যালেঞ্জ লিগে। গ্রুপ ‘এ’-তে থাকা নেজমেহ আবার ২০২৩-২৪ মরশুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন। এর আগে গত ২০১০ সালে এএফসি কাপের গ্রুপ স্টেজে ইস্টবেঙ্গলের মুখোমুখি হয়েছিল লেবাননের এই দলটি। সেইবার অবশ্য দুটি লেগেই হার মানতে হয়েছিল লাল হলুদ ব্রিগেডকে।

সেইসঙ্গে, বসুন্ধরা কিংস আবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন। অন্যদিকে, পারো এফসিও ভুটানের প্রিমিয়ার লিগ জিতে এশিয়ার লড়াইয়ের যোগ্যতা অর্জন করেছে। আর গ্রুপ পর্বের সবকটি ম্যাচই হবে সিঙ্গেল লেগের। তবে আগামী ২০২৫ সালের ৫ মার্চ থেকে শুরু হতে চলা কোয়ার্টার ফাইনাল হবে দুটি লেগে।

যা চলবে আগামী ১৩ মার্চ পর্যন্ত। অপরদিকে, সেমিফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৯ এপ্রিল থেকে এবন চলবে ১৭ এপ্রিল পর্যন্ত। আর ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১০ মে, ২০২৫।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
'সবে দুজন গেল লম্বা হবে লাইন', সন্দীপ ঘোষ ও টালা থানার ওসির গ্রেফতারিতে মন্তব্য Sukanta Majumdar-এর
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
'সন্দীপ ঘোষ ও টালা থানার ওসি গ্রেফতার হতেই কী মিটিং বাতিল?' প্রশ্ন তুললেন জুনিয়র ডাক্তাররা | RG Kar